কুয়েটে মার্কিন স্টুডেন্ট ভিসা প্রাপ্তি বিষয়ে কাউন্সিলিং ও স্লাইড শো

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আমেরিকান সেন্টারের উদ্যোগে বুধবার বেলা ১১টায় খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) যুক্তরাষ্ট্রে উচ্চ শিক্ষা ও গবেষণা বিষয়ক ভিসা প্রাপ্তি সংক্রান্ত বিশেষ কাউন্সিলিং ও স্লাইড শো অনুষ্ঠিত হয়।

খুলনা: আমেরিকান সেন্টারের উদ্যোগে বুধবার বেলা ১১টায় খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) যুক্তরাষ্ট্রে উচ্চ শিক্ষা ও গবেষণা বিষয়ক ভিসা প্রাপ্তি সংক্রান্ত বিশেষ কাউন্সিলিং ও স্লাইড শো অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে মার্কিন ভিসা অফিসের ডেপুটি কনস্যুলার চিফ বিল হ্যাম্মাকার ও স্টুডেন্ট অ্যাডভাইজার মিস ইশরাত জাহান আমেরিকায় উচ্চ শিা, গবেষণা সংক্রান্ত ভিসা প্রাপ্তি বিষয়ক এ অনুষ্ঠানে বক্তৃতা করেন। এসময় তারা কুয়েট ছাত্র-ছাত্রীদের আমেরিকায় স্টুডেন্ট ভিসাপ্রাপ্তি সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

অনুষ্ঠানে বিল হ্যাম্মাকার কুয়েট ছাত্র-ছাত্রীদের মার্কিন ভিসা সম্বন্ধে ধারণা দেন। এসময তিনি আগ্রহী শিক্ষার্থীদের জন্য তথ্য যোগাযোগ সহজীকরণে আমেরিকান সেন্টারের প্রয়াসের কথা উল্লেখ করেন।

এসময় অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, পরিচালক (ছাত্র কল্যাণ) প্রফেসর ড. শিবেন্দ্র শেখর শিকদার প্রমূখ বক্তৃতা করেন। অনুষ্ঠানে কুয়েটের বিভিন্ন বিভাগের শিক্ষক, ছাত্র-ছাত্রী, আমেরিকান ভিসা অফিসের অন্যান্য কর্মকর্তাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ভাইস-চ্যান্সেলর বিল হ্যাম্মাকরকে বিশ্ববিদ্যালয়ের মনোগ্রাম খচিত ক্রেস্ট উপহার দেন।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১১

রাতের অন্ধকারে নারীদের পেটাল যোগীর পুলিশ!
সন্ত্রাসী-পুলিশি হামলার প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন
খাগড়াছড়িতে স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড
খুলনায় এমপি নারায়ণ চন্দের ছেলের আত্মহত্যার চেষ্টা
মাকে নিয়ে তীর্থে নয়, ক্যাসিনোয় গেলেন অক্ষয়


শীতকালীন রোগে মৃত্যু ৫৭ জনের
মনিরামপুরের সাবেক ওসি ছয়রুদ্দিনকে আত্মসমর্পণের নির্দেশ
মোদী-অমিতের মিথ্যা কথার তালিকা দিল কংগ্রেস
পুলিশকে জনগণের পক্ষে কাজ করার আহ্বান ইশরাকের
‘ই-পাসপোর্ট ডিজিটাল জগতে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে’