লক্ষ্য ওএমএস কার্যক্রম জোরদার

প্রতি ইউনিয়নে ডিলার নিয়োগ হচ্ছে: খাদ্যমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

সর্বস্তরের দরিদ্র এবং স্বল্প আয়ের মানুষের কাছে ওএমএস (খোলা বাজারে বিক্রি)-এর মাধ্যমে খাদ্য পৌঁছে দিতে দেশের প্রতিটি ইউনিয়নে একজন করে ডিলার নিয়োগ করা হচ্ছে। খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী ড. আবদুর রাজ্জাক সাংবাদিকদের একথা জানিয়েছেন।

ঢাকা : সর্বস্তরের দরিদ্র এবং স্বল্প আয়ের মানুষের কাছে ওএমএস (খোলা বাজারে বিক্রি)-এর মাধ্যমে খাদ্য পৌঁছে দিতে দেশের প্রতিটি ইউনিয়নে একজন করে ডিলার নিয়োগ করা হচ্ছে। খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী ড. আবদুর রাজ্জাক সাংবাদিকদের একথা জানিয়েছেন।

খাদ্যমন্ত্রী সোমবার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে দ্রব্যমূল্য নিয়ে মতবিনিময়কালে এতথ্য জানিয়ে বলেন, প্রতিটি ইউনিয়নকে ওএমএস এর আওতায় আনা হচ্ছে। এর জন্য প্রতি ইউনিয়নে একজন এবং হাওর এলাকায় কমপক্ষে দুইজন ডিলার নিয়োগ দেওয়া হচ্ছে।

মন্ত্রী বলেন, ‘ওএমএস কার্যক্রম যাতে সুষ্ঠুভাবে পরিচালিত হয় সেজন্য আগের সব প্রতিবন্ধকতা দূর করা হয়েছে এবং সিন্ডিকেট ভেঙে দেওয়া হয়েছে। ৩১ জন সিনিয়র অফিসার ওএমএস কার্যক্রম সার্বক্ষণিক তদারকি করছেন। ওএমএস এর চাল দ্রুত সরবরাহের জন্য ট্রাকে করে পৌছানোর ব্যবস্থা করা হচ্ছে।’

ড. আবদুর রাজ্জাক বলেন, ‘দেশে খাদ্যের কোনো ঘাটতি নেই। বর্তমানে ৯ লাখ টন খাদ্যশস্য মজুদ আছে। এর মধ্যে চাল ৫ লাখ টন এবং গম ৪ লাখ টন। আরও এক লাখ টন চাল এবং এক লাখ টন গম বন্দরে জাহাজ থেকে নামানো হচ্ছে। সব মিলিয়ে এই মুহূর্তে আমাদের হাতে ১১ লাখ টন খাদ্য মজুদ আছে।’

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১১

Nagad
নালিতাবাড়ী-ঝিনাইগাতীতে ২৫ গ্রাম প্লাবিত
বিপিও উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান পলকের
বিনিয়োগ আকর্ষণে নীতিমালা সংস্কারের পরামর্শ
ভুয়া চিকিৎসকসহ ৩ জনকে কারাদণ্ড, হাসপাতাল সিলগালা
পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত ১,৫৬০ জন


নভোএয়ারে ভ্রমণ করলে ফ্রি কাপল টিকিট
‘টাউট’ শহীদুলের আইন পেশা, আছে মানবাধিকার সংগঠন!
সব বিভাগে ভারী বর্ষণের শঙ্কা, বন্যার অবনতি
অর্ধেক দামে মিলবে কৃষি যন্ত্রপাতি, একনেকে প্রকল্প
খুলনায় নতুন করোনা রোগী শনাক্ত ৭৩, মোট ৩১০৮