php glass

ব্যবসায়ী এম হাশেমের কর ফাঁকির মামলার শুনানি ৭ এপ্রিল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

সাবেক সাংসদ ও পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এম এ হাশেম ও তার পরিবারের বিরুদ্ধে দায়ের করা পৃথক দুটি আয়কর ফাঁকির মামলার অভিযোগ গঠনের বিষয়ে শুনানি ৭ এপ্রিল অনুষ্ঠিত হবে।

 

ঢাকা: সাবেক সাংসদ ও পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এম এ হাশেম ও তার পরিবারের বিরুদ্ধে দায়ের করা পৃথক দুটি আয়কর ফাঁকির মামলার অভিযোগ গঠনের বিষয়ে শুনানি ৭ এপ্রিল অনুষ্ঠিত হবে।

আসামিপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার ভারপ্রাপ্ত মহানগর দায়রা জজ ফজিলা বেগম অভিযোগ গঠন বিষয়ে শুনানির জন্য এ দিন ধার্য্য করেন।

আসামিপক্ষের আইনজীবী সানাউল্লাহ মিয়া আদালতকে জানান, জাতীয় রাজস্ব বোর্ডের সঙ্গে মামলা সংক্রান্ত আপোষের চেষ্টা চলছে। আগামি ৬ এপ্রিল এ সংক্রান্ত শুনানির জন্য দিন ধার্য্য আছে।  

আসামিরা হলেন, এম এ হাসেম, হাসেমের স্ত্রী সুলতানা হাসেম, পারটেক্স বেভারেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রুবেল আজিজ, আজিজ আল কায়সার, আজিজ আল মাহমুদ, আজিজ আল মাসুদ, শওকত আজিজ, আশফাক আজিজ, পারটেক্স গ্রুপের হিসাব রক্ষণ অফিসার  মোজাম্মেল হক ও  জেনারেল ম্যানেজার পেয়ার আহমেদ।

জাতীয় রাজস্ব বোর্ডের উপ-কর কমিশনার কবীর উদ্দিন মোাল্লা গত বছরের ২৩ আগস্ট হাশেমের বিরুদ্ধে একটি আয়কর ফাঁকির মামলাটি দায়ের করেন।

মামলায় অভিযোগ করা হয়, ১৯৭৭-৭৮ ও ২০০৫-০৬ করবর্ষে এম এ হাশেম আয়কর রিটার্নে ১৮ কোটি ৯৩ লাখ ৪২ হাজার ৩৮০ টাকার তথ্য  গোপন করে এর ওপর প্রযোজ্য ৪ কোটি ৭৬ হাজার ৮৪০ টাকা কর ফাঁকি দিয়েছেন।
গত ২৭ ফেব্রুয়ারি হাশেম ও তার পরিবারের বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করেন জাতীয় রাজস্ব বোর্ড।

এ মামলায় অভিযোগ করা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ২০০৫-০৬ করবর্ষ থেকে ২০০৭-০৮ করবর্ষ পর্যন্ত কোম্পানির প্রদর্শিত আয়কর রিটার্নে ৫৯৬ কোটি ৯১ লাখ ৭৯৬ টাকা আয় গোপন, তার ওপর প্রযোজ্য ২৩২ কোটি ৫৫ লাখ ৪৮ হাজার ৯০৯ টাকা আয়কর ফাঁকি দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৪৩ঘণ্টা, মার্চ ৩০, ২০১১

ksrm
মুষ্টিমেয় শিক্ষক আন্দোলনের কলকাঠি নাড়াচ্ছেন
নকলায় বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত
জাতীয় নারী দাবায় শীর্ষস্থানে রানী হামিদ
আন্দোলনের মুখে ইবি প্রক্টরকে অব্যাহতি
ফরিগঞ্জে সড়ক দুর্ঘটনায় এনজিও কর্মকর্তা নিহত


বিজয়নগর সায়েম টাওয়ার থেকে আটক ১৭
চট্টগ্রাম বিভাগীয় ফুটবলে চ্যাম্পিয়ন ছাগলনাইয়া পাইলট
ইয়েমেনের কাছে হেরে গেলো বাংলাদেশের কিশোররা
বৃক্ষরোপণে জীবনমান উন্নত হবে: এমএ মালেক
ঈশ্বরদীতে ছাত্রলীগ নেতা ইয়াবাসহ গ্রেফতার