php glass

ডিগ্রি পরীক্ষার ফলাফল

বিএল কলেজের বাণিজ্য বিভাগে ১১৯ পরীক্ষার্থীর সবাই অকৃতকার্য!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বেশ কয়েকজন ছাত্রছাত্রী দ্বিতীয় বর্ষের পরীক্ষায় প্রথম শ্রেণীতে উত্তীর্ণ হলেও সদ্যঘোষিত স্নাতক (ডিগ্রি) পরীক্ষার ফলাফলে তারাসহ খুলনার সরকারি বিএল কলেজের বাণিজ্য বিভাগের (পাস কোর্স) ১১৯ জন পরীক্ষার্থীর সবাই অকৃতকার্য হয়েছেন।

খুলনা: বেশ কয়েকজন ছাত্রছাত্রী দ্বিতীয় বর্ষের পরীক্ষায় প্রথম শ্রেণীতে উত্তীর্ণ হলেও সদ্যঘোষিত স্নাতক (ডিগ্রি) পরীক্ষার ফলাফলে তারাসহ খুলনার সরকারি বিএল কলেজের বাণিজ্য বিভাগের (পাস কোর্স) ১১৯ জন পরীক্ষার্থীর সবাই অকৃতকার্য হয়েছেন।

ঘোষিত ফলাফলে ক্ষুব্ধ পরীক্ষার্থীরা শনিবার সকালে কলেজ প্রাঙ্গণে বিক্ষোভ করেন।

বিক্ষোভে অংশ নেওয়াদের অনেকে জানান, রোববার কলেজ কর্তৃপ এ ব্যাপারে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কথা বলে সুষ্ঠু সমাধান না করলে বৃহৎ কর্মসূচি  ঘোষণা করা হবে।
 
কলেজ সূত্রে জানা গেছে, ২০০৫-২০০৬ শিক্ষাবর্ষে বাণিজ্য বিভাগ থেকে ১১৯ জন ছাত্রছাত্রী পরীক্ষায় অংশ নেন। গত ২৭ জানুয়ারি মোবাইল ফোন ও ওয়েবসাইটে প্রকাশিত ফলাফলে জানা যায়, তারা সবাই অকৃতকার্য হয়েছেন।

ফলাফল জানার পর পরীক্ষার্থীদের অনেকেই কান্নায় ভেঙে পড়েন।

পরীক্ষার্থী ইমরুল কায়েস, নুরুউদ্দিন, ঝুমুর, সাইফুল ইসলাম ও শহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, প্রথম ও দ্বিতীয় বর্ষের পরীক্ষায় তারা প্রথম শ্রেণীতে উত্তীর্ণ হয়েছিলেন। তারা আশা করেছিলেন চূড়ান্ত পরীক্ষায়ও তারা একই ফল পাবেন। কারণ তাদের পরীক্ষা ভালো হয়েছিল। কিন্তু প্রকাশিত ফলাফলে নিজেদের অকৃতকার্য দেখে তারা শুধু হতাশই হননি ক্ষুব্ধ হয়ে উঠেছেন।

তারা অভিযোগ করেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ে যেসব কর্মকর্তা ফলাফল তৈরির কাজে নিয়োজিত তাদের বেশির ভাগই অদ। এছাড়া ওয়েবসাইটে ফলাফল প্রকাশের কাজে নিয়োজিতদেরও গাফিলতি রয়েছে। এ দুটি পরে অদতা ও গাফিলতির কারণেই ফলাফলে এ মারাত্মক বিপর্যয় ঘটেছে।

পরীক্ষার্থীরা দাবি করেন, কিছুতেই ১১৯ জনের সবাই অকৃতকার্য হতে পারেন না।

তারা জানান, পরীক্ষা দিয়ে অনেকেই চাকরির আবেদন করেছিলেন। কিন্তু ফলাফল প্রকাশের পর তারা হতাশ হয়ে পড়েছেন।

এ ব্যাপারে বিএল কলেজের অধ্য শফিউল্লাহ সরকার বাংলানিউজকে জানান, ‘অফিসিয়ালভাবে রেজাল্টশিট এখনও হাতে পাইনি। ওয়েবসাইটের রেজাল্ট দেখে পরীক্ষার্থীরা জানতে পেরেছে তারা ফেল করেছে।’

তিনি জানান, শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটির কারণে জাতীয় বিশ্ববিদ্যালয় বন্ধ থাকে। তাই এ ব্যাপারে কারো সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

রোববার তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রকের সঙ্গে কথা বলবেন বলে জানান।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১১

বকশীগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ব্যবসায়ীর মৃত্যু
প্রতিবন্ধী শিক্ষাপ্রতিষ্ঠান করতে লাগবে ৭৫ জন শিক্ষার্থী
ঘোলা পানিতে মাছ শিকারিদের সতর্ক করলেন চেয়ারম্যান কালাম
মানিকগঞ্জে তৈরি পোশাকের শো-রুম মালিককে জরিমানা
মিলনের সঙ্গে প্রথমবার জুটি বাঁধলেন তানহা


১০ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার আসামি একদিনের রিমান্ডে
সিলেট নগরে মিললো ৬ বিষধর সাপ
কমলাপুরে ট্রেনের বগিতে মিললো মাদ্রাসাছাত্রীর মরদেহ
ডেঙ্গু আক্রান্তের সংখ্যায় নিম্নগতি: স্বাস্থ্য অধিদপ্তর
কোহলির ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন স্মিথ