ড. ইউনূস প্রসঙ্গে খোলাসা করার সময় হয়নি: অর্থমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ড. ইউনূস প্রসঙ্গে এখনই খোলাসা করে কিছু জানানোর সময় হয়নি বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। মঙ্গলবার সচিবালয়ে তিন কার্যালয়ের সামনে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

ঢাকা: ড. ইউনূস প্রসঙ্গে এখনই খোলাসা করে কিছু জানানোর সময় হয়নি বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। মঙ্গলবার সচিবালয়ে তিন কার্যালয়ের সামনে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

জাতীয় একাধিক সংবাদপত্রে মঙ্গলবার ড. ইনূসের গ্রামীণ ব্যাংকের শীর্ষ পদে থাকা বৈধ নয় মর্মে কেন্দ্রীয় ব্যাংকের চিঠি ও গ্রামীণ ব্যাংকের পরিচালনা পর্ষদের বৈঠকে তা নিয়ে আলোচনা বিষয়ে প্রকাশিত খবরে অর্থমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি এ কথা বলেন।
 
সোমবার বাংলাদেশ ব্যাংক গ্রামীণ ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যানের কাছে পাঠানো এক চিঠিতে পর্ষদেও ব্যবস্থাপনা পরিচালক পদে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ মুহাম্মদ ইউনূসের দায়িত্ব পালন আইনগতভাবে বৈধ নয় জানায়। কেন্দ্রীয় ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব এ চিঠি পাঠান।
 
এদিকে সোমবার বিকেলেই গ্রামীণ ব্যাংকের পরিচালনা পর্ষদের ৯২তম সভায় বিষয়টি উত্থাপন করেন পর্ষদের চেয়ারম্যান খন্দকার মোজাম্মেল হক। এর পরই তিনি সভা মুলতবি করেন।

বাংলাদেশ ব্যাংকের পরিদর্শন প্রতিবেদন মতে,  গ্রামীণ ব্যাংকের চাকরি বিধিমালা অনুসারে অবসর গ্রহণের বয়স ৬০ বছর। মুহাম্মদ ইউনূসের বয়স ৬০ বছর উত্তীর্ণ হলেও গ্রামীণ ব্যাংকের পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত অনুসারে অনির্দিষ্ট মেয়াদে তিনি ব্যবস্থাপনা পরিচালক পদে বহাল আছেন। এতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন নেওয়া হয়নি।

কেন্দ্রীয় ব্যাংক বলেছে, এর পরিপ্রেক্ষিতেই কেন্দ্রীয় ব্যাংকের অনুমোদন ছাড়া মুহাম্মদ ইউনূসের গ্রামীণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক পদে বহাল থাকা আইনগতভাবে বৈধ নয়।

তবে এসব প্রসঙ্গে কোনো মন্তব্যই করেননি অর্থমন্ত্রী। তিনি বলেন, ‘সময় হলেই আমরা ড. ইউনূসের বিষয়টি খোলাসা করবো।’

বাংলাদেশ সময় ১৩৩৯ ঘণ্টা, মার্চ ১, ২০১১

Nagad
করোনায় আরও এক চিকিৎসকের মৃত্যু
চীনের সঙ্গে ৯০০ কোটি রুপির ব্যবসা বাতিল হিরোর
সিলেটে বিনামূল্যে বাসায় পৌঁছাবে অক্সিজেন সেবা
সাংবাদিক নাজমুল হকের জন্ম
ইতিহাসের এই দিনে

সাংবাদিক নাজমুল হকের জন্ম

স্বর্ণের মাস্ক পরছেন ভারতীয়!


জাপানে বন্যা-ভূমিধস, ১৫ জনের মৃত্যুর আশঙ্কা
ভুতুড়ে বিল: ডিপিডিসির ৫ প্রকৌশলী বরখাস্ত, ৩৬ জনকে শোকজ
ইন্ডাস্ট্রি একাডেমিয়া লিংকেজ তৈরি করা খুবই জরুরি: উপমন্ত্রী
সীমান্তে ২৮টি ভারতীয় গরু জব্দ
লাল-সবুজ পতাকা অস্তিত্বে, তাই শিবনারায়নের পাশে দাঁড়িয়েছি