কলাপাড়ার পল্লীতে পোলিও আক্রান্ত শিশু!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

পটুয়াখালীর কলাপাড়ায় পোলিও আক্রান্ত এক কন্যা শিশুর সন্ধান পাওয়অ গেছে। এ ঘটনায় উপকূলীয় কলাপাড়া স্বাস্থ্য বিভাগে তোলপাড় শুরু হয়েছে।

কলাপাড়া (পটুয়াখালী): পটুয়াখালীর কলাপাড়ায় পোলিও আক্রান্ত এক কন্যা শিশুর সন্ধান পাওয়অ গেছে। এ ঘটনায় উপকূলীয় কলাপাড়া স্বাস্থ্য বিভাগে তোলপাড় শুরু হয়েছে।

পোলিও আক্রান্ত শিশু জুলেখা (৭) বর্তমানে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে এবং তার মল-মূত্র পরীক্ষার জন্য ঢাকায় প্রেরন করা হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল সূত্র।

স্থানীয় সূত্রে জানা যায়, কলাপাড়া পৌরশহরের  বাদুরতলি ৯ নম্বর ওয়ার্ডের দরিদ্র জয়নাল-জাকিয়া দম্পতির সাত বছরের কন্যা শিশু জুলেখা ৪/৫ দিন পূর্বে সকালে স্কুলে যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছিল। এসময় হঠাৎ করে তার ডান হাত-পা অবশ হয়ে যাচ্ছে বলে সে জানায়। এরপর থেকে তার হাত ও পায়ের ত্বকের লালচে ধরনের দাগে ভরে যায় এবং তার স্বাভাবিক চলাফেরায় সমস্যা হতে থাকে। চর্ম রোগ মনে করে অভিভাবকরা তাকে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

হাসপাতাল সূত্র জানায়, প্রাথমিকভাবে AFP (Acute Flaccid Paralysis) আক্রান্ত মনে হওয়ায় জুলেখাকে হাসপাতালে রেখে বিশেষভাবে চিকিৎসা প্রদান করা হচ্ছে।

কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক ডা. আব্দুল মতিন বাংলানিউজকে জানান, শিশুটির মল-মূত্র পরীক্ষার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। তিনি বলেন, ‘তবে রিপোর্ট না পাওয়া পর্যন্ত নিশ্চিত করে কিছুই বলা যাচ্ছে না। বর্তমানে শিশুটিকে পোলিও আক্রান্ত সন্দেহে চিকিৎসাধীন রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, মার্চ ০১, ২০১১

Nagad
খুলনায় অপহৃত শিশু উদ্ধার, গ্রেফতার ২
প্রযোজক-পরিচালকদের সম্মান করেন না জায়েদ খান, বয়কটের ঘোষণা
নওফেলকে নিয়ে মানহানিকর স্ট্যাটাস, আটক যুবক
‘লাখ টাকার গরুর চামড়া বিক্রি হচ্ছে দুই থেকে তিনশ’ টাকায়’
২৬ তরুণের স্বেচ্ছাশ্রমে ঘরে বসেই মিলছে নমুনা প্রতিবেদন


২৫ জুলাইয়ের মধ্যে বোনাস-বকেয়া বেতন পরিশোধের দাবি
সুনামগ‌ঞ্জে কমেছে সুরমার পা‌নি
সাহেদ বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করেছে: স্বরাষ্ট্রমন্ত্রী
বিজয়নগরে পিকআপ ভ্যান উল্টে চালক নিহত
সাহেদের সর্বোচ্চ শাস্তি কামনা করি: বিএসএমএমইউ উপাচার্য