সাতক্ষীরা-কালীগঞ্জ সড়ক সম্প্রসারণ কাজে দুর্নীতির অভিযোগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

সাতক্ষীরা-কালিগঞ্জ সড়কের পুলিশ লাইন থেকে নিউ মার্কেট পর্যন্ত রাস্তার দু’ধারের সম্প্রসারণ কাজে ব্যাপক দুর্নীতি ও অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

সাতক্ষীরা : সাতক্ষীরা-কালিগঞ্জ সড়কের পুলিশ লাইন থেকে নিউ মার্কেট পর্যন্ত রাস্তার দু’ধারের সম্প্রসারণ কাজে ব্যাপক দুর্নীতি ও অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

এক কোটি ১৮ লাখ টাকা ব্যয়ে নির্মাণাধীন কাজে সংশ্লিষ্ট ঠিকাদার সিডিউলের কোনো তোয়াক্কা না করে ইচ্ছেমতো কাজ করলেও সাতক্ষীরা সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তারা কোনো ব্যবস্থা নিচ্ছেন না। সিডিউল মোতাবেক কাজ না করায় মূল সড়কের কয়েকটি স্থানে এরই মধ্যে ফাটল দেখা দিয়েছে।
 
সাতক্ষীরা সড়ক ও জনপথ বিভাগ সূত্র জানায়, সাতক্ষীরা-কালিগঞ্জ সড়কের পুলিশ লাইন থেকে নিউমার্কেট পর্যন্ত মেইন সড়কের দুইধার সম্প্রসারণ কাজ গত ১৪ জুন থেকে শুরু হয়েছে। দুই গ্রুপের কাজে ব্যয় নির্ধারণ করা হয়েছে এক কোটি ১৮ লাখ টাকা। এর মধ্যে পুলিশ লাইন থেকে কোর্ট পর্যন্ত ৬৪ লাখ টাকা এবং সেখান থেকে নিউমার্কেট পর্যন্ত ৫৪ লাখ টাকা ব্যয় নির্ধারণ করা হয়। খুলনার একটি ঠিকাদারী প্রতিষ্ঠানকে পৃথক দুই গ্রুপের কাজ দেওয়া হয়। সিডিউল অনুযায়ী তিন ফুট গর্ত এবং পাঁচ ফুট চওড়া হওয়ার কথা। কিন্তু তা করা হচ্ছে না। পানি ও রোলার ছাড়াই তিন ফুট গর্তে যেন-তেন ভাবেই বালি, খোয়া ঢেলে দিয়ে গর্ত ভরে দেওয়া হচ্ছে। ফলে ভিতরে লুজ থেকে যাচ্ছে। কয়েকটি স্থানে এরই মধ্যে ফাটল ধরেছে।

সংশ্লিষ্ট ঠিকাদার এসএম শহিদ হাসান বাবু দাবি করেন, সিডিউল মোতাবেক সবকিছু করা হচ্ছে। তবে শহরে পানির সল্পতার কারণে পর্যাপ্ত পানি দেওয়া যাচ্ছে না বলে তিনি স্বীকার করেন।

এ ব্যাপারে সাতক্ষীরা সওজ- এর নির্বাহী প্রকৌশলী মো. আব্দুর রহিম বলেন, ‘পানি না দেওয়া ও রোলার দিয়ে কমপ্যাক্ট না করার বিষয়ে জানতে পেরে ঠিকাদারকে কঠোরভাবে বিষয়টি বলা হয়েছে।’

পানি ও রোলার দিয়ে কমপ্যাক্ট না করার কারণে সড়কের কিছু স্থানে ফাটল দেখা দেওয়ার বিষয়টি স্বীকার করে তিনি আরও বলেন, ‘আর যাতে না হয় সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময় : ০৮১৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১১

করোনা ভাইরাসে চীনে মৃত বেড়ে ৮০
পুকুরে মিললো পুলিশ পুত্রের মরদেহ
চাঁপাইনবাবগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত যুবক নিহত
বেলজিয়ামে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি কিশোর নিহত
মাদক মামলায় এক ব্যক্তির ১০ বছর কারাদণ্ড


সমালোচনা না করে দেশের সমস্যা সমাধানের আহ্বান তাজুলের
জনগণের জন্য কাজ করতে পারলে নিজেকে ভাগ্যবান মনে করি
চীনে ভ্রমণ স্থগিতের কথা ভাবছে স্বাস্থ্য মন্ত্রণালয়
ধানের শীষে ভোট চাইলেন তাবিথের মা
ইশরাকের গণসংযোগে হামলায় ফখরুলের প্রতিবাদ