php glass

বাঁশখালীতে কুম্ভমেলার নিয়ন্ত্রণ নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত ২৫

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

দেশের একমাত্র ঋষিকুম্ভ মেলা আয়োজনে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠাকে কেন্দ্র করে বাঁশখালী ঋষিধামে দুই গ্রুপে ভয়াবহ সংঘর্ষে কমপক্ষে ২৫ জন আহত হয়েছে। গুরুতর ১১জনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চট্টগ্রাম: দেশের একমাত্র ঋষিকুম্ভ মেলা আয়োজনে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠাকে কেন্দ্র করে বাঁশখালী ঋষিধামে দুই গ্রুপে ভয়াবহ সংঘর্ষে কমপক্ষে ২৫ জন আহত হয়েছে। গুরুতর ১১জনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার দুপুর আড়াইটার দিকে সম্মিলিত সপ্তদশ ঋষিকুম্ভমেলা উদযাপন পরিষদ ও শ্রীগুরু সংঘ নামের দুইটি প্রতিষ্ঠানের সদস্যের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এদিকে সংঘর্ষের পর ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, শুক্রবার দুুপুরে মেলা উপলক্ষ্যে ডেপুটি স্পীকার শওকত আলী চিকিৎসা সেবা কার্যক্রম উদ্বোধন করে যাবার পর সম্মিলিত সপ্তদশ ঋষিকুম্ভ মেলা উদযাপন পরিষদের সদস্যরা আশ্রমে প্রবেশ করলে শ্রীগুরু সংঘের সদস্যরা বাঁধা দেয়। এতে দুই গ্রুপে সংঘর্ষ বেঁধে যায়। সংঘর্ষে সম্মিলিত সপ্তদশ ঋষিকুম্ভ মেলা উদযাপন পরিষদের আহ্বায়ক সুভাষ আচার্য্য, যুগ্ম আহ্বায়ক অসিত সেন, কর্ণেল (অব.) তপন মিত্র চৌধুরী, সমরেশ দে, রুপন দাশ, হিরন্মময় ধর, পলাশ দাশ, সনজিত ধরসহ ১৯ জন আহত হয়, অপরদিকে শ্রীগুরু সংঘের অ্যাডভোকেট অনুপম বিশ্বাসসহ ৮জন আহত হয়েছে।

দুই পক্ষের সংঘর্ষের কথা স্বীকার করে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ এস এম আতাউর রহমান বলেন, দুই গ্রুপের হামলার ঘটনার পরিস্থিতি এখন স্বাভাবিক। ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয়রা জানান, দুটি প্রতিষ্ঠানই ঋষি কুম্ভ মেলা উদযাপনে কর্তৃত্ব প্রতিষ্ঠার চেষ্টা করে আসছিল। তবে কুম্ভমেলার যাবতীয় কার্যক্রম দখল করে ছিল শ্রীগুরু সংঘ ।  

কালীপুর ইউনিয়নের পোকদণ্ডীতে প্রতিষ্ঠিত ঋষিধামে আগামী ১৪ ফেরুয়ারি থেকে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত ৬দিন ব্যাপী ঋষিকুম্ভ মেলা অনুষ্ঠিত হবে। প্রতি চার বছর পরপর এ মেলা অনুষ্ঠিত হয় ।

এদিকে সংঘর্ষের জন্য দুই গ্রুপ একে অপরকে দায়ী করছেন।

সম্মিলিত সপ্তদশ ঋষিকুম্ভ মেলা উদযাপন পরিষদের আহ্বায়ক সুভাষ আচার্য্য সাংবাদিকদের বলেন, বহিরাগতরা বাঁশখালীর ঐতিহ্যবাহী ঋষিধামকে ধ্বংস করার জন্যই এই হামলা করেছে।

অন্যদিকে শ্রীগুরু সংঘের সভাপতি প্রফুল্ল রঞ্জন সিংহ বলেন, ঋষিধামের ঐতিহ্য রা করে আসছি আমরা। সফল অনুষ্ঠানকে ধ্বংস করার জন্যই দুস্কৃতিকারীরা আশ্রমে হামলা চালিয়েছে ।

বাংলাদেশ সময়: ১৯৩৮ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১১

কটিয়াদীর ফটিক হত্যার সব আসামি খালাস
এ ফুল শ্রদ্ধার ও ভালোবাসার
পাকুন্দিয়ায় মোটরসাইকেলের ধাক্কায় শিশু নিহত
ট্রেলার নিয়ে এলো দীপিকার আলোচিত সিনেমা ‘ছপাক’
বগুড়ায় বসুন্ধরা সিমেন্টের রাজমিস্ত্রি কর্মশালা অনুষ্ঠিত


বিদেশি শিক্ষার্থী ভর্তিতে যথাযথ প্রক্রিয়া অনুসরণের তাগিদ
কোটালীপাড়ায় ২ মোটরসাইকেলের সংঘর্ষে পুলিশসহ নিহত ২
কলকাতা থেকে প্রকাশ পাচ্ছে সুমন-বৃষ্টির দ্বৈতগান
একমির উদ্যোক্তা পরিচালক সিনহার শেয়ার কেনার ঘোষণা
অভিশংসন খড়গে ট্রাম্প