কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে মাদারীপুর সদর পৌরসভায় ভোট গ্রহণ চলছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

কঠোর নিরাপত্তার মধ্যে মাদারীপুর সদর পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ চলছে। কনকনে শীত উপেক্ষা করে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপচেপড়া ভিড় দেখা গেছে। 

মাদারীপুর:  কঠোর নিরাপত্তার মধ্যে মাদারীপুর সদর পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ চলছে। কনকনে শীত উপেক্ষা করে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপচেপড়া ভিড় দেখা গেছে।  

নারী ও নুতন ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মতো। সব মিলিয়ে উৎসব মুখর পরিবেশ।

জেলা সদরের বাইরের (আশে পাশের উপজেলার) ৩৪৫ জন প্রিজাইডিং, সহকারি প্রিজাইডিং, পোলিং কর্মকর্তাদের সঙ্গে স্থানীয় মাত্র ৮৫ জন নারী পোলিং কর্মকর্তাদের সমন্বয়ে ভোট কেন্দ্রগুলোতে ভোট গ্রহণ চলছে।  মোট ২১টি  কেন্দ্রের ২০ টিই ঝূকিপূর্ণ ঘোষণা করে অতিরিক্ত র‌্যাব, দাঙ্গা পুলিশসহ বিপুল পরিমান আইন শৃঙ্খলা রাকারীবাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

ঝুঁকিপূর্ণ ২০টি কেন্দ্রের প্রত্যেকটিতে অতিরিক্ত ২৫জন করে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। নির্বাচনে র‌্যাবের ৮টি স্ট্রাইকিং ভ্রাম্যমাণ টিম, পুলিশের ৫টি ভ্রাম্যমাণ টিম, এবং পুলিশের ৬টি স্ট্রাইকিং টিম  টহল দিচ্ছে। পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটের ২টি ভ্রাম্যমাণ আদালত, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের ১টি ভ্রাম্যমাণ আদালত এবং ৫জন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বণিক নির্বাচন পর্যবেক্ষণের দায়িত্বে রয়েছেন।

এ নির্বাচনে মেয়র পদে  ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন ও সংরতি মহিলা পদে ১৩ জন প্রার্থী ভোট যুদ্ধে নেমেছেন।

১৮৭৫ সালে স্থাপিত বর্তমান ১৪ বর্গ কিলোমিটার আয়তনের মাদারীপুর পৌরসভার লোক সংখ্যা ৮২ হাজার। ৯টি ওয়ার্ডের ভোটার সংখ্যা ৩৮ হাজার ২২৫ জন। এরমধ্যে পুরুষ ১৮ হাজার ৯০২জন, মহিলা ১৯ হাজার ৩২৩ জন।

মেয়র প্রার্থীদের মধ্যে ১ জন বিএনপির ও বাকি ৩ জন আ’লীগের হলেও মুলত আওয়ামী লীগের কেন্দ্রীয় সমর্থিত জেলা যুবলীগ সভাপতি খালিদ হোসেন ইয়াদ, স্থানীয় আওয়ামী লীগ একাংশের সমর্থিত ৩ বারের সাবেক পৌর চেয়ারম্যান মুক্তিযোদ্ধা খলিলুর রহমান খান ও  বিএনপি সমর্থিত জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহান্দার আলী জাহানের মধ্যে ত্রিমুখী লড়াই হবে বলে ভোটাররা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১০১৮ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১১

ঋষিধামে কুম্ভমেলা শুক্রবার
গ্র্যাজুয়েটদের চাকরির পথ দেখালো ইউজিসি
করোনা ভাইরাসে চীনে মৃত বেড়ে ৮০
পুকুরে মিললো পুলিশ পুত্রের মরদেহ
চাঁপাইনবাবগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত যুবক নিহত


বেলজিয়ামে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি কিশোর নিহত
মাদক মামলায় এক ব্যক্তির ১০ বছর কারাদণ্ড
সমালোচনা না করে দেশের সমস্যা সমাধানের আহ্বান তাজুলের
জনগণের জন্য কাজ করতে পারলে নিজেকে ভাগ্যবান মনে করি
চীনে ভ্রমণ স্থগিতের কথা ভাবছে স্বাস্থ্য মন্ত্রণালয়