লুট হওয়া ধান উদ্ধার

বগুড়ায় আন্তঃজেলা ডাকাতদলের ৬ সদস্য গ্রেপ্তার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বগুড়ায় অভিযান চালিয়ে মঙ্গলবার দুপুরে আন্তঃজেলা ডাকাত দলের ৬ সদস্যকে আটক করেছে পুলিশের গোয়েন্দা শাখার সদস্যরা। পরে চলতি বছরের ২৯ এপ্রিল বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় ট্রাকসহ ধান লুটের মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়।

বগুড়া: বগুড়ায় অভিযান চালিয়ে মঙ্গলবার দুপুরে আন্তঃজেলা ডাকাত দলের ৬ সদস্যকে আটক করেছে পুলিশের গোয়েন্দা শাখার সদস্যরা। পরে চলতি বছরের ২৯ এপ্রিল বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় ট্রাকসহ ধান লুটের মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়।

অপরাধীরা গ্রেপ্তার হওয়ার পর পুলিশ লুট হওয়া ধান উদ্ধার করলেও মঙ্গলবার বিকেল ৩টা পর্যন্ত ট্রাক উদ্ধার করতে পারেনি।

গ্রেপ্তারকৃতরা হলেন রাজশাহী জেলার চারঘাট উপজেলার মোক্তারপুরের রতন মিয়ার ছেলে শাহাবুদ্দিন (২৮), নাটোর জেলার নারায়ণপুরের জমসেদ আলীর ছেলে সাগর হোসেন জনি (২২), একই জেলার লালপুর উপজেলার রঘুনাথপুরের মৃত মোহাম্মদ আলী মিস্ত্রির ছেলে মোবারক হোসেন (৩০), বগুড়া জেলা সদরের বাদুরতলার আব্দুল কাদেরের ছেলে ট্রাক চালক মোঃ মুকুল (৩৫), একই জেলার গাবতলী উপজেলার সুখানপুকুর চামুরপাড়ার চাতাল মালিক মোসলেম মণ্ডলের ছেলে তারেক রহমান (৪০) ও একই উপজেলার নাংলু মধ্যপাড়া গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে গাড়ি চালক আতিয়ার রহমান পিন্টু (২৮)।

বগুড়া গোয়েন্দা বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মিজানুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বাংলানিউজকে জানান, মঙ্গলবার ভোর থেকে অভিযান চালিয়ে দুপুর সাড়ে ১২টার মধ্যে তাদের আটক করা হয়।

তিনি জানান, বগুড়া থেকে কুষ্টিয়া যাওয়ার পথে জেলার নন্দীগ্রাম উপজেলার নামুইট সিমলা থেকে ২৯ এপ্রিল মধ্যরাতে ২২০ মন ধানসহ ট্রাক (বগুড়া-ড-১১-০৮৫১) লুট করে নিয়ে যায় ডাকাতরা।

এরপর থেকে অপরাধীদের ধরতে তৎপর ছিল পুলিশ। অবশেষে মঙ্গলবার বগুড়া শহরের চারমাথা সেঞ্চুরী হোটেল থেকে প্রথমে শাহাবুদ্দিনকে আটক করা হয়। পরে তার ব্যবহৃত মোবাইল ফোন থেকে অন্য অপরাধীদের চারমাথা এলাকায় ডেকে নিয়ে তাদেরও আটক করা হয়। তবে ঘটনার সঙ্গে জড়িত গাড়ি চালক জুঁই নামের অপর এক অপরাধী পলাতক রয়েছে বলে জানান ওসি।

তার ধারণা, গ্রেপ্তারকৃতরা আন্তঃজেলা জেলা ডাকাতদলের সদস্য।

নন্দীগ্রাম থানার ওসি তোজাম্মেল হোসেন ২৯ এপ্রিল মধ্যরাতে তার থানাধীন নামুইট সিমলা এলাকা থেকে  ট্রাক ও ১১০ বস্তায় থাকা ২২০ মন ধান ছিনতাই ঘটনার কথা স্বীকার করে জানান, এ ঘটনায় চলতি বছরের ৩০ এপ্রিল ট্রাক মালিক একই উপজেলার ভাগবাজোর গ্রামের মোক্তার হোসেন বাদী হয়ে থানায় এ সংক্রান্ত একটি মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, মে ০৩, ২০১১

Nagad
বন্যা মোকাবিলায় কার্যকর পদক্ষেপ চায় ন্যাপ
খুলনায় অপহৃত শিশু উদ্ধার, গ্রেফতার ২
প্রযোজক-পরিচালকদের সম্মান করেন না জায়েদ খান, বয়কটের ঘোষণা
নওফেলকে নিয়ে মানহানিকর স্ট্যাটাস, আটক যুবক
‘লাখ টাকার গরুর চামড়া বিক্রি হচ্ছে দুই থেকে তিনশ’ টাকায়’


২৬ তরুণের স্বেচ্ছাশ্রমে ঘরে বসেই মিলছে নমুনা প্রতিবেদন
২৫ জুলাইয়ের মধ্যে বোনাস-বকেয়া বেতন পরিশোধের দাবি
সুনামগ‌ঞ্জে কমেছে সুরমার পা‌নি
সাহেদ বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করেছে: স্বরাষ্ট্রমন্ত্রী
বিজয়নগরে পিকআপ ভ্যান উল্টে চালক নিহত