php glass

মসজিদ-কিন্ডারগার্টেন দ্বন্দ্ব: রায়পুরে শিশুদের জিম্মি করার অভিযোগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার নতুনবাজারে মসজিদ কমিটি ও কিন্ডারগার্টেন কমিটির দ্বন্দ্বের জের ধরে শিশু শিক্ষার্থীদের জিম্মি করার অভিযোগ উঠেছে।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার নতুনবাজারে মসজিদ কমিটি ও কিন্ডারগার্টেন কমিটির দ্বন্দ্বের জের ধরে শিশু শিক্ষার্থীদের জিম্মি করার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার সকাল ১১টায় এ শিশু জিম্মির ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, নতুনবাজার জামে মসজিদ ও মাহমুদুল একাডেমি নামে কিন্ডারগার্টেনের ভূমির মালিকানা নিয়ে দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন থেকে দ্বন্দ্ব চলে আসছে। এ নিয়ে উভয় প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটির লোকজন বিরোধে লিপ্ত হয়।

বৃহস্পতিবার মসজিদ কমিটির লোকজন মাহমুদুল একাডেমির গেটের সামনে তাদের দাবিকৃত জমিতে দেওয়াল র্নিমাণ শুরু করে। এতে  একাডেমির শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে পড়ে। এ নিয়ে উৎকণ্ঠিত হয়ে পড়েন অভিভাবকরাও।

এদিকে, একাডেমির যাতায়াতের রাস্তা বন্ধ করা হলে শিক্ষাজীবন অনিশ্চয়তার মধ্যে পড়বে মর্মে শিশু শিক্ষার্থীরা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে প্রতিকার চেয়ে আবেদন করে। ইউএনও’র নির্দেশ পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেওয়াল নির্মাণকাজ বন্ধ করে দেয়।

মাহমুদুল একাডেমির সভাপতি মনির আহম্মদ অভিযোগ করেন, মসজিদ কমিটির লোকজন নারী শিক্ষকদের সঙ্গে অশালীন আচরণ করেন। এছাড়া একাডেমিতে ঢোকার পথ বন্ধ করে শিক্ষার্থীদের জিম্মি করে তাদের প্রাণনাশের চেষ্টা চালিয়েছে।

অপরদিকে, মসজিদ কমিটির সভাপতি আব্বাস উদ্দিন রতন বলেন, শিক্ষার্থীদের জিম্মি করা ও নারী শিক্ষকদের সঙ্গে অশালীন আচরণ করার অভিযোগ সঠিক নয়।

তিনি পাল্টা অভিযোগ করেন, মসজিদের জায়গায় মসজিদ কমিটি দেওয়াল নির্মাণের উদ্যোগ নিলেও মাহমুদুল একাডেমির লোকজন অবৈধভাবে তা ভণ্ডুল করার চেষ্টা করছে।

এ প্রসঙ্গে রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা গোপাল চন্দ্র দাস বলেন, অভিযোগ পাওয়ার পর পুলিশকে আইনগত ব্যবস্থা নিতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১১

ksrm
বৃষ্টিতে পরিত্যক্ত ভারত-দ. আফ্রিকা টি-টোয়েন্টি
কালিহাতীতে জামায়াতের সাত নারী কর্মীসহ গ্রেফতার ১০
মোহাম্মদপুরে আল্লাহর গুণবাচক ৯৯ নামের স্তম্ভ
জামিনে মুক্ত আওয়ামী লীগ নেতা মাসুম
তবে কি আরেকটি লজ্জার সামনে বাংলাদেশ?


সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে জরিমানা পাঁচ লক্ষাধিক
ডিআইজি প্রিজনস পার্থ গোপালের জামিন ফের নামঞ্জুর
বাংলাদেশে ৫ অর্থনৈতিক অঞ্চল করবে সংযুক্ত আরব আমিরাত
মির্জাপুরে নৌকাডুবিতে কলেজছাত্রী নিখোঁজ
থিয়েটার আর্ট ইউনিটের ‘সুতায় সুতায় হ্যানা ও শাপলা’