php glass

ঢাকার মহানগর দায়রা জজ ভবনে আগুন, দ্রুত নিয়ন্ত্রণে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

মহানগর দায়রা জজ বিল্ডিয়ের দোতলার পূর্ব পাশের একটি পরিত্যক্ত কক্ষে বৃহস্পতিবার সকাল পৌনে দশটায় আগুল লাগে। তবে আগুন দ্রুত নিয়ন্ত্রনে আনায় কোন ক্ষয়ক্ষতি হয়নি।

ঢাকা: মহানগর দায়রা জজ বিল্ডিয়ের দোতলার পূর্ব পাশের একটি পরিত্যক্ত কক্ষে বৃহস্পতিবার সকাল পৌনে দশটায় আগুল লাগে। তবে আগুন দ্রুত নিয়ন্ত্রনে আনায় কোন ক্ষয়ক্ষতি হয়নি।

যখন আদালত পাড়ায় আইনজীবী ও বিচার প্রার্থীদের আনাগোনা শুরু হয় সেময় আগুনের খবর ছড়িয়ে পড়লে আইনজীবী, আদালতের কর্মকারী ও বিচার প্রার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ঢাকা বারের সাবেক সাধারণ সম্পাদক কাজী নজীবউল্লাহ হিরু বাংলানিউজকে জানান, তখন তিনি মহানগর দায়রা জজ আদালতে মামলার শুনানি করছিলেন। এসময় আগুন আগুন চিৎকারে তিনি দ্রুত এজলাস ত্যাগ করে ঘটনাস্থলে আসেন।

তিনি জানান, মহানগর দায়রা জজ ভবনের পূর্ব পাশের একটি পরিত্যক্ত ঘরে আগুন লাগে। এসময় ঘরটিতে তালা দেওয়া ছিল। তিনি তালা ভেঙ্গে ঘরে প্রবেশ করেন। সেখানে থাকা একটি পুরানো কম্বল দিয়ে তিনি আগুন ঢেকে দেন। এ সময় আইনজীবী , আদালতের কর্মচারী ও পুলিশ যথাসম্ভব বিভিন্ন স্থান থেকে পানি এনে আগুনের উপর ঢাললে ১০ মিনিটেই আগুন নিয়ন্ত্রনে আসে। কোন ক্ষয়ক্ষতি হয়নি।  

তবে আগুন দ্রুত নিভাতে না পারলে তা নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে যেত। কেননা প্রত্যেক আদালতে মামলার স্তুপ। যে কোন একটি এজলাসে আগুন ছড়িয়ে পড়লে ভয়ানক ক্ষতি হতো।

তিনি আরও জানান, পুরো আদালত ভবনের কোথাও অগ্নি নির্বাপনের ব্যবস্থা নেয়। ছয়তলা ভবনে আইনজীবী, কর্মচারী ও হাজার হাজার বিচার প্রার্থী মানুষের নিরাপত্তার জন্য আদালত অঙ্গনে আধুনিক অগ্নি নির্বাপণ ব্যবস্থার দাবী জানান।

আদালতে নিয়োজিত পুলিশ কনস্টেবল কাশেম বাংলানিউজকে জানান, ফায়ার সার্ভিসকে খবর দিলেও আগুন নিয়ন্ত্রণে আসায় পরে তাদের আসতে নিষেধ করা হয়।

আদালতে কর্মচারী নুর আলম জানান, ঘরটি পরিত্যক্ত হওয়ায় সেখানে আগুন লাগার কথা নয়। হয়ত কেউ সিগারেট খেয়ে সেখানে ফেলার কারনেই আগুন লাগতে পারে।

বাংলাদেশ সময় ১২০০ ঘণ্টা, মার্চ ১০, ২০১১

ksrm
দশজন নিয়ে অ্যাস্টোন ভিলাকে হারালো আর্সেনাল
বরিশালে জুয়ার আসর থেকে আটক ৮
রেকর্ড গড়ার ম্যাচে চেলসিকে হারালো লিভারপুল
ফতুল্লায় বৃদ্ধার মরদেহ উদ্ধার
নানিয়ারচরে ইউপিডিএফ’র কালেক্টর আটক


চাঁপাইনবাবগঞ্জে নকল পরিচয়পত্র তৈরির দায়ে একজনের দণ্ড
ঈশ্বরদীতে ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক বহিষ্কার
শিক্ষার্থীদের ওপর হামলার একদিন পর ভিসির নিন্দা
৫০ হাজার পিস ইয়াবাসহ মাদকবিক্রেতা আটক
বাংলাদেশ ইয়ুথ জার্নালিস্ট ইউনিটির কমিটি গঠন