php glass

হিমালয় অভিযানে যাচ্ছেন বাংলাদেশি সজল খালেদ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

হিমালয় অভিযানে যাচ্ছেন সজল খালেদ নামে বাংলাদেশের আরো এক তরুণ। মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবে বাংলা মাউনটেইনিয়ারিং অ্যান্ড ট্র্যাকিং ক্লাব অভিযান উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে।

ঢাকা: হিমালয় অভিযানে যাচ্ছেন সজল খালেদ নামে বাংলাদেশের আরো এক তরুণ ।

মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবে বাংলা মাউনটেইনিয়ারিং অ্যান্ড ট্র্যাকিং ক্লাব অভিযান উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে।

এতে বক্তব্য রাখেন ক্লাবের প্রতিষ্ঠাতা ইনাম আল হক, মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) আমিন আহমেদ চৌধুরী বীরবিক্রম, আল-আরাফা ইসলামী ব্যাংক-এর পরিচালক হারুণ অর রশিদ ও সহ-সভাপতি এসএম শামীম ইকবাল ও মুক্তিযোদ্ধা শাহজাহান মৃধা বেনু।

এভারেস্ট অভিযানে একটি চৌকস ট্র্যাকিং দল বেস ক্যাম্প ট্র্যাকিং এ অংশ নেবে। একটি টেলিভিশন অনুষ্ঠান নির্মাতা দল এই অভিযানে অংশ নিয়ে ২৬ পর্বের ধারাবাহিক অনুষ্ঠান নির্মাণ করবে বলে জানিয়েছেন আয়োজকরা।

সংবাদ সম্মেলনে হিমালয় অভিযাত্রী সজল খালেদের হাতে জাতীয় পতাকা তুলে দেওয়া হয়। পরে তাদের একটি র‌্যালি প্রেসক্লাব থেকে শুরু হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

উল্লেখ্য, শুক্রবার হিমালয় অভিযানের ঘোষণা দেন এম এ মুহিত। তার সঙ্গে একই অভিযানে যোগ দিচ্ছেন সজল খালেদ। অভিযাত্রীরা ৫ এপ্রিল নেপালের উদ্দেশ্যে যাত্রা করবেন। এই দলে আরো একজন যোগ দিতে পারেন। তখন অভিযাত্রী দলের মোট সদস্য দাঁড়াবে তিন।

সজল খালেদ ২০০০ সালে হিমাল নামে এক প্রশিক্ষণ একাডেমিতে পর্বতারোহণের ওপর প্রশিক্ষণর গ্রহণ করেন। এ পর্যন্ত তিনি ১০টি অভিযানে অংশ নিয়েছেন। তিনি বাংলাদেশের একমাত্র বাৎসরিক ম্যারাথন-এর উদ্যোক্তা।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ২৯ মার্চ, ২০১১

ksrm
আদিতমারীতে স্কুলছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
রোহিঙ্গাদের পরিচয়পত্র দেওয়ায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা
ন্যায্য অধিকার আদায়ে জাপা সবসময় শ্রমিকদের পাশে থাকবে
চাকরি না হওয়ার করণ ফেসবুক!
রংপুর উপ-নির্বাচন: সরে দাঁড়ালেন আ’লীগের প্রার্থী


অবশেষে বার্সার অনুশীলনে মেসি
কুষ্টিয়ায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন
উখিয়ায় বিদেশি পিস্তলসহ রোহিঙ্গা সন্ত্রাসী আটক
কুষ্টিয়ায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন
বকশীগঞ্জে বজ্রপাতে কৃষকের মৃত্যু