মোবারকের প্রতি সমর্থন সেনাবাহিনী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

মিশরের সশস্ত্র বাহিনীর সুপ্রিম কাউন্সিল শুক্রবার প্রেসিডেন্ট হোসনি মোবারককে তার ডেপুটি ওমর সুলেইমানের কাছে ক্ষমতা হস্তান্তরের সিদ্ধান্তে সমর্থন ঘোষণা করেছে। এ ঘোষণার পর বিক্ষোভকারীরা আরও বেশি বিক্ষুব্ধ হয়ে ওঠে। খবর রিয়া নভোস্তির।

কায়রো: মিশরের সশস্ত্র বাহিনীর সুপ্রিম কাউন্সিল শুক্রবার প্রেসিডেন্ট হোসনি মোবারককে তার ডেপুটি ওমর সুলেইমানের কাছে ক্ষমতা হস্তান্তরের সিদ্ধান্তে সমর্থন ঘোষণা করেছে। এ ঘোষণার পর বিক্ষোভকারীরা আরও বেশি বিক্ষুব্ধ হয়ে ওঠে। খবর রিয়া নভোস্তির।

এদিকে, সামরিক বাহিনীও অবাধ ও স্বচ্ছ নির্বাচন অনুষ্ঠানের প্রতিশ্রুতি দিয়েছে। তবে নির্বাচনের তারিখ ঘোষণা করেনি। এছাড়া সেনাবাহিনীর পক্ষ থেকে গত ৩০ বছর ধরে জারি রাখা জরুরি অবস্থাও প্রত্যাহার করে নেওয়ার অঙ্গীকার করা হয়েছে।

শুক্রবার সেনাবাহিনীর বিবৃতিতে দেশের মানুষকে তাদের কাজে ফিরে আহ্বান জানানো হয়। একই সঙ্গে বিক্ষোভকারীদের বিচারের মুখোমুখি করা হবে না বলেও অঙ্গীকার করা হয়।

মিশরের জাতীয় টেলিভিশনে সম্প্রচার করা হয়, ভাইস প্রেসিডেন্ট ওমর সুলেইমান প্রধানমন্ত্রীকে তার ডেপুটি নিয়োগের নির্দেশ দিয়েছেন, যিনি বিরোধীদের সঙ্গে জাতীয় সংলাপের আয়োজন করবেন।

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১১

ঢাকার ভোটে পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যবস্থা নেবে সেনা
অচিন্ত্যকুমার সেনগুপ্তের প্রয়াণ
প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক হলেন মুনীরা সুলতানা
ফের বাংলা একাডেমির সভাপতি আনিসুজ্জামান
ঢাকার পিতা নির্বাচনে প্রভাব ফেলবে নারী-তরুণ ভোটার


শুরু হলো ৪৪তম কলকাতা আন্তর্জাতিক বইমেলা
আড়ং‌য়ের চেঞ্জরুমের ভি‌ডিও: সাবেক কর্মীর স্বীকারোক্তি
কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সকে বিএসইসি’র সতর্ক
পদ্মায় ৯৫ লাখ টাকার কারেন্ট জাল জব্দ নৌ পুলিশের
দিন শেষ করার আগে লঙ্কানদের বড় ধাক্কা দিল জিম্বাবুয়ে