php glass

রাজধানীতে যৌতুকের বলি গৃহবধূ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

রাজধানীর শেরেবাংলা নগর থানার তল্লাবাগ এলাকায় যৌতুকের টাকা না দেওয়ায় স্বামীর নির্যাতনে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। ঘটনার পর থেকেই ঘাতক স্বামী শফিকুল ইসলাম শামীম পালাতক রয়েছে।  

ঢাকা: রাজধানীর শেরেবাংলা নগর থানার তল্লাবাগ এলাকায় যৌতুকের টাকা না দেওয়ায় স্বামীর নির্যাতনে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। ঘটনার পর থেকেই ঘাতক স্বামী শফিকুল ইসলাম শামীম পালাতক রয়েছে।   

থানা সূত্রে জানা গেছে নিহত হাসিনা ইয়াসমিন হাসির (৩২) বাড়ি পাবনার সাঁথিয়া উপজেলায়। তার স্বামী শফিকুল ইসলাম শামীম এসিআই কোম্পানির প্রসাধনী বিভাগের একজন কর্মকর্তা। বর্তমানে তারা ১৬/৮ তল্লাবাগের একটি বাসায় থাকতেন।

শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে নিহতের পরিবারের বরাত দিয়ে বাংলানিউজকে জানান, এক বছর আগে হাসির সঙ্গে শামীমের বিয়ে হয়। বিয়ের পর থেকেই তিন লাখ টাকা যৌতুকের দাবিতে হাসির উপর নির্মম অত্যাচার চালায় শামীম।

গত ২৩ মার্চ বুধবার যৌতুকের টাকার দাবিতে দুই জনের ঝগড়া হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে শামীম হাসির উপর নির্মম অত্যাচার চালায়।

ওসি বলেন, গুরুতর আহত অবস্থায় ওই দিন হাসিকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির চেষ্টা করা হয়। ঘটনা জানাজানি হওয়ার ভয়ে পরে হাসিকে ধানম-ির ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার সকাল পৌনে আটটার দিকে সেখানে চিকিৎসাধীন অবস্থায় হাসির মৃত্যু হয়।

খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে। নিহতের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে বলে জানা ওসি।

এ ঘটনায় শেরেবাংলা নগর থানায় নারী ও শিশু নির্যাতন ধারায় একটি মামলা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০১১

ksrm
নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
দেবীগঞ্জে কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
রাবির শিক্ষার্থী রাজু নিখোঁজ
বেনজেমার গোলে কষ্টার্জিত জয় পেল রিয়াল মাদ্রিদ
আগরতলায় চট্টগ্রামের শিল্পীদের আঁকা ছবির প্রদর্শনী


পা দিয়ে ছবি এঁকে জাতীয় প্রতিযোগিতায় মোনায়েম
আটকের পর টিনুর বাসায় র‍্যাবের অভিযান, অস্ত্র-গুলি উদ্ধার
দশজন নিয়ে অ্যাস্টোন ভিলাকে হারালো আর্সেনাল
বরিশালে জুয়ার আসর থেকে আটক ৮
রেকর্ড গড়ার ম্যাচে চেলসিকে হারালো লিভারপুল