পুরান ঢাকার কেমিক্যাল কারখানা স্থানান্তরের বিষয়টি এড়ালেন শিল্পমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

রাজধানীর পুরান ঢাকার কেমিক্যাল কারখানা ও গোডাউন স্থানান্তরের বিষয়টি এড়িয়ে গেছেন শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া। কারখানাগুলো কতদিনের মধ্যে সরানো হবে তা জানতে চেয়ে সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের সম্পুরক প্রশ্নের উত্তরে শিল্পমন্ত্রী সরাসরি কোনো তথ্য দেননি।

ঢাকা: রাজধানীর পুরান ঢাকার কেমিক্যাল কারখানা ও গোডাউন স্থানান্তরের বিষয়টি এড়িয়ে গেছেন শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া। কারখানাগুলো কতদিনের মধ্যে সরানো হবে তা জানতে চেয়ে সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের সম্পুরক প্রশ্নের উত্তরে শিল্পমন্ত্রী সরাসরি কোনো তথ্য দেননি।

মন্ত্রী বলেছেন, আমাদের সরকারের মূল লক্ষ্যই হচ্ছে জনগণের সমস্যার সমাধান করা। ইতিমধ্যে বেশ কিছু কেমিক্যাল কারখানা স্থানান্তর করা হয়েছে। আমরা পুরান ঢাকার সকল মালিকদের সঙ্গে কথা বলে বাকিগুলো সরিয়ে নেওয়ার ব্যবস্থা করবো। এজন্য আলোচনা অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, গত বছর নিমতলী ট্রাজেডির পর পুরোনো ঢাকার ব্যবসায়ীদের সঙ্গে আলোচনার ভিত্তিতে শিল্পমন্ত্রী ঘোষণা দিয়েছেন যে ২ মাসের মধ্যে কেমিক্যাল কারখানা ও গোডাউনগুলো রাজধানীর বাইরে সরিয়ে নেওয়া হবে। এ বিষয়ে কেমিকেল ব্যবসায়ীরাও নাকি তাকে আস্বস্তিতে করেছেন।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১১

Nagad
দুর্দান্ত জয়ে নতুন মাইলফলকে ম্যানচেস্টার ইউনাইটেড
সাহারা খাতুনের মৃত্যুতে মেয়র নাছিরের শোক
নেতারা বলছেন সাহেদ আওয়ামী লীগের কেউ না
পাটুরিয়া নৌরুট পারের অপেক্ষায় তিন শতাধিক ট্রাক
রামেক হাসপাতালে করোনা রোগীর মৃত্যু


বগুড়া-১, যশোর-৬ উপ-নির্বাচনের তদন্ত কমিটি গঠন ইসির
পায়ে পায়ে ৬৪ দিনে ৬৪ জেলা (পর্ব-৬৪)
বগুড়া-১, যশোর-৬ উপ-নির্বাচন: অনিয়মে জরিমানা ১ লাখ টাকা
করোনা: চট্টগ্রামে নতুন ১৬২ জনসহ মোট আক্রান্ত ১১১৯৩
ছোটপর্দায় আজকের খেলা