বিডিআর বিদ্রোহ মামলার রায় খুলনায় ২ এপ্রিল, সাতক্ষীরায় বুধবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

খুলনার ২৩ রাইফেলস ব্যাটালিয়নে বিদ্রোহের অভিযোগে ৫৯ বিডিআর জওয়ানের বিরুদ্ধে দায়ের করা মামলার রায় আগামী ২ এপ্রিল এবং সাতক্ষীরায় বুধবার দিন ধার্য করা হয়েছে।

ঢাকা: খুলনার ২৩ রাইফেলস ব্যাটালিয়নে বিদ্রোহের অভিযোগে ৫৯ বিডিআর জওয়ানের বিরুদ্ধে দায়ের করা মামলার রায় আগামী ২ এপ্রিল এবং সাতক্ষীরায় বুধবার দিন ধার্য করা হয়েছে।


খুলনা থেকে জেলা প্রতিনিধি শেখ হেদায়েতুল্লাহ জানান, মঙ্গলবার খুলনা বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সেক্টর সদর দপ্তরে স্থাপিত ১২নং বিশেষ আদালতে এ দিন ধার্য করা হয়।

মঙ্গলবার সকাল ৯টায় আদালতের বিচার কার্যক্রম শুরু হয়।

এর আগে অভিযুক্ত জওয়ানদের খুলনা জেলা কারাগার থেকে সেক্টর সদর দপ্তরে হাজির করা হয়।

আদালতে বিচার কাজ শুরুর পর ৭ জন সাীর স্যাগ্রহণ করা হয়। এনিয়ে এ মামলায় মোট ৩৬ জন সাীর স্যা গ্রহণ করা হলো। আদালত আসামিদের আত্মপ সমর্থনের সুযোগ দিলে তারা প্রত্যেকে লিখিতভাবে তাদের বক্তব্য তুলে ধরেন।

এছাড়া আদালতে আসামিদের পে একজন সাফাই সাী স্যা দেন। সাক্ষ্যগ্রহণ শেষে আদালতের বিচারক প্যানেল আগামী ২ এপ্রিল এ মামলার রায়ের দিন ধার্য করেন।

আদালতে বিচারকের সভাপতির দায়িত্ব পালন করেন বিজিবির রাজশাহী সেক্টর কমান্ডার কর্নেল এহিয়া আজম খাঁন। তাকে সহায়তা করেন লে. কর্নেল গাজী মো. খালিদ হোসেন ও  লে. কমান্ডার মুহাম্মদ তৌহিদুল ইসলাম। অ্যাটর্নি জেনারেলের প্রতিনিধি ছিলেন শশাঙ্ক শেখর সরকার।

অপরদিকে, সাতীরার ১০৫ বিদ্রোহী বিডিআর জওয়ানের বিচারের রায় বুধবার সকাল ১০টায় ঘোষণা করা হবে।

সাতীরা বিজিবির ৪১ ব্যাটালিয়ন সদর দফতরে স্থাপিত বিশেষ আদালত ১২- তে এ রায় ঘোষণা করবেন বিচারক প্যানেল প্রধান কর্নেল এহিয়া আজম খাঁন।

এর আগে এ মামলায় ১০৫ জওয়ানের মধ্যে ২৫ জন তাদের দোষ স্বীকার করেন। অপর ৮০ জওয়ান মৌখিক ও লিখিতভাবে নিজেদের নির্দোষ দাবি করেন।

বিচারক প্যানেলে আরও উপস্থিত থাকবেন লে. কর্নেল গাজী মো. খালিদ, লে. কমান্ডার তৌহিদুল ইসলাম ও অ্যাটর্নি জেনারেলের প্রতিনিধি ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট শশাঙ্ক শেখর সরকার।

আদালতে প্রসিকিউটরের দায়িত্ব পালন করবেন বিজিবির ৪১ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল এনায়েত করিম।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, মার্চ ০১, ২০১১

Nagad
ঈদের ছুটিতে কর্মস্থলে থাকার নির্দেশ
মালদ্বীপে বিক্ষোভের সময় ৩৯ বাংলাদেশি আটক
করোনা পরিস্থিতি ‘খারাপ থেকে আরও খারাপের’ দিকে যেতে পারে: হু
বগুড়ায় ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন
মুজিব শতবর্ষ ঘিরে ১০০ নদীর তীরে বৃক্ষরোপণ কর্মসূচি নোঙর’র


চালককে মারধরের পর অটোরিকশা ছিনতাই
আর্যবিশপ মজেস কস্তার মৃত্যুতে নওফেলের শোক
স্বল্প পরিসরে বেচাকেনা হচ্ছে, স্বপ্ন দেখছেন ব্যবসায়ীরা
‘সংগঠন বিরোধী কর্মকাণ্ডে’ যুক্ত জায়েদ, প্রযোজক সমিতির শোকজ
মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় ৩ ফার্মেসিকে জরিমানা