php glass

চাকরি হারানোর আশঙ্কায় দেবীগঞ্জে পুষ্টি কর্মীদের মানববন্ধন-সড়ক অবরোধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

এই বয়সে ছেলে-মেয়ে আর স্বামীকে নিয়ে কি করব? সংসার কিভাবে চলবে ? কান্না জড়িত কন্ঠে এভাবেই বলছিলেন দেবীগঞ্জ উপজেলার সোনাহার ইউনিয়নের সামাজিক পুষ্টি সংগঠক ফেরদৌসি বেগম।

পঞ্চগড় : এই বয়সে ছেলে-মেয়ে আর স্বামীকে নিয়ে কি করব? সংসার কিভাবে চলবে ? কান্না জড়িত কন্ঠে এভাবেই বলছিলেন দেবীগঞ্জ উপজেলার সোনাহার ইউনিয়নের সামাজিক পুষ্টি সংগঠক ফেরদৌসি বেগম।

সরকার জাতীয় পুষ্টি কার্যক্রম (এনএনপি) বন্ধ করে দেওয়ার সিদ্ধান্তে চাকরি হারানোর আশঙ্কায় রয়েছেন তিনি।

ছেলে-মেয়েদের মুখের দিকে তাকিয়ে এবং সংসার টিকিয়ে রাখার স্বার্থে জাতীয় পুষ্টি কার্যক্রম বন্ধ করার সিদ্ধান্ত বাতিলের জন্য তিনি প্রধানমন্ত্রীর হস্তপে কামনা করেন।

এদিকে জাতীয় পুষ্টি কার্যক্রম (এনএনপি) বন্ধ করার সিদ্ধান্তের প্রতিবাদে আজ বৃহস্পতিবার দুপুরে দেবীগঞ্জ উপজেলায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা বিক্ষোভ মিছিল, মানববন্ধন, মহাসড়ক অবরোধ ও ইউএনও’র মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দেন।

দেবীগঞ্জ ডিগ্রী কলেজ থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

পরে দেবীগঞ্জ-নীলফামারী সড়কের উপজেলা পরিষদের সামনে সড়ক অবরোধ করেন।

দীর্ঘ ১ ঘন্টা সড়ক অবরোধ শেষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু জাফরকে স্মারকলিপি প্রদান করেন। তিনি যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে স্মারকলিপি প্রধানমন্ত্রীর কাছে প্রেরণের আশ্বাস দেন।

বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচি চলাকালে পুষ্টি দলের সভাপতি খোরশেদুর রহমান বাবলা, সামাজিক পুষ্টি সংগঠক শিরিন আকতার, উম্মে কুলসুম, মৌসুমী আকতার, স্বপ্না রায়, নাসরিন সুলতানা, জেসমিন আকতার, নাজমা বেগম প্রমুখ বক্তব্য রাখেন।

উল্লেখ্য, জাতীয় পুষ্টি কার্যক্রমের (এনএনপি) আওতায় দীর্ঘ ১৫ বছর ধরে দেবীগঞ্জ উপজেলায় সামাজিক পুষ্টি সংগঠক, সামাজিক পুষ্টি কর্মীসহ প্রায় ১ হাজার কর্মী কর্মরত।

তারা সরকারের স্বাস্থ্য ও পুষ্টি কার্যক্রমের গর্ভকালীন ও প্রসব কালীন মাতৃ পরিচর্যা, শিশু-কিশোর-কিশোরী, নববধু ও গর্ভবতী মায়েদের স্বাস্থ্য পরিচর্যা, পরিবার পরিকল্পনা বিষয়ে পরামর্শ , টিকাদান, বাল্য বিয়ে ও জনসংখ্যা নিয়ন্ত্রণ, যৌতুক বিরোধী সচেতনতা সৃষ্টিসহ বিভিন্ন কর্মসূচিতে সেবা দিয়ে আসছেন।
 
বাংলাদেশ সময় : ১৪০৩ ঘন্টা, মার্চ ১০, ২০১১

ksrm
মির্জাপুরে বজ্রপাতে এক কৃষকের মৃত্যু
স্বর্ণ ছিনতাই: এএসআই শাহজাহান কবিরসহ দুইজন রিমান্ডে
আ’লীগের সম্মেলনের প্রস্তুতিতে ১২ উপ-কমিটি
ফকিরাপুলে যুবলীগ নেতার ক্যাসিনোতে র‌্যাবের অভিযান
বাগদান সারলেন পিয়া বিপাশা, বিয়ে আগামী বছর


২০ টাকা বেশি নেয়ায় ২০ হাজার টাকা জরিমানা
পতেঙ্গায় পাটের গুদামে আগুন
হাসপাতালের ওয়ার্ডে মাত্রাতিরিক্ত ওষুধ সরবরাহ নয়
সপ্তাহে ২ দিন বসবে বালিয়ামারী সীমান্ত হাট 
ছুরিকাঘাতে নিহত চালকের চিকিৎসায় ব্যাখ্যা চেয়েছেন হাইকোর্ট