স্কুল শিকিক্ষা আরিফা’র হত্যাকারীকে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনা হবে: গণশিক্ষা মন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ডা. আফছারুল আমীন বলেছেন, স্কুল শিকিক্ষা আরিফা হত্যাকাণ্ডের সঙ্গে যেই জড়িত থাকুক তাকে গ্রেপ্তার করে অবশ্যই বিচারের আওতায় আনা হবে। ইতিমধ্যে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ঘাতককে গ্রেপ্তার করতে পুলিশ প্রশাসনকে নির্দেশ দিয়েছেন।

পাবনা: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ডা. আফছারুল আমীন বলেছেন, স্কুল শিকিক্ষা আরিফা হত্যাকাণ্ডের সঙ্গে যেই জড়িত থাকুক তাকে গ্রেপ্তার করে অবশ্যই বিচারের আওতায় আনা হবে। ইতিমধ্যে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ঘাতককে গ্রেপ্তার করতে পুলিশ প্রশাসনকে নির্দেশ দিয়েছেন।

মন্ত্রী বলেন, ‘বর্তমান সরকার শিক্ষার দিকে বিশেষভাবে নজর দিয়েছে। আর সেই শিক্ষা প্রতিষ্ঠানের শিককে যদি এভাবে প্রকাশ্যে খুন হতে হয় তাহলে আগামী প্রজন্মকে কাদের হাতে রেখে যাবো।’

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় শিকিক্ষা আরিফা হত্যার ঘটনাস্থল পাবনার সাঁথিয়া উপজেলার ভায়নাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে এসে মন্ত্রী কথাগুলো বলেন।

মন্ত্রী তার বক্তব্যে আরো বলেন, ‘আওয়ামী লীগ সরকার অতীতে যেমন চাঞ্চল্যকর মামলাগুলির বিচার করেছে বা করছে শিকিক্ষা আরিফা হত্যার বিচারও তেমনিভাবে করা হবে। বর্তমান সরকারের উন্নয়নের অগ্রযাত্রাকে ব্যহত করতে না-কি ব্যক্তি আক্রোশে আরিফাকে হত্যা করা হয়েছে সে বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে।’

মন্ত্রী তার বক্তব্যে নিহত শিকিক্ষা আরিফা খাতুনের বিদেহী আত্নকে শ্রদ্ধা জানিয়ে তার স্মরণে স্কুল চত্বরে একটি ভবন নির্মাণের ঘোষণা দেন।

এর আগে মন্ত্রী স্কুলের প্রধান শিকের কাছ থেকে গত ২৭ ফেব্রুয়ারি দুপুরে সংঘটিত আরিফা’র নৃশংস হত্যাকাণ্ডের বর্ণনা শোনেন এবং যে শ্রেনী কে তাকে হত্যা করা হয় সে কটি পরিদর্শন করেন।

এসময় তার সঙ্গে অন্যান্যের মধ্যে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শ্যামল কান্তি ঘোষ, পাবনা জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান, পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন মাতুব্বর, সাঁথিয়া উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন প্রমূখ উপস্থিত ছিলেন।

পাবনার সাঁথিয়া উপজেলার ভায়নাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন শেষে মন্ত্রী নিহত শিকিক্ষা আরিফা’র গ্রামের বাড়ি সিরাজগঞ্জ সদর উপজেলার ছোনগাছা গ্রামের উদ্দেশ্যে রওনা দেন। সেখানে মন্ত্রী আরিফার কবর জিয়ারত করবেন এবং তার বাবা-মা’র সঙ্গে দেখা করবেন।  

উল্লেখ্য, ২০০৫ সালে একই উপজেলার একই ইউনিয়নের গয়েশবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম শাহজাহানকে প্রকাশ্যে স্কুল প্রাঙ্গনে দূর্বৃত্তরা কুপিয়ে হত্যা করে।

বাংলাদেশ সময়: ১৭৪১ঘণ্টা, মার্চ ০১, ২০১১

Nagad
এন্টিবডি কিট থেকে পাটকল ll মুহম্মদ জাফর ইকবাল
যাত্রাবাড়ীতে ১০ হাজার পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক
ব্রহ্মপুত্র-যমুনা-সুরমা-কুশিয়ারার পানি দ্রুত বাড়ার শঙ্কা
ফেসবুকে বন্ধুত্বে প্রতারণা: ১৬ নাইজেরিয়ান কারাগারে
সাহারা খাতুনের মৃত্যুতে আমির হোসেন আমুর শোক


সাহারা খাতুনের মৃত্যুতে তাপস-আতিকের শোক
সাহারার মৃত্যুতে বিরোধীদলীয় নেতা-জাপা চেয়ারম্যানের শোক
করোনায় রিজেন্ট হাসপাতাল মালিকের বাবার মৃত্যু
সাহারা খাতুনের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক
সাহারা খাতু‌নের মৃত্যুতে মন্ত্রীদের শোক