php glass

চট্টগ্রাম নগর আ. লীগের দ্বন্দ্ব নিয়ে এলজিআরডি মন্ত্রী

এক্সপেলের নামে ছেলে খেলা বন্ধ করুন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

‘আজকে খুব দুঃখ করে বলতে হয়, আমরা চট্টগ্রামের মতো এমন একটি বড়  জায়গায় শোক সভা করতে এসেছি, যেখানে কি-না আওয়ামী লীগের একজন আরেকজনকে এক্সপেল (বহিস্কার) করে। এটা খুবই লজ্জাকর ব্যাপার। আ.লীগ একটি ঐতিহ্যবাহী সংগঠন।

চট্টগ্রাম: ‘আজকে খুব দুঃখ করে বলতে হয়, আমরা চট্টগ্রামের মতো এমন একটি বড়  জায়গায় শোক সভা করতে এসেছি, যেখানে কি-না আওয়ামী লীগের একজন আরেকজনকে এক্সপেল (বহিস্কার) করে। এটা খুবই লজ্জাকর ব্যাপার। আ.লীগ একটি ঐতিহ্যবাহী সংগঠন। আশাকরি এক্সপেলের নামে যে ছেলে খেলা শুরু করেছেন তা বন্ধ করবেন।’

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য প্রয়াত আতাউর রহমান খান কায়সারের নাগরিক শোকসভায় চট্টগ্রাম নগর আ.লীগের দুই পক্ষের চলমান দ্বন্দ্ব নিয়ে এভাবেই অসন্তোষ প্রকাশ করেন দলের সাধারণ সম্পাদক এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

আতাউর রহমান খান কায়সার নাগরিক শোকসভা পরিষদ শুক্রবার বিকেলে নগরীর মুসলিম ইনস্টিটিউটে এ শোকসভার আয়োজন করে।

নগর আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্যে সৈয়দ আশরাফ বলেন, আপনারা শিশুর মতো আচরণ করছেন।  দয়া করে এসব বন্ধ করুন।’

তিনি আরও বলেন, ‘আপনারা কি দলের গঠনতন্ত্র পড়েন না। না-কি পড়েও বিশ্বাস করেন না। বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী কাউন্সিল ছাড়া কাউকে বহিস্কার করা যায় না। কাউকে বহিস্কার করতে হলে দলের কেন্দ্রীয় কাউন্সিলের বৈঠকে ভোটের মাধ্যমে অনুমোদন নিতে হয়। সুতরাং এসব বাদ দিয়ে সরকারের উন্নয়ন কাজকে এগিয়ে নিতে সহযোগিতা করুন। দয়া করে দলকে কলঙ্কিত করবেন না। ’

উল্লেখ্য, সভায় নগর আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন চৌধুরী অনুপস্থিত থাকলেও তার বিরোধী গ্রুপের দুই নেতা নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ডা. আফছারুল আমিন এবং দলের কোষাধ্যক্ষ ও সিডিএ চেয়ারম্যান আব্দুস ছালাম উপস্থিত ছিলেন।

মন্ত্রীর ওই বক্তব্য দেওয়ার সময় পুরো সভায় পিনপতন নিরবতা বিরাজ করে।

আওয়ালীগ সাধারণ সম্পাদক হুশিয়ার করে দিয়ে আরো বলেন, তিন বছর পর আরেকটা নির্বাচন আসছ্।ে আল্লাহ না করুন যদি সে নির্বাচনে দলের বিপর্যয় হয়, তবে দল এবং এসব নেতার কি পরিনতি হবে।

নেতাদের কটাক্ষ করে সৈয়দ আশরাফ বলেন, অনেক নেতা বলেন দলে না-কি তাদের মূল্যায়ন হয় না। মূল্যায়ন বলতে আসলে তারা কি বুঝান জানি না। যদি আওয়ামী লীগ  আমলে বঙ্গবন্ধু হত্যার বিচার হয়, যুদ্ধাপরাধীদের বিচার হয়, বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়ন হয় তবেই তো প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিন বদলের সনদ বাস্তবায়ন হবে। এতেই আওয়ামী লীগ নেতা-কর্মীদের সত্যিকার মূল্যায়ন হওয়ার কথা।  আওয়ামী লীগ বদলালে দেশের উন্নয়ন হবে।’  

উল্লেখ্য, নগর আওয়ামী লীগে সম্প্রতি মহিউদ্দিন চৌধুরী ও আফছারুল আমিন গ্রুপের মধ্যে  দ্বন্দ্ব চরম আকার ধারণ করেছে।  


প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্ড ড. অনুপম সেনের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বন ও পরিবেশ প্রতিমন্ত্রী ড. হাছান মাহমুদ, বিশিষ্ট ভৌতবিজ্ঞানী ড. জামাল নজরুল ইসলাম, চেমন আরা তৈয়ব এমপি,  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এম এ মান্নান,  উত্তর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এম এ সালাম, দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক মোসলেমউদ্দিন।
শোকসভায় আতাউর রহমান খান কায়সারের স্মারক গ্রন্থ উন্মোচন করেন স্থানীয় সরকার মন্ত্রী।

সভায় বক্তারা আতাউর রহমান খান কায়সারকে আওয়ামী লীগের আদর্শ এবং গর্ব হিসাবে উল্লেখ করে তার স্মৃতির প্রতি শ্রদ্ধাস্বরুপ মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ২০১৪ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১১

৭ ডিসেম্বর শেরপুর মুক্ত দিবস
রোটারি ইন্টারন্যাশনালের টিআরএফ সেমিনার
৭ ডিসেম্বর নালিতাবাড়ী মুক্ত দিবস
হোয়াটস অ্যাপ আইডি হারাচ্ছেন কাশ্মীরের ব্যবহারকারী
কজনা’র সভাপতি অলোক বসু-সম্পাদক অনিমেষ কর


জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন শনিবার
আদালতে বিএনপিপন্থি আইনজীবীদের হট্টগোল, টেলিপ্যাবের নিন্দা
বিপ্লবী বাঘা যতীনের জন্ম
ইতিহাসের এই দিনে

বিপ্লবী বাঘা যতীনের জন্ম

নোয়াখালীতে মোটরসাইকেলের ধাক্কায় পথচারী নিহত
শাহ আমানতে ২১৬ কার্টন সিগারেট উদ্ধার