মুসলিম দেশগুলোর সঙ্গে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে যুক্তরাষ্ট্র: মরিয়ার্টি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত জেমস এফ মরিয়ার্টি বলেছেন, ‘বারাক ওবামা যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিয়ে বিশ্বব্যাপী মুসলিম সম্প্রদায়ের সঙ্গে সম্পর্ক জোরদার করার ঘোষণা দিয়েছিলেন। তাই যুক্তরাষ্ট্রের জনগণও মুসলিম দেশগুলোর নাগরিকদের সঙ্গে বিভিন্ন ধরনের কর্মসূচি বাস্তবায়ন করছে।’

খুলনা: বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত জেমস এফ মরিয়ার্টি বলেছেন, ‘বারাক ওবামা যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিয়ে বিশ্বব্যাপী মুসলিম সম্প্রদায়ের সঙ্গে সম্পর্ক জোরদার করার ঘোষণা দিয়েছিলেন। তাই যুক্তরাষ্ট্রের জনগণও মুসলিম দেশগুলোর নাগরিকদের সঙ্গে বিভিন্ন ধরনের কর্মসূচি বাস্তবায়ন করছে।’

আমেরিকা সপ্তাহের শেষ দিনে বুধবার সকালে খুলনা আলিয়া মাদ্রাসা মিলনায়তনে মাদ্রাসা অধ্য মাওলানা মোহাম্মদ সালেহ এর সভাপতিত্বে অনুষ্ঠিত ছাত্র-শিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মরিয়ার্টি বলেন, ‘আমরা বিশ্বাস করি আমেরিকান ও বাংলাদেশের জনগণের মধ্যে যথেষ্ট মিল রয়েছে। ৮০ শতাংশেরও বেশি আমেরিকান ধর্মকে জীবনের একটি গুরুত্বপূর্ণ বিষয় মনে করে। অর্ধেকেরও বেশি আমেরিকান মাসে অন্তত একবার একটি ধর্মীয় মজলিসে অংশ গ্রহণ করেন। এর মধ্যে শুধু খ্রিষ্টান নয়, ইহুদী, বৌদ্ধ ও মুসলিমরাও রয়েছেন।

এ সময় যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের আগামী প্রজম্মের মধ্যে পারস্পারিক সমঝোতা আরো বৃদ্ধি পাবে বলেও মন্তব্য করেন তিনি।

এর আগে বাংলাদেশ ইংরেজী ভাষা শিক সমিতি খুলনা শাখার উদ্বোধন করেন জেমস এফ মরিয়ার্টি। পরে নগরীর স্যার ইকবাল রোডস্থ মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সেবামূলক কর্মকাণ্ড পরিদর্শন করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১১

স্ত্রীর সঙ্গে অভিমান: শ্বশুরবাড়ীতেই স্বামীর আত্মহত্যা
রাজউক আর দুর্নীতি এখন সমার্থক: ইফতেখারুজ্জামান
ভোটগ্রহণের পরিবেশ নিশ্চিত করুন: ইসিকে তাবিথ
সেই নারীর খোঁজে হাসপাতালে স্বামী
প্রচারণার জোয়ার ভোটের বাক্সেও দেখতে চান মেনন


আমার কোনো গ্রুপ নেই, চবি ছাত্রলীগ নিয়ে নওফেল
দারুণ দুর্দশায় মাইলি সাইরাস
মোদী ঢাকায় আসছেন ১৭ মার্চ
ঢাকার ভোট পর্যবেক্ষণে থাকছেন ৬৭ বিদেশি পর্যবেক্ষক
করোনাভাইরাস আতঙ্ক প্রভাব ফেলেছে চীনের ক্রীড়াঙ্গনেও