ব্রিটিশ পার্লামেন্টে শেখ হাসিনার কাটছে ব্যস্ত সময়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার ব্রিটিশ পার্লামেন্টে বক্তৃতা করছেন। এই মুহূর্তে হাউজ অব কমন্সে ব্রিটেনের শীর্ষ স্থানীয় রাজনীতিকদের সঙ্গে বৈঠক করছেন তিনি ।

লন্ডন: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার ব্রিটিশ পার্লামেন্টে বক্তৃতা করছেন। এই মুহূর্তে হাউজ অব কমন্সে ব্রিটেনের শীর্ষ স্থানীয় রাজনীতিকদের সঙ্গে বৈঠক করছেন তিনি ।

এর আগে লন্ডনের স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় (বাংলাদেশ বিকাল সাড়ে ৩টা) হিলটন পার্ক লেন হোটেল ত্যাগ করেন।

কয়েকটি সিরিজ বৈঠকের অংশ হিসেবে পার্লামেন্ট ভবনে বাংলাদেশের প্রধানমন্ত্রীর জন্যে নির্ধারিত অফিসে এসে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন ব্রিটেনের উপ-প্রধানমন্ত্রী নিক কেগ, সাবেক প্রধানমন্ত্রী গর্ডন ব্রাউন, ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী উইলয়াম হেইগ, বিরোধীদলীয় নেতা এড. মিলিব্যান্ড, স্বরাষ্ট্রমন্ত্রী টেরিজা মে, ও লেবার দলীয় এমপি আন মেইনের নেতৃত্বাধীন অলপার্টি পার্লামেন্টারি গ্রুপের নেতৃবৃন্দ।

এই মুহূর্তে ব্রিটিশ রাজনীতিকদের সঙ্গে প্রধানমন্ত্রীর এই বৈঠকগুলোই চলছে। দিন শেষে হাউস অব কমন্সে প্রধানমন্ত্রীর সম্মানে অনুষ্ঠিত হবে এক ডিনার পার্টি। এতে ব্রিটিশ রাজনীতিক, বিভিন্ন দলের এমপিসহ নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। ওই অনুষ্ঠানে ব্রিটিশ পার্লামেন্টের স্পিকার জন বার্কো প্রধানমন্ত্রীকে পার্লামেন্টের একটি ক্রেস্ট উপহার দেবেন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় শেখ হাসিনা ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের সঙ্গে এক বৈঠকে মিলিত হবেন। ব্রিটিশ প্রধানমন্ত্রীর অফিস ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে অনুষ্ঠেয় বৈঠকে দুই দেশের প্রধানমন্ত্রীরা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়সহ বিভিন্ন প্রাসঙ্গিক বিষয় নিয়ে আলোচনা করবেন। লন্ডন সময় বৃহস্পতিবার দুপুর ২টায় প্রধানমন্ত্রী তাঁর সফরের মূল কর্মসূচি অক্সফোর্ড ইউনিয়নের ডিবেট ফোরামে বিশ্বশান্তির ওপর বক্তব্য রাখবেন।

এর আগে, ব্রিটেনের সময় সকাল ৭টা ৫ মিনিটে (বাংলাদেশ সময় দুপুর ১টা ৫ মিনিট) আমিরাত এয়ারলাইন্সের বিমানে লন্ডনের হিথ্রো বিমানন্দরে পৌঁছান। বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান, ব্রিটিশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়ার বিষয়ক পরিচালক অ্যান্ড্রু প্যাট্রিক, ব্রিটেনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার ড. সাইদুর রহমান খান, যুক্তরাজ্য আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর চেয়ারম্যান সুলতান শরিফ, সভাপতি আলহাজ শামসুদ্দিন খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১১

বিএনপির ভোট করার অভ্যাস নেই: আইনমন্ত্রী 
পিকআপভ্যানের মুরগির খাঁচা থেকে গাঁজা জব্দ, আটক ৩
ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে নেমে শাস্তি পেলেন ফিল্যান্ডার
‘নির্দেশ মানতে গিয়ে মার খেতে হয়েছে’
সিলেটে বাসচাপায় বৃদ্ধ নিহত


ওয়ারীতে শ্রমিকদল নেতা গুলিবিদ্ধ
মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যা মামলায় ৩ জনের সাক্ষ্যগ্রহণ
‘করোনা ভাইরাস রোধে প্রবেশদ্বারে স্ক্যানার বসানো হয়েছে’
‘ধর্ম ব্যবহার করে কেউ যেনো সাম্প্রদায়িকতা না ছড়ায়’
সেরা স্টল বিভাগে পুরস্কার পেল গ্রীন ডেল্টা