সাবেক সাংসদ হাসেমের কর ফাঁকির মামলায় বাদীর সাক্ষ্য

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

সাবেক সাংসদ ও পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এম এ হাশেমের বিরুদ্ধে দায়ের করা আয়কর ফাঁকির মামলায় সাক্ষ্য দিলেন মামলার বাদী জাতীয় রাজস্ব বোর্ডের(এনবিআর) উপ-কর কমিশনার কবীর উদ্দিন মোল্লা।

ঢাকা: সাবেক সাংসদ ও পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এম এ হাশেমের বিরুদ্ধে দায়ের করা আয়কর ফাঁকির মামলায় সাক্ষ্য দিলেন মামলার বাদী জাতীয় রাজস্ব বোর্ডের(এনবিআর) উপ-কর কমিশনার কবীর উদ্দিন মোল্লা।

মঙ্গলবার তিনি ঢাকার মহানগর দায়রা জজ জহুরুল হকের আদালতে এ সাক্ষ্য দেন। আসামিপক্ষে মামলার শুনানি পেছানোর আবেদন করলে আদালত তা নাকচ করে দেন।

পরবর্তী সাক্ষির জন্য আগামি ১৮ মে দিন ধার্য্য করা হয়েছে।

একই আদালতে হাশেমের স্ত্রী ও ছয় সন্তানের বিরুদ্ধে দায়ের করা মামলা উচ্চ আদালতে স্থগিত থাকায় পরবর্তী শুনানির জন্য ১০ জুলাই দিন ধার্য্য করা হয়েছে।

এনবিআরের উপ-কর কমিশনার কবীর উদ্দিন মোল্লা গত বছরের ২৩ আগস্ট হাশেমের বিরুদ্ধে একটি আয়কর ফাঁকির মামলাটি দায়ের করেন। মামলায় অভিযোগ করা হয়, ১৯৭৭-৭৮ থেকে ২০০৫-০৬ পর্যন্ত করবর্ষে এম এ হাশেম আয়কর রিটার্নে ১৮ কোটি ৯৩ লাখ ৪২ হাজার ৩৮০ টাকার তথ্য গোপন করে এর ওপর প্রযোজ্য ৪ কোটি ৭৬ হাজার ৮৪০ টাকা কর ফাঁকি দিয়েছেন।

গত ২৭ ফেব্রুয়ারি হাশেম ও তার পরিবারের বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করে এনবিআর।

এ মামলায় অভিযোগ করা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ২০০৫-০৬ করবর্ষ থেকে ২০০৭-০৮ করবর্ষ পর্যন্ত কোম্পানির প্রদর্শিত আয়কর রিটার্নে ৫৯৬ কোটি ৯১ লাখ ৭৯৬ টাকা আয় গোপন, তার ওপর প্রযোজ্য ২৩২ কোটি ৫৫ লাখ ৪৮ হাজার ৯০৯ টাকার আয়কর ফাঁকি দিয়েছেন।

এনবিআরের পক্ষে মামলা পরিচালনা করেন, মহানগর সরকারি কৌসুলি অ্যাডভোকেট আব্দুল্লাহ আবু ও অতিরিক্ত সরকারি কৌসুলি অ্যাডভোকেট শাহআলম তালুকদার। আসামিপক্ষে বাদীকে জেরা করেন অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া।

বাংলাদেশ সময়: ১৬০৫ঘণ্টা, মে ০৩, ২০১১

Nagad
সালমান-একতা-করণের বিরুদ্ধে মামলা খারিজ
অপূর্ব-মেহজাবীনের শুটিং ইউনিটে করোনার হানা
পাকিস্তান দলের জার্সিতে শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের লোগো
সিইসিকে চিঠি, এরশাদের মৃত্যুদিনে ভোট চায় না জাপা
শেষ কার্যদিবসে বেড়েছে সূচক ও লেনদেন


৩১ জুলাই পর্যন্ত বাতিল বিমানের ম্যানচেস্টারে ফ্লাইট
ধামরাইয়ে স্বর্ণের বারসহ আটক ৫
স্বাস্থ্যবিধি না মানায় কুটুমবাড়ী রেস্তোরাঁকে জরিমানা
স্বাস্থ্যবিধি মেনে ১২ জুলাই থেকে খুলবে হাফিজিয়া মাদ্রাসা
ভূরুঙ্গামারীতে পাট কাটতে গিয়ে বজ্রপাতে যুবকের মৃত্যু