php glass

গাজীপুরে শ্রমিক অসন্তোষ: কর্মবিরতি-সড়ক অবরোধ-ভাঙচুর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

গাজীপুর সদরের মালেকের বাড়ি এলাকার ফাইন স্ট্রিচ নামে একটি পোশাক কারখানার বিুদ্ধ শ্রমিকরা শুক্রবার বিকেলে কর্মবিরতি, বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছেন।

গাজীপুর: গাজীপুর সদরের মালেকের বাড়ি এলাকার ফাইন স্ট্রিচ নামে একটি পোশাক কারখানার বিুদ্ধ শ্রমিকরা শুক্রবার বিকেলে কর্মবিরতি, বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছেন।

জানুয়ারি মাসের বেতন ভাতার দাবিতে বিকেল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে।

এ সময় তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে কয়েকটি গাড়ির কাচ ভাঙচুর করেন। প্রায় আধ ঘণ্টা ধরে চলা ওই মহাসড়ক অবরোধের ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করলে বিকেল ৪টার দিকে যানবাহন চলাচল শুরু করে।

এবিষয়ে গাজীপুর শিল্প পুলিশের ইন্সপেক্টর সেলিম রেজা বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার কারখানার শ্রমিকদের জানুয়ারি মাসের বেতন-ভাতাদি দেওয়ার কথা ছিল। কিন্তু ব্যাংকিং সমস্যার কারণ দেখিয়ে ওইদিন কারখানা কর্তৃপক্ষ তাদের পাওনাদি দেননি। এতে শ্রমিকদের মধ্যে অসন্তোষ দেখা দিলে কর্তৃপক্ষ পরদিন শুক্রবার দুপুরের পর আংশিক পরিশোধ করতে চাইলে শ্রমিকরা শান্ত হয়।

এদিকে, শুক্রবার বিকেলে বেতন-ভাতা না দিলে শ্রমিকরা আবার বিক্ষোভ  এবং কারখানার পাশের মহাসড়কে অবস্থান নিয়ে কয়েকটি গাড়ির কাচ ভাঙচুর করেন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিকে আনে এবং কর্তৃপক্ষ রোববার পাওনাদি পরিশোধের আশ্বাস দিলে বিক্ষুদ্ধ শ্রমিকরা আর কাজে যোগ না দিয়ে এলাকা ত্যাগ করেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১১

কটিয়াদীর ফটিক হত্যার সব আসামি খালাস
এ ফুল শ্রদ্ধার ও ভালোবাসার
পাকুন্দিয়ায় মোটরসাইকেলের ধাক্কায় শিশু নিহত
ট্রেলার নিয়ে এলো দীপিকার আলোচিত সিনেমা ‘ছপাক’
বগুড়ায় বসুন্ধরা সিমেন্টের রাজমিস্ত্রি কর্মশালা অনুষ্ঠিত


বিদেশি শিক্ষার্থী ভর্তিতে যথাযথ প্রক্রিয়া অনুসরণের তাগিদ
কোটালীপাড়ায় ২ মোটরসাইকেলের সংঘর্ষে পুলিশসহ নিহত ২
কলকাতা থেকে প্রকাশ পাচ্ছে সুমন-বৃষ্টির দ্বৈতগান
একমির উদ্যোক্তা পরিচালক সিনহার শেয়ার কেনার ঘোষণা
অভিশংসন খড়গে ট্রাম্প