php glass

নারায়ণগঞ্জে শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত ২০

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

নারায়ণগঞ্জের ফতুল্লা শিল্পাঞ্চলে একটি গার্মেন্ট প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণাকে কেন্দ্র করে শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছে।

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের ফতুল্লা শিল্পাঞ্চলে একটি গার্মেন্ট প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণাকে কেন্দ্র করে শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছে। এসময় শ্রমিকদের সঙ্গে পুলিশের দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

বুধবার সকাল ৯টা হতে দুপুর ২টা পর্যন্ত থেমে থেমে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে মাইক্রোফাইবার লিমিডেট গ্রুপের কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। কাজে যোগ দিতে এসে শ্রমিকেরা বন্ধের নোটিশ দেখে বিক্ষুব্ধ হয়ে ওঠে। শ্রমিকেরা মিছিল নিয়ে ফতুল্লা শিল্পাঞ্চলের তক্কার মাঠ এলাকায় জমায়েত হয়। পুলিশ তক্কার মাঠে গিয়ে শ্রমিকদের জমায়েত না হওয়ার আহবান জানালে উভয় পক্ষের মধ্যে বাকবিত-ার ঘটনা ঘটে।  

সকাল ১১ টায় আকস্মিকভাবে পুলিশ শ্রমিকদের উপর বেপরোয়া লাটিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। শুরু হয় শ্রমিকদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া। শ্রমিকরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। সংঘর্ষে ২০ শ্রমিক আহত হয়।

মাইক্রোফাইবার লিমিডেট গ্রুপের প্রশাসন ও মানবসম্পদ বিভাগের উর্দ্ধতন ব্যবস্থাপক শাহাদাত হোসেন খান জানান, যে সময় পর্যন্ত কাজ করেছে তার চেয়ে বেশি ওভারটাইমের টাকা দাবি করছে শ্রমিকেরা। বিষয়টি নিয়ে আলোচনা ছাড়াই শ্রমিকেরা অবৈধভাবে ধর্মঘট করে কারখানর উৎপাদন ব্যাহত করে।

ফতুল্লা মডেল থানার এএসপি রিয়াজুল কবীর জানান, সকালে শ্রমিকেরা বিক্ষোভ মিছিল করে শিল্পাঞ্চলের পরিবেশ অস্থিতিশীল করার চেষ্টা করে। এসময় পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের শান্ত করার চেষ্টা করে। কিন্তু শ্রমিকেরা পুলিশের উপর আক্রমণ চালানোর চেষ্টা করলে পুলিশ লাঠিচার্জ করে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, মার্চ ৩০, ২০১১

ksrm
স্কুল ভবন থেকে লাফিয়ে পড়ে এক ছাত্রের আত্মহত্যাচেষ্টা
ই-নামজারি সেবা নিশ্চিতে অক্টোবরেই হটলাইন চালু
আদিতমারীতে স্কুলছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
রোহিঙ্গাদের পরিচয়পত্র দেওয়ায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা
ন্যায্য অধিকার আদায়ে জাপা সবসময় শ্রমিকদের পাশে থাকবে


চাকরি না হওয়ার কারণ ফেসবুক!
রংপুর উপ-নির্বাচন: সরে দাঁড়ালেন আ’লীগের প্রার্থী
অবশেষে বার্সার অনুশীলনে মেসি
কুষ্টিয়ায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন
উখিয়ায় বিদেশি পিস্তলসহ রোহিঙ্গা সন্ত্রাসী আটক