php glass

পহেলা বৈশাখে চট্টগ্রামে র‌্যাব-পুলিশের বিশেষ নজরদারী থাকবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

পহেলা বৈশাখকে সামনে রেখে সম্ভাব্য চট্টগ্রাম মহানগরী জুড়ে নিñিদ্র নিরাপত্তা ব্যবস্থা গড়ে তুলছে র‌্যাব-পুলিশ। এসময় বিভিন্ন অনুষ্ঠানস্থলকে ঘিরে থাকবে তিন স্তরের নিরাপত্তা বলয়।

চট্টগ্রাম: পহেলা বৈশাখকে সামনে রেখে সম্ভাব্য চট্টগ্রাম মহানগরী জুড়ে নিñিদ্র নিরাপত্তা ব্যবস্থা গড়ে তুলছে র‌্যাব-পুলিশ। এসময় বিভিন্ন অনুষ্ঠানস্থলকে ঘিরে থাকবে তিন স্তরের নিরাপত্তা বলয়।

এছাড়া নগরীর ১২টি থানায় বিশেষ চেকপোস্ট বসিয়ে তল্লাশি অভিযান চালাবে পুলিশ। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ স্পর্শকাতর এলাকাগুলোতে থাকবে র‌্যাবের বিশেষ নজরদারি।

এ প্রসঙ্গে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত কমিশনার শফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, পহেলা বৈশাখ উদযাপনকে নির্বিঘœ করতে ডিসিহিলসহ যেসব জায়গায় অনুষ্ঠান হবে সব জায়গায় পুলিশ মোতায়েন থাকবে। এজন্য সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে।

তিনি আরো জানান, মেলা ও অনুষ্ঠানস্থলের ভেতরে-বাইরে থাকবে তিন স্তরের নিরাপত্তা। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেজন্য মেলা ও অনুষ্ঠানস্থলে  প্রবেশের সময় দর্শনার্থীদের মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশি করা হবে।

এছাড়া অনুষ্ঠান শুরুর আগে বোমা জাতীয় দ্রব্য সনাক্তের জন্য সংশ্লিষ্ট স্থানে এক্সপ্লোসিভ ডিটেক্টর দিয়ে তল্লাশি করা হবে বলে তিনি বাংলানিউজকে জানান।

সিএমপি সূত্র জানায়, পহেলা বৈশাখের আগের দিন থেকে নগরীর ১২ টি থানা এলাকায় ২৪টি চেকপোস্ট বসানো হবে। এসময় বিভিন্ন অনুষ্ঠানস্থলে প্রায় এক হাজার পুলিশ মোতায়েন থাকবে।

এছাড়া মোবাইল ডিউটি, টহল ও চেকপোস্টসহ পুরো নগরীকে ঘিরে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে দুই হাজার পুলিশ।

এক্ষেত্রে ডিসি হিল, সিআরবি চত্বর, পতেঙ্গা সমুদ্র সৈকত, ফয়’স লেক, বাওয়া স্কুল মাঠ, চারুকলা কলেজ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং শিল্পকলা একাডেমি এলাকা থাকবে পুলিশের নজরদারির মধ্যে।

এদিকে নববর্ষ উদযাপনে সম্ভাব্য যে কোনো ধরনের হামলা ঠেকাতে র্স্পশকাতর এলাকাগুলোতে র‌্যাবের বিশেষ নজরদারি থাকবে বলে জানিয়েছেন র‌্যাব চট্টগ্রাম অঞ্চলের প্রধান লে. কর্নেল আবু হেনা মোস্তফা।
 
তিনি বাংলানিউজকে জানান, র‌্যাব চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ নগরীতে নববর্ষের বড় বড় অনুষ্ঠানস্থল এবং  স্পর্শকাতর স্থানে তল্লাশি করবে। এছাড়া নগরীর বিভিন্ন স্থানে তিন শতাধিক র‌্যাব সদস্য বিশেষ টহলে থাকবে বলে তিনি জানান।  
 
বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১১

ksrm
একজন মানসিক রোগ বিশেষজ্ঞের ওপর ভরসা করেই চলছে বরিশাল
লক্ষ্মীপুরে দু’পক্ষের ‘গুলিবিনিময়’, যুবক নিহত
ঢামেকে সাইকেল চুরির সময় দুই চোর আটক
পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের প্রকৌশলীর মৃত্যু
ফেনীতে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ১ 


চাঁপাইনবাবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির তসিকুল জয়ী
আবারও এক বাঙালির নোবেলপ্রাপ্তিতে উচ্ছ্বসিত ত্রিপুরাবাসী
আজমিরীগঞ্জে কলেজছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
রামগতিতে ৮ জেলের জেল-জরিমানা
প্রভোস্টের পদত্যাগ দাবিতে ইবির ছাত্রী হলে আন্দোলন