php glass

বাবরের আয়কর ফাঁকির মামলায় অভিযোগ গঠনের শুনানি ১১দফা পেছালো

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আয়কর ফাঁকি সংক্রান্ত দুর্নীতি মামলায় সাবেক স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ফের মুলতবি করা হয়েছে। এ নিয়ে ১১ বার তার অভিযোগ গঠনের শুনানি পেছালো।

ঢাকা: আয়কর ফাঁকি সংক্রান্ত দুর্নীতি মামলায় সাবেক স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ফের মুলতবি করা হয়েছে। এ নিয়ে ১১ বার তার অভিযোগ গঠনের শুনানি পেছালো।

অভিযোগ গঠনের জন্য আগামী ১৫ মার্চ দিন ধার্য করা হয়েছে। এর আগে গত ২৩ নভেম্বর অভিযোগ গঠন মুলতবি করা হয়।  
রোববার বিশেষ জজ আদালত ৫ এর ভারপ্রাপ্ত বিচারক মোজাম্মেল হোসেনের আদালতে শুনানি অনুষ্ঠিত হয়। বাবরের পক্ষে তার আইনজীবী শরফুদ্দিন খান মুকুল সময়ের আবেদন করলে আদালত এ সময় মঞ্জুর করেন।

আবেদনে বলা হয়, মামলাটি বাতিল চেয়ে হাইকোর্টে রিট পিটিশন দাখিল করা হয়েছে। রিটটি হাইকোর্টে শুনানির অপোয় আছে। তা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অভিযোগ গঠনের শুনানি মুলতবি রাখার জন্য আবেদন করা হচ্ছে।    

গত বছরের ১৪ ফেব্রুয়ারি জাতীয় রাজস্ব বোর্ডের উপ কর কমিশনার সৈয়দ জাকির হোসেন সাবেক স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের বিরুদ্ধে আয়কর ফাঁকির অভিযোগে মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতে এ মামলাটি দায়ের করেছিলেন।

মামলায় অভিযোগ করা হয়, বাবর ১৯৯৯-২০০০ করবর্ষ থেকে ২০০৮-২০০৯ করবর্ষ পযর্ন্ত তার মালিকানাধীন মাস্টার ইলেকট্রনিক্স লিমিটেডের পরিচালক হিসাবে ৮ কোটি ৬ লাখ ৮০ হাজার ১১২ টাকার সম্পদের হিসাব গোপন করে তার ওপর প্রযোজ্য কর প্রায় ২ কোটি ৬৫ লাখ টাকা কর ফাঁকি দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩৩১ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১১

ksrm
সমালোচনায় সোনাক্ষী সিনহা
যমুনার বুকে ‘পঙ্খীরাজ’
ব্যস্ত ঢাক-ঢোল কারিগররা, হারিয়ে যাচ্ছে দেশজ সুর
পানির নিচে ‘প্রপোজ’ করতে গিয়ে প্রেমিকের মৃত্যু
‘সর্প-ভাস্কর্য’ ঘিরেই শ্রদ্ধা


কাজ বন্ধ, এলিভেটেড এক্সপ্রেসওয়ের মেয়াদ-ব্যয় বাড়বে
বশেমুরবিপ্রবির ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন অব্যাহত 
এক চিকিৎসকে চলছে শেবামেকের ফরেনসিক বিভাগ!
দুই বছরে ধরা তিন শতাধিক, পাসপোর্ট পেতে মরিয়া রোহিঙ্গারা
কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ফেরি চলাচল বন্ধ