php glass

ইউনূস ইস্যুতে প্রথম আলো ও ডেইলি স্টার ‘দালালি’ ও ‘অসাংবাদিকসুলভ’ আচরণ করেছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ড. মুহাম্মদ ইউনূস ইস্যুতে প্রথম আলো ও ডেইলি স্টার ‘দালালি’ ও ‘অসাংবাদিকসুলভ’ আচরণ করেছে অভিযোগ এনে পত্রিকা দুটি পুড়িয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা।

ঢাকা: ড. মুহাম্মদ ইউনূস ইস্যুতে প্রথম আলো ও ডেইলি স্টার ‘দালালি’ ও ‘অসাংবাদিকসুলভ’ আচরণ করেছে অভিযোগ এনে পত্রিকা দুটি পুড়িয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা।
                                                                                          
সেই সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে অবৈধ হস্তক্ষেপ করছে অভিযোগ এনে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা ও দক্ষিণ এশীয় বিষয়ক উপ-পররাষ্ট্রমন্ত্রী রবার্ট ও’ ব্লেইকের কুশপুত্তলিকাও দাহ করেছেন তারা।
 
বুধবার ঢাবির অপরাজেয় বাংলার পাদদেশে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের সংগঠন ‘যোগাযোগ ইশকুল’ এ কর্মসূচির আয়োজন করে।
 
এ সময় যোগাযোগ ইশকুলের পক্ষ থেকে সংগঠনটির সাধারণ সম্পাদক নাদিম মাহমুদ লিখিত বক্তব্যে বলেন, ‘প্রথম আলো ও ডেইলি স্টার পত্রিকা দুটি ড. মুহাম্মদ ইউনূস বিষয়ে সাংবাদিকতাসুলভ আচরণ না করে পক্ষপাতমূলক আচরণ করেছে। প্রথম আলো সবসময় ‘বস্তুনিষ্ঠ’ ও ‘সত্যের’ স্লোগান তুললেও তাদের আচরণ ঠিক বিপরীত।’
 
নাদিম মাহমুদ বলেন, ‘আইন প্রক্রিয়ায় চলা একটি বিষয়ে ব্লেইক তার একতরফা বক্তব্য দিলেও সরকারের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো প্রতিবাদ না করে জাতিকে অপমান করা হয়েছে।’
 
তিনি বলেন, ‘তারা ব্লেইকের বক্তব্যে ড. ইউনূসের বিষয়টি বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্কে প্রভাব পড়বে’ এই সংবাদ প্রকাশ করলেও একই বিষয়ে ঢাবি শিক্ষকদের প্রতিবাদ প্রকাশ করেনি।’
 
‘স্বাধীনতার মাসে বাংলাদেশের সার্বভৌমত্বে আঘাত করা হয়েছে’ বলেও তিনি যোগ করেন।
 
ছাত্র ফেডারেশনের পক্ষে সংহতি জানিয়ে হাসান তৌফিক ইমাম বক্তব্যে বলেন, ‘ড. ইউনূস ক্ষুদ্র ঋণের জালে ফেলে গরিবদের রক্ত চুষে খাচ্ছেন। অথচ প্রথম থেকেই তার পক্ষে সাফাই গেয়ে যাচ্ছে প্রথম আলো ও ডেইলি স্টার।
 
বক্তারা লিবিয়ায় সাম্রাজ্যবাদী হামলার প্রতিবাদ জানান।
 
এ সময় ছাত্র ইউনিয়ন, ছাত্রফ্রন্ট ও জাসদ ছাত্রলীগসহ ঢাবির বিভিন্ন সংগঠন বিভাগের শিক্ষার্থীরা সংহতি প্রকাশ করে।

বাংলাদেশ সময় : ১৫৪০ ঘণ্টা, মার্চ ৩০, ২০১১

ksrm
‘ই-নামজারি সেবা নিশ্চিতে অক্টোবরেই হটলাইন চালু’
আদিতমারীতে স্কুলছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
রোহিঙ্গাদের পরিচয়পত্র দেওয়ায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা
ন্যায্য অধিকার আদায়ে জাপা সবসময় শ্রমিকদের পাশে থাকবে
চাকরি না হওয়ার করণ ফেসবুক!


রংপুর উপ-নির্বাচন: সরে দাঁড়ালেন আ’লীগের প্রার্থী
অবশেষে বার্সার অনুশীলনে মেসি
কুষ্টিয়ায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন
উখিয়ায় বিদেশি পিস্তলসহ রোহিঙ্গা সন্ত্রাসী আটক
কুষ্টিয়ায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন