php glass

দিনাজপুরে বিডিআর বিদ্রোহ বিচারের রায় ১ মার্চ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

দিনাজপুর সেক্টরে বিডিআর বিদ্রোহ মামলার বাদী এবং আসামিদের পে যুক্তিতর্ক শুনানি বৃহস্পতিবার শেষ হয়েছে। আগামী ১ মার্চ সকাল ৯টায় এ মামলার রায় ঘোষণা করা হবে।

দিনাজপুর: দিনাজপুর সেক্টরে বিডিআর বিদ্রোহ মামলার বাদী এবং আসামিদের পে যুক্তিতর্ক শুনানি বৃহস্পতিবার শেষ হয়েছে। আগামী ১ মার্চ সকাল ৯টায় এ মামলার রায় ঘোষণা করা হবে।

দিনাজপুর বিজিবি সেক্টরে গঠিত বিশেষ আদালত ১৩-এর প্রধান বিচারক দিনাজপুর সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল সালেহ আহমেদ এ আদেশ দেন।  

সকাল ১০টায় আদালতের কার্যক্রম শুরুর পর মামলার যুক্তিতর্ক শুনানি অনুষ্ঠিত হয়।

এর আগে সকাল সাড়ে ৯টায় কড়া নিরাপত্তায় ১৩ বিডিআর জওয়ানকে দিনাজপুর জেলা কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এর মধ্যে নায়েব সুবেদার (সিগন্যাল) আব্দুল মোতালেবকে মুমূর্ষু অবস্থায় স্ট্রেচারে করে আদালতে নিয়ে আসা হয়। বিকেল ৩টা পর্যন্ত একটানা আদালতের কার্যক্রম চলে।

আদালত চলাকালে আসামিরা এবং প্রসিকিউটর তাদের বক্তব্য দেন। বক্তব্য দেওয়ার সময় আসামিরা কেঁদে ফেলেন।

বিকেল ৩টায় যুক্তিতর্ক গ্রহণ শেষে আগামী ১ মার্চ সকাল ৯টা পর্যন্ত আদালত মুলতবি ঘোষণা করা হয়। ওই দিন আদালতে এ মামলার রায় ঘোষণা করা হবে বলে জানানো হয়।

বৃহস্পতিবার বিচার কাজে বিশেষ আদালতের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন দিনাজপুর সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল সালেহ আহমেদ। তাকে বিচার কাজে সহযোগিতা করেন লে. কর্নেল মাহফুজুর রহমান, মেজর মাসুদ এবং অ্যাটর্নি জেনারেলের প্রতিনিধি ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট বিশ্বজিৎ রায়।

প্রসিকিউটরের দায়িত্ব পালন করেন দিনাজপুর সেক্টরের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর তারেক ইখতেখার আহম্মেদ এবং আসামিদের পে ফ্রেন্ড অব ডিফেন্স হিসেবে দায়িত্ব পালন করেন সেক্টরের সহকারী পরিচালক মোখছেদুর রহমান।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১১

ksrm
৭ দিনের সফরে দেশের বাইরে থাকবেন ইসি সচিবও
আরবান কো-অপারেটিভ ব্যাংক চেয়ারম্যানসহ ৭ জনের নামে মামলা
‘শুল্কমুক্ত গাড়ি মুহিতের সুনামের সঙ্গে মানানসই হবে না’
পাবনায় শিশু ধর্ষণের অভিযোগে মামলা, অভিযুক্ত পলাতক
সেলিমের নতুন সিনেমা ‘পাপ-পুণ্য’, আছেন চঞ্চল ও সিয়াম


রোহিঙ্গাদের নিরাপদে ফেরাতে কাজ করছে যুক্তরাষ্ট্র
কমছে টাইগারদের কেন্দ্রীয় চুক্তির মেয়াদ!
ভিক্ষা পাওয়ার জন্য দেশ স্বাধীন হয়নি: তাজুল ইসলাম
পুকুরে মিললো শিশুর মরদেহ, অভিযোগ পরিকল্পিত খুনের
ব্রাডম্যান হল অব ফেমের সম্মাননা পাচ্ছেন ওয়াকার