php glass

নির্বাচন শান্তিপূর্ণ করতে বেনাপোলসহ সব স্থলবন্দর বন্ধের সিদ্ধান্ত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

পশ্চিমবঙ্গের আসন্ন বিধানসভা নির্বাচন শান্তিপূর্ণ করতে বেশ কিছু পদক্ষেপ নিচ্ছে রাজ্য নির্বাচন কমিশন। এর অংশ হিসেবে রাজ্যের সঙ্গে যুক্ত ৩টি দেশের সীমান্ত ১৩ থেকে ১৮ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফলে এই ক’দিন বেনাপোলসহ সবক’টি স্থলবন্দরে ব্যবসা ও যাতায়াত বন্ধ থাকবে।

কলকাতা: পশ্চিমবঙ্গের আসন্ন বিধানসভা নির্বাচন শান্তিপূর্ণ করতে বেশ কিছু পদক্ষেপ নিচ্ছে রাজ্য নির্বাচন কমিশন। এর অংশ হিসেবে রাজ্যের সঙ্গে যুক্ত ৩টি দেশের সীমান্ত ১৩ থেকে ১৮ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফলে এই ক’দিন বেনাপোলসহ সবক’টি স্থলবন্দরে ব্যবসা ও যাতায়াত বন্ধ থাকবে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ‘নির্বাচনের ৫ দিন আগে নেপাল, ভূটান ও বাংলাদেশের সঙ্গে যুক্ত সীমান্ত বন্ধ করা হলেও ভোটের দিনের ৭২ ঘণ্টা আগে কোনও পণ্যবাহী গাড়ি পারাপার করতে দেওয়া হবে না।’

কারণ হিসেবে বলা হয়, গোয়েন্দা সংস্থার রিপোর্ট অনুযায়ী ওই সময় পণ্যবাহী গাড়ি ব্যবহার করে সন্ত্রাসীরা পশ্চিমবঙ্গে অনুপ্রবেশ করে বড় ধরনের অশান্তি ঘটাতে পারে।

তবে প্রথম দফার নির্বাচনের পর সীমান্ত আবার খুলে দেওয়া হবে। কিন্তু পরবর্তী দফা নির্বাচনের সময় একই ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর পাশাপাশি সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে নির্বাচন কমিশন রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রককে নির্দেশ দিয়েছে।

জঙ্গলমহলে যাতে মাওবাদীরা ভোট বানচাল না করতে পারে সে জন্য লাগাতার অভিযান চালাতে বলা হয়েছে। প্রতিবেশী দেশগুলোর সীমান্ত বন্ধ করার সঙ্গে সঙ্গে পশ্চিমবঙ্গের সঙ্গে লাগোয়া ৪ রাজ্য; ঝাড়খ-, বিহার, উড়িষ্যা ও ছত্রিশগড়ের সীমান্তও বন্ধ করার কথা জানানো হয়।

সেই সঙ্গে ওই মাওবাদীদের বিরুদ্ধে পশ্চিমবঙ্গ ও ওই ৪ রাজ্যকে যৌথ অভিযান চালাতে বলা হয়েছে। কেন্দ্রীয় সরকার নির্বাচন শান্তিপূর্ণ করতে প্রায় ৬৮০ কোম্পানি পাঠাচ্ছে ।

এদিকে, নির্বাচন কমিশনের নির্দেশে গতকাল সোমবার রাজ্যপ্রশাসন জেলা প্রশাসক, ডিআইজি ও পুলিশ সুপার পর্যায়ে রদবদল করেছে।

বাংলাদেশ সময়: ১৬০৫ঘণ্টা, মার্চ ২৯, ২০১১

ksrm
মেহেরপুরে মেয়েকে বিষপান করিয়ে মায়ের আত্মহত্যাচেষ্টা
ভারতে পেঁয়াজের রপ্তানিমূল্য বৃদ্ধির প্রভাব বেনাপোল বন্দরে
পিটিয়ে হত্যা: চার্জশিটে ২৮ জন, ২১ জনের বিরুদ্ধে পরোয়ানা
বগুড়া-২ আসনের সংসদ সদস্যকে দুদকের নোটিশ
জোট থেকে জামায়াত বাদ দেয়া হবে অদূরদর্শিতা: এহসানুল হুদা


মহিমাগঞ্জ ইউপি উপ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জয়ী
হাঁস-গবাদিপশু ছাড়াই চলছে যুব কেন্দ্রের প্রশিক্ষণ
বাতি অকেজো, হাতের ইশারায় চলছে ট্রাফিক ব্যবস্থা
পর্যটন বিকাশে বিদেশে মেলা, আসছে নতুন নীতিমালা
উৎপাদনের আগেই বাজারজাত কেক!