php glass

বাংলাভাইয়ের অন্যতম সহযোগী দুর্ধর্ষ জেএমবি ক্যাডার রাজ্জাক আটক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

রাজশাহীর বাগমারা উপজেলার কামারবাড়ি গ্রাম থেকে বাংলাভাইয়ের অন্যতম সহযোগী দুর্ধর্ষ জেএমবি ক্যাডার আব্দুর রাজ্জাককে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার দুপুরে ওই গ্রামের নিজ বাড়ি থেকে র‌্যাব-৫ এর সদস্যরা তাকে আটক করে।

রাজশাহী: রাজশাহীর বাগমারা উপজেলার কামারবাড়ি গ্রাম থেকে বাংলাভাইয়ের অন্যতম সহযোগী দুর্ধর্ষ জেএমবি ক্যাডার আব্দুর রাজ্জাককে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার দুপুরে ওই গ্রামের নিজ বাড়ি থেকে র‌্যাব-৫ এর সদস্যরা তাকে আটক করে।

আটক আব্দুর রজ্জাক একই গ্রামের সোলাইমানের পুত্র। তাকে বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যে বাগমারা থানায় সোপর্দ করা হবে বলে র‌্যাব সূত্র জানিয়েছে।

র‌্যাব-৫ এর জঙ্গি দমন সেলের একটি সূত্র বাংলানিউজকে জানায়, আটক আব্দুর রাজ্জাক রক্তাক্ত জনপদ বলে খ্যাত রাজশাহীর বাগমারার মূর্তিমান আতঙ্ক। সে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) শীর্ষ নেতা সিদ্দিকুল ইসলাম ওরফে ‘বাংলাভাইয়ের টর্চার সেলের দুর্ধর্ষ ক্যাডার ছিলো।

কিন্তু বাংলাভাইয়ের ফাঁসির পর থেকে আব্দুর রাজ্জাক আত্মগোপনে ছিলো। সম্প্রতি সে গোপনে নিজ বাড়িতে এসে অবস্থান করছে- এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব বৃহস্পতিবার দুপুরে অভিযান চালিয়ে তাকে আটক করে।

পরে তাকে র‌্যাব-৫ এর সদর দপ্তরে নিয়ে আসা হয়। আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে হত্যা, নির্যাতন, চাঁদাবাজিসহ জঙ্গি সংশ্লিষ্ট একাধিক মামলা রয়েছে। ২০০৪ সালের পয়লা এপ্রিল রাজশাহীর বাগমারায় কথিত বাংলাভাইয়ের উত্থানের সময় সে জেএমবিতে যোগ দেয়।

পরবর্তীতে বাংলাভাইয়ের সব হত্যা, নির্যাতন, চাঁদাবাজীসহ বিভিন্ন অপকর্মের সঙ্গে সে সরাসরি জড়িয়ে পড়ে বলে র‌্যাব সূত্র জানায়।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ফেব্র“য়ারি ০৩, ২০১১

আগুনে ক্ষতিগ্রস্তদের বিনামূল্যে চিকিৎসাসেবা
কোহলিদের প্রাণনাশের হুমকি দিয়েছে সন্ত্রাসীরা 
বিয়ের আসরে বোমা হামলায় সব হারিয়ে নিঃস্ব বর
বিএনপি আদালতে ব্যর্থ, আন্দোলনেও ব্যর্থ: কাদের
ঈশ্বরদীতে অন্তঃসত্ত্বা গৃহবধূকে হত্যার অভিযোগ     


প্রতিষ্ঠাবার্ষিকীতে রাজধানীতে শোভাযাত্রা করবে বিএনপি
মঙ্গলবার থেকে মশানিধনে চিরুনি অভিযান
ঝিনাইদহে স্ত্রী হত্যার দায়ে স্বামীসহ ২ জনের যাবজ্জীবন
আসছে ধারাবাহিক নাটক ‘বেমানান’
ক্রেডিট কার্ড ব্যবহারে শরিয়তের বিধান