php glass

মংলায় জন্মদিনের আনন্দে মাতলো সাড়ে তিন হাজার শিশু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

মংলায় অনাড়ম্বর এক অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপিত হয়ে গেল হতদরিদ্র পরিবারের সাড়ে তিন হাজার শিশুর জন্মদিন। পরস্পরের সঙ্গে ফুলেল শুভেচ্ছা বিনিময়, কেক কাটা ও নাচে-গানে জন্মদিনের অনুষ্ঠানটি হয়ে ওঠে শিশুদের মিলনমেলা।

মংলা (বাগেরহাট): মংলায় অনাড়ম্বর এক অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপিত হয়ে গেল হতদরিদ্র পরিবারের সাড়ে তিন হাজার শিশুর জন্মদিন। পরস্পরের সঙ্গে ফুলেল শুভেচ্ছা বিনিময়, কেক কাটা ও নাচে-গানে জন্মদিনের অনুষ্ঠানটি হয়ে ওঠে শিশুদের মিলনমেলা।

সোমবার মংলা এডিপি স্পন্সরশিপ ব্যবস্থাপনা প্রজেক্ট নিজস্ব কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করে ।

সকাল ১০টায় শেহলাবুনিয়া এডিপি মাঠে আয়োজিত বিশেষ কেক কেটে জন্মদিন অনুষ্ঠানের উদ্বোধন করেন মংলা উপজেলা চেয়ারম্যান মো. ইদ্রিস আলী। এ সময় শিশুদের মধ্যে নানারকম উপহার সামগ্রী বিতরণ করা হয়। জন্মদিনের এ অনুষ্ঠানে আসা শিশুরা পরস্পরের মধ্য ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় করে।

এডিপি ম্যানেজার তপন কুমার ম-ল অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ড. মো. মিজানুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ নুর আলম প্রমুখ।

প্রধান অতিথির কেক কাটার মধ্য দিয়ে শুরু হয় জন্মদিনের আনুষ্ঠানিকতা। এর পর নাচে গানে মেতে ওঠে সবাই। পরে হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সেখানে শিশুরা মনোমুগ্ধকর গান ও নিত্য পরিবেশন করে।

জন্মদিনের অনুষ্ঠানে আসা সৈকত ম-ল (৭), হৃদয় অধিকারী (৬) সাব্বির (৯),  সমির (১১), তানভীর আহম্মেদ (৭), তন্নী ম-ল (৬), সম্পা(১০), পিংকি ম-লের (১০) একটাই কথা ‘জন্মদিনে এসে খুব ভালো লাগছে।’

এ দিনটি কোনো শিশুরই সঠিক জন্মদিন নয়। তবুও প্রতি বছর এ দিনের অপেক্ষায় থাকে সাড়ে তিন হাজার শিশু। ওদের জন্ম দরিদ্র ও নিম্ন মধ্যবিত্ত পরিবারে। তাই নিজের জন্মদিন কখন এসে ফিরে যায় তা তারা জানে না। স্কুলে অন্য সহপাঠীদের কাছে তাদের জন্মদিনের আয়োজন আর গল্প শুনে মন খারাপ হয়ে যেতো।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১১

ksrm
জাবি উপাচার্যের অপসারণ দাবিতে প্রতিবাদ সমাবেশ
'সিরিয়ায় তুর্কি অভিযানে বাস্তুচ্যুত প্রায় ৩ লাখ'
সাইবার আক্রমণ প্রতিরোধে সতর্কতার বিকল্প নেই
‘চতুর্থ শিল্পবিপ্লবে নেতৃত্ব দিতে তরুণদের গড়ে তুলতে হবে’
৫৫ কোটি ২৩ লাখ টাকা নিট আয় বিএসসির


রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজের পরিবেশক সম্মেলন
দুর্নীতির অভিযোগ পেলে সিটি নির্বাচনে মনোনয়ন নয়
নাশকতা মামলায় আব্বাস-আলালসহ ৫৬ জনের বিচার শুরু
মাঠের আন্দোলনে ‘ইতি’ টানলেন বুয়েট শিক্ষার্থীরা, তবে...
শ্রীলঙ্কায় 'এ' দলের পারফরম্যান্সে খুশি বিসিবি