php glass

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দ্বিতীয় দিনের ভোট গ্রহণ চলছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বাংলাদেশ সৃপ্রিম কোর্ট আইনজীবি সমিতিরি নির্বাচনে (২০১১-২০১২) দ্বিতীয় দিনের ভোট গ্রহণ চলছে। এর আগে বুধবার প্রথম দিনে মোট ৯৮২ ভোটার ভোট দেন।

ঢাকা: বাংলাদেশ সৃপ্রিম কোর্ট আইনজীবি সমিতিরি নির্বাচনে (২০১১-২০১২) দ্বিতীয় দিনের ভোট গ্রহণ চলছে। এর আগে বুধবার প্রথম দিনে মোট ৯৮২ ভোটার ভোট দেন।

বৃহস্পতিবার সাড়ে ৯ টায় দ্বিতীয় দিনের ভোট গ্রহণ শুরু হয়।

নির্বাচন উপ-কমিটির আহ্ববায়ক হারুনর রশিদ এ কথা জানিয়েছন।

এরআগে বুধবার সকাল ১১ টা ১০ মিনিটে নির্ধারিত সময়ের প্রায় ১ ঘণ্টাও বেশি সময় পর এ ভোট গ্রহণ শুরু হয়।

বেলা ১০টার সময় নির্বাচন শুরু হওয়ার কথা থাকলেও ব্যালট পেপারে প্রয়োজনীয় স্বাক্ষর গ্রহণ শেষ না হওয়ায় এ বিলম্ব হয় বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির মিলনায়তনে চারটি বুথে ভোট গ্রহণ চলে। হারুনর রশিদের নেতৃত্বাধীন সাত সদস্যের নির্বাচন উপকমিটি এ নির্বাচন পরিচালনার দায়িত্বে রয়েছেন।

সমিতির কার্যনির্বাহী কমিটির ১৪টি পদের জন্য মোট ২৩১৮ জন ভোটার বুধ ও বৃহস্পতি এই দুই দিন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

বরাবরের মতো এবারও নির্বাচনে আওয়ামী লীগ ও বাম সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সাদা প্যানেলে এবং বিএনপি ও জামাত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ নীল প্যানেল নিয়ে নির্বাচনের মূল প্রতিদ্বন্দীতায় রয়েছেন।

এছাড়া ইনডিপেন্ডেন্ট ল’ইয়ারস ফোরাম নামে আর একটি প্যানেল রয়েছে। তবে তারা পূর্ণাঙ্গ প্যানেল দেয়নি। এছাড়া ড. জাকির হোসেন নামে একজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রাথীরা হলেন সভাপতি: খন্দকার মাহাবুব হোসেন, সহ-সভাপতি মো. আসাদ উল্লাহ্ ও মো. ইব্রাহীম মোল্লা, সম্পাদক বদরুদ্দোজা বাদল, কোষাধ্যক্ষ ফাহিমা নাসরিন মুন্নী, সহ-সম্পদক এএইচএম কামরুজ্জামান মামুন ও গোলাম নূর তরুণ, সদস্য এএসএম মোক্তার কবির খান, মারজিনা রায়হান (মদিনা) বেগম দেলোয়ারা হাবিব, এবিএম রফিকুল হক তালুকদান রাজা, শওকত আরা বগম দুলালী, মো. আছরারুল হক ও মো. শহীদুল হক।

সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা হলেন, সভাপতি আব্দুল বাসেত মজুমদার,  সহ-সভাপতি একেএম জগলুল হায়দার আফ্রিক ও কেএম সাইফুদ্দিন আহমেদ, সম্পাদক এসএম আবুল হোসেন, কোষাধ্যক্ষ জেসমিন সুলতানা, সহ-সম্পাদক এসএম মাসুদ হোসাইন দোলন ও এসএম জহুরুল ইসলাম, সদস্য জেসমিন আক্তার কেয়া, মো. আব্দুস সাত্তার সিদ্দিকী, মো. আনোয়ার হোসেন  (রেজা), মো. বাহার উদ্দিন আল্-রাজী, সঞ্চিতা সাহা, শোভানা বানু ও স্বপন কুমার দত্ত।

ইন্ডিপেন্ডন্ট ল’ইয়ার্স ফোরামের প্রার্থীরা হলেন সহ-সভাপতি ড. তারেখ এম আর চৌধুরী ও সৈয়দ মতিউল ইসলাম,  সম্পাদক ড. মো. শাহজাহান, সহ-সম্পাদক মো. আবুল কালাম আজাদ ও সদস্য মোহাম্মদ আবুল কাশেম ভুঁইয়া।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, মার্চ ৩১, ২০১১

ksrm
স্কুল ভবন থেকে লাফিয়ে পড়ে এক ছাত্রের আত্মহত্যাচেষ্টা
ই-নামজারি সেবা নিশ্চিতে অক্টোবরেই হটলাইন চালু
আদিতমারীতে স্কুলছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
রোহিঙ্গাদের পরিচয়পত্র দেওয়ায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা
ন্যায্য অধিকার আদায়ে জাপা সবসময় শ্রমিকদের পাশে থাকবে


চাকরি না হওয়ার কারণ ফেসবুক!
রংপুর উপ-নির্বাচন: সরে দাঁড়ালেন আ’লীগের প্রার্থী
অবশেষে বার্সার অনুশীলনে মেসি
কুষ্টিয়ায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন
উখিয়ায় বিদেশি পিস্তলসহ রোহিঙ্গা সন্ত্রাসী আটক