এরশাদের রাডার ক্রয় দুর্নীতি মামলাসহ ৭৬ মামলা প্রত্যাহার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

সাবেক প্রেসিডেন্ট ও জাতীয় পার্টি চেয়ারম্যান এইচ এম এরশাদের বিরুদ্ধে দায়ের করা বহুল আলোচিত রাডার ক্রয় সংক্রান্ত দুর্নীতির মামলাটি প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

ঢাকা: সাবেক প্রেসিডেন্ট ও জাতীয় পার্টি চেয়ারম্যান এইচ এম এরশাদের বিরুদ্ধে দায়ের করা বহুল আলোচিত রাডার ক্রয় সংক্রান্ত দুর্নীতির মামলাটি প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

একই সঙ্গে রাজনৈতিক বিবেচনায় দায়ের করা আরও ৭৫টি মামলা প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে রাজনৈতিক মামলা প্রত্যাহার সংক্রান্ত বিশেষ কমিটি।

এছাড়া ২৯টি মামলা প্রত্যাহার করা হবে না মর্মেও সিদ্ধান্ত নেয় কমিটি।

মঙ্গলবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সভাকক্ষে কমিটির ২৬তম বৈঠকে এসব সিদ্ধান্তের কথা জানান আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

বৈঠকে ৮৬৩টি মামলা প্রত্যাহারের জন্য প্রস্তাব করা হয়। প্রত্যাহার করা ও বহাল রাখার সিদ্ধান্তগুলো ছাড়া বাকী ৭৫৯টি মামলার বিষয়ে আগামী ৮ মার্চ কমিটির পরবর্তী বৈঠকে সিদ্ধান্ত হবে বলে জানান আইন প্রতিমন্ত্রী।

এরশাদের বিরুদ্ধে ১৯৯২ সালে দুর্নীতি দমন কমিশনের দায়ের করা রাডার ক্রয় সংক্রান্ত মামলাটি প্রত্যাহার প্রসঙ্গে আইন প্রতিমন্ত্রী বলেন, ‘তিনি রাষ্ট্রপতি থাকা অবস্থায় রাষ্ট্রের জন্যই রাডারগুলো কেনা হয়। এ ক্রয়ে কোনো দুর্নীতি  হয়েছে এমনটি কমিটির কাছে প্রতীয়মান হয়নি।

মামলাটির অপর চার আসামি হচ্ছেন সাবেক বিমান বাহিনী প্রধান সুলতান মাহমুদ, মমতাজ উদ্দিন আহমেদ ও রাডার সরবরাহকারী ইউনাইটেড ট্রেডার্স এর শাহজাদ আলী ও একেএম মুসা।

সাংবাদিকদেও প্রশ্নের জবাবে আইন প্রতিমন্ত্রী জানান, এবারের প্রত্যাহার করা মামলাগুলোর মধ্যে বিএনপি’র কোনো নেতার বিরুদ্ধে দায়ের করা মামলা নেই।

বৈঠকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু ও স্বরাষ্ট্র সচিব আবদুস সোবহান শিকদারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  
বিভিন্ন সময়ে রাজনৈতিক বিবেচনায় দায়ের করা ১০ হাজারের বেশি মামলার মধ্যে এ নিয়ে মোট ৬৮৫৩টি মামলা প্রত্যাহার করা হলো।

বাংলাদেশ সময় ১৪৩৭ ঘণ্টা, মার্চ ০১, ২০১১

Nagad
নেতারা বলছেন সাহেদ আওয়ামী লীগের কেউ না
পাটুরিয়া নৌরুট পারের অপেক্ষায় তিন শতাধিক ট্রাক
রামেক হাসপাতালে করোনা রোগীর মৃত্যু
বগুড়া-১, যশোর-৬ উপ-নির্বাচনের তদন্ত কমিটি গঠন ইসির
পায়ে পায়ে ৬৪ দিনে ৬৪ জেলা (পর্ব-৬৪)


বগুড়া-১, যশোর-৬ উপ-নির্বাচন: অনিয়মে জরিমানা ১ লাখ টাকা
করোনা: চট্টগ্রামে নতুন ১৬২ জনসহ মোট আক্রান্ত ১১১৯৩
ছোটপর্দায় আজকের খেলা 
৮ কোটি টাকার গরু নিয়ে প্রস্তুত নাহার ডেইরি ফার্ম
আন্তর্জাতিক অঙ্গনে শেখ হাসিনার যত স্বীকৃতি