এবার বার্ন ইউনিটের চতর্থশ্রেণীর কর্মচারীদের ধর্মঘট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের চিকিৎসকদের আনন্দভ্রমণের রেশ কাটতে না কাটতেই চতুর্থ শ্রেণীর কর্মচারীদের ধর্মঘটে চরম ভোগান্তিতে পড়েছেন চিকিৎসাধীন প্রায় সাড়ে ৩ শতাধিক রোগী।

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের চিকিৎসকদের আনন্দভ্রমণের রেশ কাটতে না কাটতেই চতুর্থ শ্রেণীর কর্মচারীদের ধর্মঘটে চরম ভোগান্তিতে পড়েছেন চিকিৎসাধীন প্রায় সাড়ে ৩ শতাধিক রোগী।

বকেয়া বেতন ভাতা ও চাকরি রাজস্বখাতে স্থানান্তরের দাবিতে মঙ্গলবার থেকে হাসপাতালের চতুর্থ শ্রেণীর কর্মচারীরা কাজ বন্ধ রাখেন। বুধবার সকাল সাড়ে ১১টায় তারা আনুষ্ঠানিক ধর্মঘটের ঘোষণা দেন। পরে বিকেল ৩ টায় কর্তৃপক্ষের দাবি পূরণের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করলেও বিকেল সাড়ে ৩টা পর্যন্ত তারা কাজে যোগ দেয়নি।

সকালে ধর্মঘট চলাকালে ক্ষুব্ধ নার্স, আয়া, বয়, এম এল এস এসসহ শতাধিক কর্মচারী বার্ন ইউনিটের পরিচালকের কক্ষ ঘিরে বিক্ষোভ করেন। দুপুর সাড়ে ১২টার পর তারা বার্ন ইউনিটের গেটের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে ও এ ইউনিটের সমস্ত কার্যক্রম বন্ধ করে রাখেন।

বার্ন ইউনিটের প্রকল্পভুক্ত কর্মচারীদের নেতা মো. ফয়সাল ও জুয়েল আহমেদসহ অন্যরা বাংলানিউজকে বলেন, গত ৭ বছর ধরে তারা প্রকল্পের আওতায় অস্থায়ী ভিত্তিতে চাকরি করে আসছে। অথচ ৫ বছরের কোনো বেতন ভাতা তারা পাননি। এতে তারা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করেছেন।

চাকরি রাজস্ব খাতে অন্তর্ভুক্ত ছাড়া কাজে যোগদান দিবে না বলেও দাবি করেন তারা।

বার্ন ইউনিটের পরিচালক ড. সামন্ত লাল সেন বাংলানিউজকে বলেন, চতুর্থ শ্রেণীর কর্মচারীদের চাকরি স্থায়ীকরণসহ রাজস্ব খাতে অন্তর্ভূক্তের জন্য অনেক আগেই মন্ত্রণালয়কে অবহিত করা হয়েছে। মন্ত্রণালয় তাদের পর্যায়ক্রমে অন্তর্ভূক্তির চেষ্টা করছে।

ঢাকা মেডিকেলের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মল্লিক শহিদুল হক ও বার্ন ইউনিটের পরিচালক ড. সামন্ত লাল সেন ধর্মঘটরত কর্মচারীদের সঙ্গে বৈঠক শেষে বিকেল ৩টায় তাদের দাবি বাস্তবায়নের আশ্বাস দিলে কর্মচারীরা ধর্মঘট প্রত্যাহার করেন। তবে বিকেল সাড়ে ৩টায় রিপোর্টটি লেখা পর্যন্ত তারা কাজে যোগ দেয়নি।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১১

মুজিববর্ষে ৭০০ থানায় চারটি করে হেল্পডেস্ক: আইজিপি
প্রধানমন্ত্রীর কণ্ঠে ‘আঁরা চাটগাঁইয়া নওজোয়ান’
শরীয়তপুরে নকল জর্দ্দা তৈরির কারখানাকে জরিমানা
রোহিঙ্গারা এখনও পাচ্ছেন বাংলাদেশি পাসপোর্ট!
গণসংযোগে সুপরিকল্পিত হামলার ঘটনা ঘটিয়েছে বিএনপি: আমু


ঈদে মুক্তি পাবে ফেরদৌস-পূর্ণিমার ‘গাঙচিল’
ম্যানসিটিকে গোল উৎসবে ভাসালেন জেসুস
ত্রিশালে মাছের খামার থেকে কলেজছাত্রের মরদেহ উদ্ধার
ইভিএমসহ ভোটের পরিস্থিতি চার রাষ্ট্রদূতকে জানালো ইসি 
চা শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে গোলটেবিল বৈঠক