php glass

রাজধানীর শ্যামপুরে ডাকাতি

১০ লাখ টাকার মাল লুট, একজন আটক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

রাজধানীর শ্যামপুরের পশ্চিম ধোলাইপাড় এলাকায় বিকেলে অস্ত্রের মুখে এক বাড়ির সবাইকে জিম্মি করে নগদ ৭ লাখ টাকা, স্বর্ণালংকার, মোবাইল সেটসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল ডাকাতি হয়েছে।

ঢাকা : রাজধানীর শ্যামপুরের পশ্চিম ধোলাইপাড় এলাকায় বিকেলে অস্ত্রের মুখে এক বাড়ির সবাইকে জিম্মি করে নগদ ৭ লাখ টাকা, স্বর্ণালংকার, মোবাইল সেটসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল ডাকাতি হয়েছে। এ সময় ডাকাতরা ওই বাড়ির সদস্যদের মারধোর করে একটি সাদা স্ট্যাম্পে গৃহকর্তা আনোয়ার হোসেনের একাধিক স্বাক্ষর নিয়ে তারই নতুন কেনা মোটরসাইকেলটিও ছিনিয়ে নিয়ে গেছে।

ডাকাত কবলিত বাড়ির লোকজনের আর্তচিৎকারে আশপাশের লোকজন ঘেরাও দিয়ে ডাকাতির কিছু মালামালসহ বাবু নামে একজনকে হাতেনাতে আটক করে ব্যাপক গণপিটুনি দেয়। খবর পেয়ে শ্যামপুর থানা পুলিশ বাবুকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে বলে উপ-পরিদর্শক আফজাল হোসেন জানিয়েছেন।

থানা ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বুধবার বিকেল সাড়ে চারটার দিকে ১৬৯/৫ নম্বর বাড়ির ছয় তলায় জমি ব্যবসায়ি ও মাল্টিপারপাস কর্মকর্তা আনোয়ার হোসেনের বাড়িতে ৮/৯ জন সশস্ত্র ডাকাত হানা দেয়। গৃহকর্তা আনোয়ার হোসেন জানান, একটি জমি রেজিস্ট্রি করার জন্য জরুরি ভিত্তিতে ৭ লাখ টাকা গুছিয়ে কেরানীগঞ্জ সাব রেজিস্ট্রি অফিসে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। জামান নামে তার এক ভাগ্নেকে ডেকে আনেন আনোয়ার।

ভাগ্নে জামান ওই বাড়ির ছয় তলায় ওঠার সময় আগে থেকেই ওৎ পেতে থাকা ৮/৯ জন ডাকাত তার পিছু পিছু ৬ তলায় পৌঁছে। জামানের ডাকে গৃহকর্তা ফটক খুলে দিতেই অস্ত্রের মুখে জোরপূর্বক ডাকাতদল একযোগে ঘরের ভিতরে ঢুকে পড়ে। তারা বাড়ির সদস্যদের মারধোর করে পৃথক দুটি কক্ষে আটকে রাখে এবং আলমিরার চাবি নিয়ে তালা খুলে গচ্ছিত ৭ লাখ টাকা, ৬ ভরি ওজনের স্বর্ণালংকার ও তিনটি মোবাইল সেট ছিনিয়ে নেয়।

ডাকাতদের মধ্যে তিন জন আনোয়ার হোসেনের কাছ থেকে চাবি নিয়ে তারই মোটরসাইকেল চালিয়ে বেরিয়ে যায়, বাকিরা বাড়ির সদস্যদের দুটি কক্ষে জিম্মি করে রাখে। আধা ঘণ্টা পর ওই তিন জন আবার ফিরে আসে ওই বাসায়। এবার সাদা স্ট্যাম্পে আনোয়ার হোসেনের একাধিক স্বাক্ষর আদায় করে নিয়ে ডাকাতদল পালিয়ে যেতে থাকে।

এ সময় আনোয়ার হোসেনের বাসার লোকজন আর্তচিৎকার করে উঠলে আশপাশের লোকজন এগিয়ে এসে ধাওয়া দিয়ে লুটে নেওয়া মোবাইল সেটসহ বাবু নামে কথিত এক ডাকাতকে আটক করে গণপিটুনি দিতে থাকে।

শ্যামপুর থানার উপ-পরিদর্শক আফজাল হোসেন বাংলানিউজকে জানান, খবর পেয়ে সন্ধ্যা ৬টার দিকে ঘটনাস্থল থেকে গুরুতর আহত অবস্থায় বাবু নামে একজনকে উদ্ধার করে পুলিশ পাহাড়ায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। লোকজনের উপস্থিতিতে আটককৃত বাবু জানায়, তার বাড়ি মুরাদপুর এলাকায়। স্থানীয় সন্ত্রাসী চাচা রহমানের নির্দেশে তারা এ ডাকাতি ঘটিয়েছে বলেও দাবি করে বাবু। সুমন নামে অপর ডাকাত সদস্যের পক্ষে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর আদায় করার কথাও জানিয়েছে সে।

এ ব্যাপারে উপ-পরিদর্শক আফজাল হোসেন রাত সাড়ে ৯টায় বাংলানিউজকে জানান, ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা মামলা করার জন্য থানায় হাজির হয়েছেন। কিন্তু উপ-পরিদর্শক নিজে আসামি বাবুকে নিয়ে হাসনাবাদের একটি হাসপাতালে অবস্থান করায় এখন পর্যন্ত মামলা রেকর্ড হয়নি বলে জানান তিনি।

বাংলাদেশ সময় : ২২৩০ ঘণ্টা, মার্চ ০৯, ২০১১

ksrm
দ্বিজেন শর্মা নিসর্গ পুরস্কার-১৯ পেলেন ড. মনোয়ার হোসেন
মানিকগঞ্জ হাসপাতালে চিকিৎসক সংকট, সেবাবঞ্চিত রোগীরা
প্রকৃতির সান্নিধ্যে যেখানে পড়াশোনা 
উলিপুরে নছিমনের ধাক্কায় নারীর মৃত্যু, আহত ৩
ময়লার স্তূপে নবজাতকের মরদেহ, হঠাৎ উধাও!


সবাই থাকতেও ‘সম্বল’ শুধু লাঠি
‘হারিয়ে যাচ্ছে গ্রামবাংলার ঐতিহ্য নৌকাবাইচ’
দুই পিলারেই শেষ ব্রিজের সব টাকা!
থানায় ডেকে ধর্ষকের সঙ্গে বিয়ে: সত্যতা মিলেছে তদন্তে
মেহেরপুরে ফেনসিডিলসহ আটক ২