php glass

শেরপুরে ফেলানীর উস্কানিমূলক পোস্টার

শেরপুরে ছাত্রদল ও যুবদলের ৩ নেতার বিরুদ্ধে বিশেষ মতা আইনে মামলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার অনন্তপুর সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি কিশোরী ফেলানী নিহতের ঘটনার শেরপুর শহরে উস্কানিমূলক পোস্টার সাঁটানোর অভিযোগে শেরপুর জেলা ছাত্রদল ও যুবদলের নেতাদের বিরুদ্ধে মামলা হয়েছে।

শেরপুর: কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার অনন্তপুর সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি কিশোরী ফেলানী নিহতের ঘটনার শেরপুর শহরে উস্কানিমূলক পোস্টার সাঁটানোর অভিযোগে শেরপুর জেলা ছাত্রদল ও যুবদলের নেতাদের বিরুদ্ধে মামলা হয়েছে।

বৃহস্পতিবার জেলা ছাত্রদল সভাপতি আবু রায়হান রুপন, যুবদল নেতা আল আমীন ও আবুল কালামসহ অজ্ঞাতনামা আরও ১০/১২ জনকে আসামি করে বিশেষ মতা আইনের ১৬(২) ধারায় শেরপুর সদর থানায় মামলা করে শেরপুর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)।

বুধবার দুপুরে ফেলানী খুনের উস্কানিমূলক পোস্টার সাঁটানোর সময় শেরপুর ডিবির এসআই পারভেজ আলম রফিকুল ইসলাম (২৫) নামে এক যুবককে আটক করেন।

রিকশায় করে শহরের বিভিন্নস্থানে পোস্টারগুলো লাগানোর সময় রঘুনাথ বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়।

এ সময় পুলিশ রফিকুলের হেফাজতে থাকা ছোটবড় মিলিয়ে বাংলা ও ইংরেজিতে লেখা প্রায় ৩শ’ পোস্টার জব্দ করে। পোস্টারগুলো সাঁটানোর নেপথ্যে এক ছাত্রদল ও দুই যুবদল নেতাসহ প্রায় ১০/১২ জন বিএনপি নেতাকর্মী জড়িত থাকার অভিযোগ ওঠে।

এ ঘটনায় বৃহস্পতিবার ডিবির এসআই পারভেজ আলম বাদী হয়ে তিন জনের বিরুদ্ধে বিশেষ মতা আইনে শেরপুর সদর থানায় মামলা করেন।

এসআই পারভেজ আলম আটককৃত রফিকুল ইসলামের বরাত দিয়ে জানান, এসব উস্কানিমূলক পোস্টার জেলা ছাত্রদল সভাপতি আবু রায়হান রুপন শহরের বিভিন্ন এলাকায় লাগিয়ে দেওয়ার জন্য তাকে দিয়েছিল।

পোস্টারে নিহত ফেলানীর খুনের একটি মর্মান্তিক ছবি দিয়ে তার পাশে পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মণির চরিত্র হননের চেষ্টাসহ বর্তমান সরকারের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য লেখা হয়। পোস্টারের নিচে উল্লেখ করা হয়, ‘প্রচারে: বাংলাদেশের জনগণ’।

এ ব্যাপারে এসআই পারভেজ আলম জানান, তদন্ত করে দেখা গেছে, বুধবারের ফেলানী পোস্টার সাঁটানোর ঘটনায় ওই তিন ছাত্রদল ও যুবদল নেতাসহ ১০/১২ জনের সম্পৃক্ততা রয়েছে। এ ব্যাপারে আটক রিকশাচালক রফিকুল ইসলামকে সাী করে ১০/১২ জনের নামে শেরপুর সদর থানায় বিশেষ মতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

এদিকে, পোস্টারসহ রফিকুলকে আটকের পর শহরের বিভিন্ন স্থান থেকে পুলিশ বেশ কিছু সাঁটানো পোস্টার অপসারণ করে বলে জানায় প্রত্যক্ষদর্শীরা।

অপরদিকে, ফেলানী হত্যার উস্কানিমূলক পোস্টারসহ একজনকে আটকের পরপরই জেলা ছাত্রদল নেতারা গা-ঢাকা দেন। এমনকি বুধবার বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শহরে জেলা বিএনপির বিােভ কর্মসূচি থাকলেও পুলিশি তৎপরতার মুখে দলটির নেতারা কর্মসূচি পালন করেননি।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১১

ksrm
কালিহাতীতে জামায়াতের সাত নারী কর্মীসহ গ্রেফতার ১০
মোহাম্মদপুরে আল্লাহর গুণবাচক ৯৯ নামের স্তম্ভ
জামিনে মুক্ত আওয়ামী লীগ নেতা মাসুম
তবে কি আরেকটি লজ্জার সামনে বাংলাদেশ?
সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে জরিমানা পাঁচ লক্ষাধিক


ডিআইজি প্রিজনস পার্থ গোপালের জামিন ফের নামঞ্জুর
বাংলাদেশে ৫ অর্থনৈতিক অঞ্চল করবে সংযুক্ত আরব আমিরাত
মির্জাপুরে নৌকাডুবিতে কলেজছাত্রী নিখোঁজ
থিয়েটার আর্ট ইউনিটের ‘সুতায় সুতায় হ্যানা ও শাপলা’
ব্যাংক কর্মকর্তাদের চাকরিচ্যুত করার তথ্য জানাতে হবে