ভারতের ৬২তম প্রজাতন্ত্র দিবস উদযাপন হলো ঢাকায়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

যথাযথ মর্যাদা ও উদ্দীপনায় ঢাকায় বুধবার ভারতের ৬২তম ‘প্রজাতন্ত্র দিবস’ উদযাপিত হয়েছে। ঢাকার ভারতীয় হাইকমিশন দিবসটি উপলক্ষ্যে অনুষ্ঠানমালার আয়োজন করে। বাংলাদেশে বসবাসকারী ভারতীয়রা ছাড়াও সরকারি ও বেসরকারি পর্যায়ের ব্যক্তিরা ওই অনুষ্ঠানগুলোতে অংশ নেন।

ঢাকা: যথাযথ মর্যাদা ও উদ্দীপনায় ঢাকায় বুধবার ভারতের ৬২তম ‘প্রজাতন্ত্র দিবস’ উদযাপিত হয়েছে। ঢাকার ভারতীয় হাইকমিশন দিবসটি উপলক্ষ্যে অনুষ্ঠানমালার আয়োজন করে। বাংলাদেশে বসবাসকারী ভারতীয়রা ছাড়াও সরকারি ও বেসরকারি পর্যায়ের ব্যক্তিরা ওই অনুষ্ঠানগুলোতে অংশ নেন।

বাংলাদেশে বসবাসরত ভারতীয় নাগরিক এবং হাইকমিশনের কর্মকর্তারা বুধবার সকালে রাজধানীর বারিধারা এলাকায় ভারতীয় হাইকমিশনের নিজস্ব প্লটে এক অনুষ্ঠানের আয়োজন করে।  

সকালের ওই অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রাজিত মিত্র জাতীয় পতাকা উত্তোলন করেন। এসময় সেখানে উপস্থিত অতিথিদের উদ্দেশ্যে ভারতের রাষ্ট্রপতির বাণী তিনি পাঠ করে শোনান।

ভারতীয় নৌবাহিনীর একটি দল এতে জাতীয় ও দেশাত্মবোধক সঙ্গীত পরিবেশন করে। অনুষ্ঠানে বাংলাদেশে বসবাসকারী পাঁচশতাধিক ভারতীয় নাগরিক অংশগ্রহণ করেন।

এদিকে দিবসটি উদযাপনের অংশ হিসেবে ঢাকার ভারতীয় হাইকমিশন সন্ধ্যায় রেডিসন ওয়াটার গার্ডেন হোটেলে অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করে। এতে সরকারের উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা, নেতৃস্থানীয় ব্যবসায়ী, শিাবিদ, বিভিন্ন গণ্যমান্য সাংস্কৃতিক ও গণমাধ্যম ব্যক্তিত্বসহ সহস্রাধিক অতিথি অংশগ্রহণ করেন।

খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী ড. মুহাম্মদ আব্দুর রাজ্জাক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১১ 

সেই নারীর খোঁজে হাসপাতালে স্বামী
প্রচারণার জোয়ার ভোটের বাক্সেও দেখতে চান মেনন
আমার কোনো গ্রুপ নেই, চবি ছাত্রলীগ নিয়ে নওফেল
দারুণ দুর্দশায় মাইলি সাইরাস
মোদী ঢাকায় আসছেন ১৭ মার্চ


ঢাকার ভোট পর্যবেক্ষণে থাকছেন ৬৭ বিদেশি পর্যবেক্ষক
করোনাভাইরাস আতঙ্ক প্রভাব ফেলেছে চীনের ক্রীড়াঙ্গনেও
জেরুজালেম বিক্রির জন্য নয়: আব্বাস
স্ত্রী-কন্যাসহ ভোটের প্রচারণায় আতিক
বান্দরবানে ফের ধ্বংস নিষিদ্ধ পপি ক্ষেত, আটক ১