php glass

শিক্ষানীতিতে ইসলামী শিক্ষাকে যথাযথ মর্যাদা দেওয়া হয়েছেঃ সিলেটে শিক্ষামন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, দেশের খ্যাতিমান ওলামা, মাশায়েখ ও শিক্ষাবিদদের সঙ্গে আলোচনা করে নতুন শিক্ষানীতি প্রণয়ন করা হয়েছে। তাদের মতামতের ভিত্তিতে প্রস্তাবিত শিক্ষানীতি থেকে ‘ধর্ম নিরপেতা’ বাদ দেওয়া হয়েছে। বর্তমান শিক্ষানীতিতে ইসলামী শিক্ষাকে যথাযথ মর্যাদা দেওয়া হয়েছে। তাই এটি কোন দলীয় শিক্ষানীতি নয়, এটি জাতীয় শিক্ষানীতি।

সিলেট: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, দেশের খ্যাতিমান ওলামা, মাশায়েখ ও শিক্ষাবিদদের সঙ্গে আলোচনা করে নতুন শিক্ষানীতি প্রণয়ন করা হয়েছে। তাদের মতামতের ভিত্তিতে প্রস্তাবিত শিক্ষানীতি থেকে ‘ধর্ম নিরপেতা’ বাদ দেওয়া হয়েছে। বর্তমান শিক্ষানীতিতে ইসলামী শিক্ষাকে যথাযথ মর্যাদা দেওয়া হয়েছে। তাই এটি কোন দলীয় শিক্ষানীতি নয়, এটি জাতীয় শিক্ষানীতি।

শনিবার বিকালে সিলেটের বিয়ানীবাজার উপজেলার জামিয়া মাদানিয়া আঙ্গুরা মোহাম্মদপুর মাদ্রাসার ৫০ বছর পূর্তি ও দু’দিনব্যাপী দস্তারবন্দী সম্মেলনের শেষ দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কওমি মাদ্রাসা শিক্ষার সঙ্গে সংশ্লিষ্টদের উদ্দেশে শিক্ষামন্ত্রী বলেন, বর্তমান যুগে আধুনিক শিক্ষার কোন বিকল্প নেই। তাই মাদ্রাসার শিক্ষার্থীদের ইসলামী শিক্ষার সঙ্গে জ্ঞান-বিজ্ঞান এবং প্রযুক্তি শিক্ষায় শিতি করে গড়ে তুলতে হবে।

আঙ্গুরা মোহাম্মদপুর কওমি মাদ্রাসার অধ্য মাওলানা জিয়া উদ্দিনের সভাপতিত্বে উক্ত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাসিক মদিনা পত্রিকার সম্পাদক মাওলানা মহিউদ্দিন খান ও পাকিস্তান থেকে আমন্ত্রিত মাওলানা ফয়জুর রহমান।

মাওলানা মহিউদ্দিন খান বর্তমান শিক্ষানীতির প্রসংসা করে বলেন, একটি  যুগপোযোগী শিক্ষানীতি প্রণয়নের মাধ্যমে শিামন্ত্রী একটি গুরুত্বপূর্ণ কাজ করেছেন। আমরা এই কাজকে সাধুবাদ জানাই।

বাংলাদেশ সময়: ০৬৫৫ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১১

স্বাধীনতার ৪৮ বছরেও জনগণের প্রত্যাশা বাস্তবায়িত হয়নি
সুবিধাবঞ্চিতদের শীত নিবারণে ‘সুপ্রিম সুরক্ষার আবরণ’
শ্রীমঙ্গলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
এখন কী করবে বিএনপি?
নেত্রকোণাকে হারিয়ে চ্যাম্পিয়ন কিশোরগঞ্জ


‘খালেদা জিয়ার জামিন ঠেকানো নিয়ে ব্যস্ত সরকার’
দশ বছর পর ছোট পর্দায় ফিরছেন পার্নো মিত্র
করণীয় ঠিক করতে বৈঠকে বিএনপি
হল থেকে বহিরাগত আটক, চবি শিক্ষার্থীকে শোকজ
পুড়ে যাওয়া ছোট ভাইকে নিয়ে বেরিয়েছেন বড় ভাই