php glass

মাগুরায় কিং ব্র্যান্ড আয়োজিত ভালো সিমেন্ট নির্ণয় বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

নির্মাণ সামগ্রী হিসেবে সিমেন্টের গুণগত মান বজায় রাখা ও ভালো সিমেন্ট বেছে নেওয়ার কৌশল সম্পর্কে রাজমিস্ত্রিদের ধারণা দিতে বুধবার দুপুরে মাগুরায় এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মাগুরা : নির্মাণ সামগ্রী হিসেবে সিমেন্টের গুণগত মান বজায় রাখা ও ভালো সিমেন্ট বেছে নেওয়ার কৌশল সম্পর্কে রাজমিস্ত্রিদের ধারণা দিতে বুধবার দুপুরে মাগুরায় এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

৭৫ জন নির্মাণ শ্রমিকের অংশগ্রহণে দুপুর ১২টায় স্থানীয় মালঞ্চ কমিউনিটি সেন্টারে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালার আয়োজক ছিল বসুন্ধরা গ্রুপের কিং ব্র্যান্ড সিমেন্ট।

কর্মশালায় প্রধান প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলাজিইডি) সিনিয়র সহকারী প্রকৌশলী মোঃ জাহিদ হোসেন খান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কিং ব্র্যান্ড সিমেন্টের মাগুরা জেলা পরিবেশক নিমাই চন্দ্র পাল, ল্যাব ইনচার্জ মো. আলমগীর কবির, কিং ব্র্যান্ড সিমেন্টের সহকারী মহাব্যবস্থাপক মোঃ তারিক আজিজ, উপ-ব্যবস্থাপক মোঃ আব্দুল লতিফ, মোঃ মোতালেব হোসেন, রাজমিস্ত্রি প্রতিনিধি ইব্রাহিম মুন্সি ও মোঃ আবু বক্কর প্রমুখ।

এ প্রসঙ্গে মাগুরার শালিখা উপজেলার রাজমিস্ত্রি ইব্রাহিম মুন্সি বাংলানিউজকে বলেন, ‘নির্মাণসামগ্রীর গুণগত মানের ওপর নির্ভর করে বাড়ি ঘরের স্থায়িত্ব। এর সঙ্গে মানুষের বাঁচা-মরা জড়িত। এ কারণে যে কোনো বাড়িঘর নির্মাণের আগে সিমেন্টের গুণগত মান সম্পর্কে সবাইকে সচেতন হওয়া বিশেষ জরুরি।’

তিনি বলেন, ‘এ কর্মশালার মধ্য দিয়ে আমরা যে কোনো স্থাপনার অন্যতম উপাদান সিমেন্টের গুণগত মান নির্ণয়ের কৌশল বিষয়ে যে প্রশিক্ষণ পেলাম তা ভবিষ্যতে আমাদের বাস্তব কাজের ক্ষেত্রে ব্যাপক ভূমিকা রাখবে।’

কর্মশালা শেষে অতিথিরা রাজমিস্ত্রিদের হাতে ক্রেস্ট, সার্টিফিকেট ও উপহারসামগ্রী তুলে দেন।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা,  মার্চ ০৯, ২০১১

ksrm
সাভারে আ’লীগ নেতা হত্যার ঘটনায় মামলা 
প্রধানমন্ত্রীর সফরে বিমানবন্দরে উপস্থিতিতে নির্দেশনা
তারাকাইকে নিজের দ্বিতীয় শিকার বানালেন সাইফ
আড়াইহাজারে বাল্যবিয়ে বন্ধ, কনের বাবা-মাকে জরিমানা
১৯৭১ স্মরণে লতা মঙ্গেশকর


ডেঙ্গু প্রতিরোধে সরকারের অবহেলা নেই: হানিফ
ঢামেক হাসপাতালে এক্স-রে বিড়ম্বনায় রোগীরা
প্রথম বলেই গুরবাজের স্ট্যাম্প উপড়ে ফেললেন সাইফ
গোয়ালঘরে আশ্রয় বৃদ্ধার, পুলিশের সহায়তায় মুক্ত
ঢাকা ওয়াসার সেরা বিল সংগ্রহকারী সনদ পেলো এক্সিম ব্যাংক