php glass

যশোরে সাংস্কৃতিক অনুষ্ঠানে ছাত্রলীগের হামলা: প্রতিবাদে সংস্কৃতিকর্মীদের হঁশিয়ারি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

যশোরে সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালে ছাত্রলীগ কর্মীদের হামলার ঘটনায় ফুঁসে উঠেছে জেলার সব সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।

যশোর: যশোরে সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালে ছাত্রলীগ কর্মীদের হামলার ঘটনায় ফুঁসে উঠেছে জেলার সব সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।

রোববার বিকেলে যশোর প্রেসকাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংস্কৃতিকর্মীরা হুঁশিয়ারি দিয়ে বলেছেন, অবিলম্বে সাংস্কৃতিক অনুষ্ঠানে হামলাকারী ছাত্রলীগ কর্মীদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা না হলে মানববন্ধনসহ কঠোর আন্দোলনের কর্মসূচির ঘোষণা করা হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট যশোর শাখার সভাপতি হারুন-অর-রশিদ। এসময় অন্যান্যের মধ্যে উদীচী যশোরের সভাপতি সুকুমার দাস, সুরবিতানের সভাপতি আবু সালেহ তোতা, স্বরলিপির অধ্য নিবাস মণ্ডল, চাঁদেরহাটের সাধারণ সম্পাদক হিমাদ্রি শেখর, বিবর্তন যশোরের সভাপতি সানোয়ার আলম দুলু প্রমুখ উপস্থিত ছিলেন।

শুক্রবার সন্ধ্যায় শহরের ভোলা ট্যাংক সড়কের সুরধুনী মিলনায়তনে আয়োজিত পুরনো দিনের গানের অনুষ্ঠান সন্ত্রাসী হামলায় পণ্ড হয়ে যায়। হামলার এক পর্যায়ে সন্ত্রাসীরা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি  হারুন-অর-রশিদকে লাঞ্ছিত ও অপহরণের চেষ্টা করে।

ওই অনুষ্ঠানে যশোর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ, আওয়ামী লীগ নেতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব পিযুষ কান্তি ভট্টাচার্যসহ যশোরের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতা ও শহরের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে যশোর এমএম কলেজের বাংলা বিভাগের ছাত্র টিপুর নেতৃত্বে ৭/৮ জন সন্ত্রাসী অনুষ্ঠানস্থলে উপস্থিত হয়ে অশ্রাব্য ভাষায় গালিগালাজ শুরু করে। নিজেদের ছাত্রলীগ কর্মী হিসেবে পরিচয় দিয়ে তারা সাংস্কৃতিক জোটের সভাপতিকে লাঞ্ছিত ও অপহরণের চেষ্টা চালায়।

নেতারা বলেন, এসব হামলাকারীদের বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা গ্রহণ না করলে সাংস্কৃতিক সংগঠনগুলোর নেতা-কর্মীরা নিজেদের নিরাপত্তার জন্য কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে।

এ বিষয়ে কথা বলার জন্য সোমবার যশোরের সাংস্কৃতিক সংগঠনের নেতারা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গে দেখা করবেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

তবে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বিপু দাবি করেছেন, হামলার সঙ্গে জড়িত টিপু কোনো ব্যক্তি বিশেষের লোক হতে পারে, ছাত্রলীগের কেউ নয়।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১১

রোনালদো সারাদিন আয়না দেখে সময় কাটাতেন: ফোরলান
সাংবাদিক শিমুল হত্যার চার্জ শুনানি ফের পেছালো
মানিকগঞ্জে বেড়েই চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা
স্মরণকালের ভয়াবহ সিডিউল বিপর্যয়ে পশ্চিম রেল
লোহাগাড়ায় কার-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ১, আহত ৯


ইনসেপ্টায় মেডিকেল প্রমোশন অফিসার নিয়োগ
ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতায় আ’লীগের চিকিৎসা সেল
হালদা দূষণ, এশিয়ান পেপার মিল বন্ধের নির্দেশ
সিনিয়র সিটিজেনরা দেশের সম্মানিত ব্যক্তি: মেয়র সাদিক
খালেদা মুক্ত হলে সরকার ক্ষমতায় থাকতে পারবে না: ফারুক