ছয় ব্রোকারেজ হাউজের অস্বাভাবিক লেনদেন তদন্তে ৬ তদন্ত কমিটি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

লেনদেন স্থগিত করা ছয়টি ব্রোকারেজ হাউজের অস্বাভাবিক লেনদেন তদন্তে ছয়টি পৃথক কমিটি গঠন করেছে সিকিউরিটিজ অ্যন্ড এক্সচেঞ্জে কমিশন (এসইসি)। দুই সদস্যের প্রতিটি কমিটিতে এসইসির একজন উপ-পরিচালক ও একজন সহকারি পরিচালককে রাখা হয়েছে।

ঢাকা: লেনদেন স্থগিত করা ছয়টি ব্রোকারেজ হাউজের অস্বাভাবিক লেনদেন তদন্তে ছয়টি পৃথক কমিটি গঠন করেছে সিকিউরিটিজ অ্যন্ড এক্সচেঞ্জে কমিশন (এসইসি)। দুই সদস্যের প্রতিটি কমিটিতে এসইসির একজন উপ-পরিচালক ও একজন সহকারি পরিচালককে রাখা হয়েছে। কমিটিগুলো আগামী ২ ফেব্রুয়ারির মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করবে। বুধবার কমিশনের এক বৈঠকে এসব কমিটি গঠন করা হয়। এসইসি’র সংশ্লিষ্ট সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

আইআইডিএফসি’র অস্বাভাবিক লেনদেন তদন্ত করবেন উপ-পরিচালক আবুল হাসান ও সহকারি পরিচালক সাইফুল ইসলাম। এনসিসি ব্যাংকের জন্য গঠিত কমিটিতে রয়েছেন উপ-পরিচালক শেখ মাহবুবুর রহমান ও সহকারি পরিচালক হোসেন খান। ঢাকা ব্যাংকের অনিয়ম তদন্তের দায়িত্ব পেয়েছেন উপ-পরিচালক মনসুর রহমান ও সহকারি পরিচালক ইউসুফ ভূঁইয়া। উপ-পরিচালক আবু রায়হান মো. মুস্তাকিম বিল্লাহ ও সহকারি পরিচালক ওয়াহিদুল ইসলাম তদন্ত করবেন অ্যালায়েন্স সিকিউরিটিজের অস্বাবাবিক লেনদেন। আর আল-আরাফাহ ইসলামী ব্যাংকের জন্য গঠিত কমিটিতে রয়েছেন উপ-পরিচালক জাহাঙ্গীর আলম ও সহকারি পরিচালক ইকবাল হোসেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২০ জানুয়ারি) মাত্র পাঁচ মিনিটে ডিএসইর সাধারণ সূচক ৬০০ পয়েন্ট নেমে যাওয়ার কারণ হিসেবে এ ছয়টি ব্রোকারেজ হাউজের অস্বাভাবিক লেনদেনকে চিহ্নিত করে এসইসি ওইদিনই এগুলোর লেনদেন এক মাসের জন্য স্থগিত করে।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১১

পুকুরে মিললো পুলিশ পুত্রের মরদেহ
চাঁপাইনবাবগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত যুবক নিহত
বেলজিয়ামে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি কিশোর নিহত
মাদক মামলায় এক ব্যক্তির ১০ বছর কারাদণ্ড
সমালোচনা না করে দেশের সমস্যা সমাধানের আহ্বান তাজুলের


জনগণের জন্য কাজ করতে পারলে নিজেকে ভাগ্যবান মনে করি
চীনে ভ্রমণ স্থগিতের কথা ভাবছে স্বাস্থ্য মন্ত্রণালয়
ধানের শীষে ভোট চাইলেন তাবিথের মা
ইশরাকের গণসংযোগে হামলায় ফখরুলের প্রতিবাদ
ভাঙা হৃদয় জোড়া লাগালেন ব্র্যাড পিট ও জেনিফার অ্যানিস্টন