php glass

কাচঁপুরে আ.লীগ সন্ত্রাসীদের হামলায় আহত ১৫: ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

নারায়ণগঞ্জের কাঁচপুর সেতুর নিচে আধিপত্য বিস্তার করার চেষ্টা এবং ব্যবসায়ী ও শ্রমিকদের কাছ থেকে চাঁদা না পেয়ে আওয়ামী লীগের একদল সন্ত্রাসী হামলা চালালে ১৫ জন আহত হয়েছেন।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের কাঁচপুর সেতুর নিচে আধিপত্য বিস্তার করার চেষ্টা এবং ব্যবসায়ী ও শ্রমিকদের কাছ থেকে চাঁদা না পেয়ে আওয়ামী লীগের একদল সন্ত্রাসী হামলা চালালে ১৫ জন আহত হয়েছেন।

এ সময় তারা ৮ থেকে ৯টি ব্যবসায়ীর গদিতে ভাঙচুর করে। বৃহস্পতিবার দুপুর ১২টায় এ ঘটনা ঘটার পর এলাকায় তীব্র উত্তেজনা বিরাজ করছে।

এ ঘটনার প্রতিবাদে সেখানের সব ধরনের ব্যবসায়িক প্রতিষ্ঠান ও গদি বন্ধ রয়েছে। আরো সহিংসতার আশঙ্কায় ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।
    
স্থানীয় ব্যবসায়ী ও প্রত্যদর্শী সূত্র জানান, কাচঁপুর সেতুর নিচে আধিপত্য বিস্তার ও বিভিন্ন ব্যবসা দখল করে নিতে গত কয়েকদিন ধরে সিদ্ধিরগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নূর হোসেন ওরফে হোসেন চেয়ারম্যানের নেতৃত্বে এক দল সন্ত্রাসী চেষ্টা চালিয়ে আসছিলেন।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় হোসেন চেয়ারম্যানের নেতৃত্বে ৫০ থেকে ৬০ জন সন্ত্রাসী সেতুর নিচে গিয়ে কয়েকজন ব্যবসায়ীর গদি দখলের চেষ্টা করে। সেখানে ব্যবসা করতে হলে চাঁদা দিতে হবে বলেও সাধারণ ব্যবসায়ীদের শাসায় তারা।

এতে করে সাধারণ ব্যবসায়ীরা ক্ষুব্ধ হয়ে ওঠে। এ সময় ব্যবসায়ীরা ও কয়েক শ শ্রমিক হোসেন বাহিনীকে ধাওয়া দিলে তারা দৌড়ে পালিয়ে যায়। পালিয়ে যাওয়ার সময়ে হোসেন বাহিনীর লোকজন শ্রমিকদের লাঠিসোটা দিয়ে মারধর করে। এতে অন্তত ১৫ জন সাধারণ শ্রমিক আহত হন। আহতদের মধ্যে সোহেল, মানিক, মিঠু, কালাম, সোলায়মানকে নারায়ণগঞ্জ শহরের খানপুর ২০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এবিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদরুল আলম বাংলানিউজকে জানান, এ ব্যাপারে তাদের কাছে কেউ কোনো অভিযোগ করেনি। তবে তারা বিষয়টি শুনেছেন এবং জানান ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

অভিযোগ প্রসঙ্গে নিজ বাহিনীর প থেকে কোনো হামলা কিংবা শ্রমিকদের মারধরের কথা অস্বীকার করেছেন নূর হোসেন।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১১

সৈয়দপুরে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধা নিহত
লোকসানের বোঝা মাথায় নিয়ে আমন চাষ
‘সোনার চর’ ঘিরে হচ্ছে এক্সক্লুসিভ পর্যটন কেন্দ্র
নির্ধারিত সময়েই সম্মেলনের প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ
মেসিকে খুশি রাখতেই নেইমার ‘নাটক’!


'১১ দিনের বাচ্চা নিয়ে রাস্তায়-রাস্তায় ঘুরছি'
ফতুল্লায় অটো ও ব্যাটারির দোকানে অগ্নিকাণ্ড
ত্রিপুরায় ১৫ লাখ রুপির মাদক জব্দ
বেনাপোলে সাড়ে ১৭ লাখ ভারতীয় রুপিসহ আটক ১
নেতাজির ‘মৃত্যুদিন’ উল্লেখ করল পিআইবি, বিতর্ক ভারতজুড়ে