php glass

বাংলাদেশের দারিদ্র্য বিমোচনে ৫০০ মিলিয়ন ইয়েন অনুদান দেবে জাপান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বাংলাদেশ সরকারের “Japanese Grant Aid for Poverty Reduction Strategy”  শীর্ষক কার্যক্রম বাস্তবায়নের জন্য বাংলাদেশের একক বৃহত্তম উন্নয়ন সহযোগী দেশ জাপান ৫০০ মিলিয়ন জাপানি ইয়েন অনুদান সহায়তা  দেবে।

ঢাকা: বাংলাদেশ সরকারের “Japanese Grant Aid for Poverty Reduction Strategy”  শীর্ষক কার্যক্রম বাস্তবায়নের জন্য বাংলাদেশের একক বৃহত্তম উন্নয়ন সহযোগী দেশ জাপান ৫০০ মিলিয়ন জাপানি ইয়েন অনুদান সহায়তা  দেবে। যা বাংলাদেশি টাকার হিসেবে একচল্লিশ কোটি পঁচানব্বই লাখ টাকা।

বুধবার এ বিষয়ে বাংলাদেশ ও জাপান সরকারের মধ্যে একটি ‘বিনিময় নোট’ (Exchange of Notes) সই হয়েছে।

এতে বাংলাদেশ সরকারের পক্ষে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা এবং জাপান সরকারের পক্ষে ঢাকায় নিয়োজিত জাপানি চার্জ দ্য অ্যাফেয়ার্স Takanori Uehara সই করেন।

উল্লেখ্য, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতায় “Japanese Grant Aid for Poverty Reduction Strategy” শীর্ষক কার্যক্রমটি ২০১০-২০১১ মেয়াদে বাস্তবায়িত হবে। এ কার্যক্রমের আওতায় উক্ত অর্থ বাংলাদেশের দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে শিক্ষা খাতে ব্যয় করা হবে। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের আধুনিক পদ্ধতিতে গণিত ও বিজ্ঞান বিষয়ে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে শ্রেণীকক্ষে শিক্ষার মান উন্নয়ন এ কার্যক্রমের মূল উদ্দেশ্য।

এছাড়া এ কার্যক্রমের আওতায় শিক্ষার মানোন্নয়নের জন্য গণিত ও বিজ্ঞান শিক্ষার সঙ্গে সংশ্লিষ্ট যন্ত্রপাতিও সরবরাহ করা হবে।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০১১

ksrm
পিটিয়ে হত্যা: চার্জশিটে ২৮ জন, ২১ জনের বিরুদ্ধে পরোয়ানা
বগুড়া-২ আসনের সংসদ সদস্যকে দুদকের নোটিশ
জোট থেকে জামায়াত বাদ দেয়া হবে অদূরদর্শিতা: এহসানুল হুদা
মহিমাগঞ্জ ইউপি উপ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জয়ী
হাঁস-গবাদিপশু ছাড়াই চলছে যুব কেন্দ্রের প্রশিক্ষণ


বাতি অকেজো, হাতের ইশারায় চলছে ট্রাফিক ব্যবস্থা
পর্যটন বিকাশে বিদেশে মেলা, আসছে নতুন নীতিমালা
উৎপাদনের আগেই বাজারজাত কেক!
বরিশালে দুই হোটেলকে জরিমানা
মোড়ক পরিবর্তন করে বাজারে সরিষার তেল, জেল-জরিমানা