অস্ত্র মালায় জামিন আবেদনের শুনানি ৯ মে

ঝালকাঠির পথে লিমন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

র‌্যাবের গুলিতে পঙ্গু কলেজ ছাত্র লিমনকে ঢাকার পঙ্গু হাসপাতাল থেকে ঝালকাঠির কারাগারের উদ্দেশ্যে নিয়ে আসা হচ্ছে। তবে এর মাঝে তাকে র‌্যাবের দায়ের করা অস্ত্র আইনের মামলায় ঝালকাঠি বিচারিক আদালতে হাজির করা হবে বলে জানা গেছে।

ঝালকাঠি: র‌্যাবের গুলিতে পঙ্গু কলেজ ছাত্র লিমনকে ঢাকার পঙ্গু হাসপাতাল থেকে ঝালকাঠির কারাগারের উদ্দেশ্যে নিয়ে আসা হচ্ছে। তবে এর মাঝে তাকে র‌্যাবের দায়ের করা অস্ত্র আইনের মামলায় ঝালকাঠি বিচারিক আদালতে হাজির করা হবে বলে জানা গেছে।

কোর্ট দারোগা হুমায়ুন হোসেন বাংলানিউজকে জানান, ঝালকাঠি বিচারিক আদালতে লিমনের জামিন আবেদনের শুনানির দিন ধার্য্য হয়েছে আগামী ৯ মে। কিন্তু আসামিকে ঝালাকঠি জেলে পাঠানো হবে না উন্নত চিকিৎসার জন্য অন্য কোথাও নেওয়া হবে তার ফয়সালা করতে তাকে আদালতে নেওয়া হবে।

বিকাল সাড়ে ৪টার আগে-পরে তাকে আদালতে হাজির করা হতে পারে বলে জানা গেছে।

এর আগে আজ (মঙ্গলবার) সকাল ১০টায় ঢাকার পঙ্গু হাসপাতাল থেকে মাইক্রোবাসযোগে তাকে নিয়ে ঝালকাঠির উদ্দেশ্যে রওনা করেন মামলার তদন্ত কর্মকর্তা রাজাপুর থানার উপপরিদর্শক আরিফুল ইসলাম।

এদিকে লিমনের আইনজীবী নাসির উদ্দিন কবির জানিয়েছেন, অস্ত্র আইনের মামলায় লিমনের জামিনের আবেদন করা হয়েছে। মঙ্গলবার সকাল ১১ টায় ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালতে জামিনের আবেদন করার পর আদালতের বিচারক ফারুক আহাম্মদ আগামী ৯ মে জামিন আবেদনের শুনানির দিন ধার্য্য করেন।

এছাড়া লিমনকে আদালতে হাজির করার পর তার উন্নত চিকিৎসার জন্য আবেদন করা হবে বলেও জানান তার আইনজীবী নাসির।

গত সোমবার র‌্যাবের অপর একটি মামলায় (সরকারি কাজে বাধা প্রদানের অভিযোগ) ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক আদালতের হাকিম নুসরাত জাহান ১০ হাজার টাকা মুচলেকায় লিমনের জামিন মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ২৩ মার্চ ঝালকাঠির রাজাপুর উপজেলার সাতুরিয়া গ্রামে কলেজ ছাত্র লিমন হোসেনের পায়ে অস্ত্র ঠেকিয়ে গুলি করে র‌্যাব সদস্যরা। এতে লিমন পঙ্গু হয়ে যায়। এসময় ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয় বলে জানায় র‌্যাব।

এ ঘটনায় ২৩ মার্চ বরিশাল র‌্যাব-৮ এর উপসহকারি পরিচালক লুৎফর রহমান বাদী হয়ে রাজাপুর থানায় পৃথক দু’টি মামলা দায়ের করেন। এর একটি অস্ত্র আইনে, অপরটি সরকারি কাজে বাধা প্রদানের অভিযোগে। মামলায় লিমনসহ ৮ জনকে আসামি করা হয় এবং গত ২৪ এপ্রিল লিমনসহ ৮ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করা করে পুলিশ।
 
বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মে ০৩, ২০১১

Nagad
নালিতাবাড়ী-ঝিনাইগাতীতে ২৫ গ্রাম প্লাবিত
বিপিও উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান পলকের
বিনিয়োগ আকর্ষণে নীতিমালা সংস্কারের পরামর্শ
ভুয়া চিকিৎসকসহ ৩ জনকে কারাদণ্ড, হাসপাতাল সিলগালা
পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত ১,৫৬০ জন


নভোএয়ারে ভ্রমণ করলে ফ্রি কাপল টিকিট
‘টাউট’ শহীদুলের আইন পেশা, আছে মানবাধিকার সংগঠন!
সব বিভাগে ভারী বর্ষণের শঙ্কা, বন্যার অবনতি
অর্ধেক দামে মিলবে কৃষি যন্ত্রপাতি, একনেকে প্রকল্প
খুলনায় নতুন করোনা রোগী শনাক্ত ৭৩, মোট ৩১০৮