হাবিপ্রবিতে ছাত্রলীগের অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ভিসির পদত্যাগ এবং একটি শাখার পরিচালককে অপসারণের দাবিতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু করেছে ছাত্রলীগ।

দিনাজপুর: দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ভিসির পদত্যাগ এবং একটি শাখার পরিচালককে অপসারণের দাবিতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু করেছে ছাত্রলীগ।
 
মঙ্গলবার সকাল সাড়ে ৯টা থেকে শুরু হওয়া ধর্মঘটে ছাত্রলীগ নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের তালা ঝুলিয়ে দেয়। এ সময় তারা শিক্ষকদেরকে ভবনের ভেতরে রেখে কর্মকর্তা-কর্মচারীদের বের করে দেয়।

ছাত্রলীগ জানিয়েছে, কোন প্রকার সুষ্ঠু সিদ্ধান্ত ছাড়া তারা তাদের ধর্মঘট প্রত্যাহার করবেন না। এদিকে শিক্ষকরা নিজেদের মধ্যে আলোচনায় বসেছেন।
 
ছাত্রলীগের অভিযোগ, বিশ্ববিদ্যালয়ের হিসাব শাখা থেকে ৭০ লাখ টাকা দুর্নীতি, আমিনীর ডাকা হরতালসহ বিভিন্ন সময়ে ক্লাস পরীক্ষা বন্ধ রাখা হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শাখায় চিহ্নিত জামায়াত, বিএনপি’র দালালদের নিয়োগের মাধ্যমে বিশ্ববিদ্যালয়টিকে ধ্বংসের দারপ্রান্তে নিয়ে যাওয়া হয়েছে।
 
ছাত্রলীগ হাবিপ্রবি শাখার সভাপতি ইফতেখারুল ইসলাম রিয়েল বাংলানিউজকে জানান, আমাদের দাবির ব্যাপারে কর্তৃপক্ষ বারবার সময় দিয়ে কালক্ষেপন করছেন। আমরা এর আগে ধর্মঘটের ডাক দিলেও কর্তৃপক্ষের অনুরোধে সম্পূর্ণরূপে পালন করিনি।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. হারুন-উর-রশিদ ছাত্রলীগের ধর্মঘটের ঘটনা স্বীকার করে বাংলানিউজকে জানান, আমরা প্রশাসনিকভাবে নিজেদের মধ্যে আলোচনা করছি। আলোচনার পরপরই ছাত্রদের সাথে আলোচনায় বসা হবে।
 
উল্লেখ্য, গত ২৮ এপ্রিল ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম আফজাল হোসেনের পদত্যাগ এবং বিশ্ববিদ্যালয়ের হিসাব শাখার পরিচালক ফাহিমা খানমকে অপসারণের দাবীতে বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় ছাত্রলীগ। পরে কর্তৃপক্ষ তাদেরকে সুষ্ঠু সমাধানের আশ্বাস প্রদান করলে ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়ে ধর্মঘটের স্থলে ক্লাশ ও পরীক্ষা বন্ধ রাখে।

কিন্তু গত ৩০ এপ্রিল পর্যন্ত কর্তৃপক্ষ কোন প্রকার সমাধান না করায় ছাত্রলীগ সোমবার থেকে আংশিক ধর্মঘট শুরু করে। এ সময় কর্তৃপক্ষ ছাত্রদের সাথে আলোচনায় বসলেও কোন প্রকার সিদ্ধান্ত ছাড়াই আলোচনা শেষ হয়।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, মে ০৩, ২০১১

Nagad
নওফেলকে নিয়ে মানহানিকর স্ট্যাটাস, আটক যুবক
‘লাখ টাকার গরুর চামড়া বিক্রি হচ্ছে দুই থেকে তিনশ’ টাকায়’
২৬ তরুণের স্বেচ্ছাশ্রমে ঘরে বসেই মিলছে নমুনা প্রতিবেদন
২৫ জুলাইয়ের মধ্যে বোনাস-বকেয়া বেতন পরিশোধের দাবি
সুনামগ‌ঞ্জে কমেছে সুরমার পা‌নি


সাহেদ বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করেছে: স্বরাষ্ট্রমন্ত্রী
বিজয়নগরে পিকআপ ভ্যান উল্টে চালক নিহত
সাহেদের সর্বোচ্চ শাস্তি কামনা করি: বিএসএমএমইউ উপাচার্য
বাতাসেও করোনা সংক্রমণ! বাঁচতে যা করতে বলছে হু
নারায়ণগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদে জেলা পরিষদের অভিযান