php glass

আগামী জাতীয় নির্বাচনে ভোট হবে ইলেকট্রনিক পদ্ধতিতে : প্রধানমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ হবে  ইলেকট্রনিক পদ্ধতিতে। এজন্য যা যা করনীয় তা করতে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়কে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ হবে  ইলেকট্রনিক পদ্ধতিতে। এজন্য যা যা করনীয় তা করতে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়কে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

শেরে বাংলানগরের পরিকল্পনা কমিশনে মঙ্গলবার অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে প্রধানমন্ত্রী একথা বলেন।

বৈঠক সূত্রে জানা গেছে, ‘ছবিসহ ভোটারতালিকা প্রণয়ন ও জাতীয় পরিচয়পত্র প্রদানে সহায়তা প্রদান প্রকল্প’ নিয়ে আলোচনাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা জনগণের ভোটের অধিকার নিশ্চিত করতে চাই। আর তা করতে যা যা করার দরকার তাই করা হবে।

বৈঠকে উপস্থিত ইসি সচিব ড. মুহাম্মদ সাদিক জানান, প্রকল্প বাস্তবায়নে ১২শ’ কোটি টাকা লাগবে। এরই মধ্যে তারা এ ব্যাপারে কাজ শুরু করেছেন এবং বুয়েটের সঙ্গে পরামর্শ করছেন।

বিএনপি মেনে নেবে না:
ইলেকট্রনিক পদ্ধতিতে ভোটগ্রহণ হবে মর্মে  প্রধানমন্ত্রীর ঘোষণার ব্যাপারে প্রধান বিরোধী দল বিএনপির অবস্থান জানতে বাংলানিউজের পক্ষ থেকে যোগাযোগ করা হয় দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল বলেন, ‘এ পদ্ধতি আমরা মেনে নেবো না। এ পদ্ধতিতে কারচুপি করা সহজ। আমাদের দলের চেয়ারপারসন কয়েকবারই তার বক্তব্যে স্পষ্ট বলে দিয়েছেন,ইলেকট্রনিক পদ্ধতিতে ভোট করার চেষ্টা করলে আমরা তার বিরোধিতা করবো। আমরা এ পদ্ধতিতে নির্বাচন আমরা মেনে নেবো না। ‘

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০১১

ksrm
বগুড়া-২ আসনের সংসদ সদস্যকে দুদকের নোটিশ
জোট থেকে জামায়াত বাদ দেয়া হবে অদূরদর্শিতা: এহসানুল হুদা
মহিমাগঞ্জ ইউপি উপ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জয়ী
হাঁস-গবাদিপশু ছাড়াই চলছে যুব কেন্দ্রের প্রশিক্ষণ
বাতি অকেজো, হাতের ইশারায় চলছে ট্রাফিক ব্যবস্থা


পর্যটন বিকাশে বিদেশে মেলা, আসছে নতুন নীতিমালা
উৎপাদনের আগেই বাজারজাত কেক!
বরিশালে দুই হোটেলকে জরিমানা
মোড়ক পরিবর্তন করে বাজারে সরিষার তেল, জেল-জরিমানা
বরিশালে কিং ব্র্যান্ড সিমেন্টের হালখাতা