কাশিয়ানীতে এসএমসি সভাপতি ও প্রধান শিক্ষকের দ্বন্দ্বের জের: শিক্ষক লাঞ্ছিত, শিক্ষার্থীদের মারধর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

গোপালগঞ্জের কাশিয়ানীতে স্কুল ম্যানেজিং কমিটির (এসএমসি) সভাপতি ও প্রধান শিক্ষকের মধ্যে দ্বন্দ্বের জের ধরে শিক্ষককে লাঞ্ছিত, ক্লাসে হামলা ও শিক্ষার্থীদের মারধর করা হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন স্কুলের দপ্তরী শহীদ মিয়া (৪৫)।

গোপালগঞ্জ: গোপালগঞ্জের কাশিয়ানীতে স্কুল ম্যানেজিং কমিটির (এসএমসি) সভাপতি ও প্রধান শিক্ষকের মধ্যে দ্বন্দ্বের জের ধরে শিক্ষককে লাঞ্ছিত, ক্লাসে হামলা ও শিক্ষার্থীদের মারধর করা হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন স্কুলের দপ্তরী শহীদ মিয়া (৪৫)।

বুধবার সকাল ১০টার দিকে কাশিয়ানী উপজেলার রাতইল নায়েবুন্নেছা ইনস্টিটিউশনে এ ঘটনা ঘটে।

ঘটনার সময় হামলাকারীরা কাসের চেয়ার-টেবিল বাইরে ছুড়ে ফেলে দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং স্কুলে ছুটি ঘোষণা করা হয়।

স্কুলের প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলাম জানান, সকাল ১০টার দিকে সভাপতির ইন্ধনে স্কুলের কতিপয় ছাত্র ও বহিরাগত ১৪/১৫ জন সন্ত্রাসী অতর্কিতে ক্লাসে ঢুকে শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। তারা শিক্ষার্থীদের চড়থাপ্পড় মেরে তাদের বইখাতা ছুড়ে ফেলে। একইসঙ্গে বহিরাগত সন্ত্রাসীরা শিক্ষক হরষিৎ বিশ্বাসকে লাঞ্ছিত করে আতঙ্কের সৃষ্টি করে। একে একে ১০ম শ্রেণী থেকে ৬ষ্ঠ শ্রেণীর প্রতিটি ক্লাসে তারা এ তাণ্ডব চালায়।

খবর পেয়ে বেলা ১১টার দিকে ঘটনাস্থলে পুলিশ এলে হামলাকারীরা পালিয়ে যায় বলে জানান তিনি।

এ প্রসঙ্গে প্রধান শিককে স্কুলের টাকা আত্মসাৎকারী, ঘুষখোর, দুর্নীতিবাজ ও চরিত্রহীন উল্লেখ করে স্কুলের সভাপতি সিদ্দিক আলী মুন্সি বলেন, ‘তার অপসারণের দাবিতে শিক্ষার্থীরা স্কুলে পোস্টার টানিয়ে দিয়েছে। একই দাবিতে শিক্ষার্থীরা এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে।’

কাশিয়ানী থানার উপ-পরিদর্শক (এসআই) হাসিমুজ্জামান হামলার কথা স্বীকার করে বলেন, ‘পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর পর হামলাকারীরা পালিয়ে যায়। শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির দ্বন্দ্বের জের ধরে এ ঘটনা ঘটেছে। প্রধান শিক্ষকের দুর্নীতির অভিযোগ সত্য নয়।’

শিক্ষকরা জানান, ঘটানরা পরপরই বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাধ্যমিক শিক্ষা অফিসারকে জানানো হয়। তারা স্কুল ছুটি ঘোষণার সিদ্ধান্ত দিলে দুপুর ১টার দিকে স্কুল ছুটি দেওয়া হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে মন্তব্য করেন তারা।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১১

মেহেরপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু
আশুলিয়ায় জুয়া খেলার সময় আটক ৫
অসহায় তিন পরিবারের পাশে ঈশ্বরদীর ইউএনও   
ইউজিসির নির্দেশনা উপেক্ষা করে রাবিতে সান্ধ্য কোর্স চালু
রূপগঞ্জে চার প্রতিষ্ঠানে অবৈধ গাস সংযোগ বিচ্ছিন্ন


অবৈধ বালু উত্তোলন: ড্রেজার মেশিন ধ্বংস-জরিমানা
পুলিশের ভুলে একদিন জেল খাটলেন নিরাপরাধ মিজান
মধুপুরে থাই রাষ্ট্রদূতের কৃষি খামার পরিদর্শন
কুষ্টিয়ায় যুবককে কুপিয়ে-পায়ের রগ কেটে হত্যা
ভৈরবে মাদকদ্রব্য অফিসে আগুনের ঘটনায় মামলা