বেইলি ব্রিজ বিধ্বস্ত: ৪দিন ধরে ঢাকা-নাগরপুর বাস চলাচল বন্ধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

টাঙ্গাইল-নাগরপুর-আরিচা মহাসড়কের এলাসিন বাজারের পাশের বেইলি ব্রিজটি ভেঙ্গে পড়ায় গত চারদিন ধরে নাগরপুর-ঢাকা রুটে বাস চলাচল সম্পূর্ন বন্ধ রয়েছে। ফলে দক্ষিণ টাঙ্গাইলসহ তিন উপজেলার যাত্রীসহ মালামাল পরিবহন চরম সংকটের মুখে পড়েছে।

টাঙ্গাইল: টাঙ্গাইল-নাগরপুর-আরিচা মহাসড়কের এলাসিন বাজারের পাশের বেইলি ব্রিজটি ভেঙ্গে পড়ায় গত চারদিন ধরে নাগরপুর-ঢাকা রুটে বাস চলাচল সম্পূর্ন বন্ধ রয়েছে। ফলে দক্ষিণ টাঙ্গাইলসহ তিন উপজেলার যাত্রীসহ মালামাল পরিবহন চরম সংকটের মুখে পড়েছে।

স্থানীয়রা বাংলানিউজকে জানান, গত রোববার দুপুর ১টার দিকে টাঙ্গাইল-নাগরপুর-আরিচা মহাসড়কের দেলদুয়ার উপজেলার এলাসিন এলাকায় পাথর বোঝাই একটি ট্রাক, যাত্রীবাহী ৩টি সিএনজি অটোরিক্সা, একটি অটো টেম্পু ও একটি মোটরসাইকেলসহ ব্রিজটি ভেঙ্গে নিচে পড়ে যায়। এই ঘটনায় মহিলা ও শিশুসহ প্রায় ২৪জন আহত হয়।

এরপর থেকে ওই সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। ফলে এ রুটে চলাচলকারী সর্বস্তরের মানুষকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এদিকে বাস-টেম্পু চলাচল বন্ধ থাকার সুযোগ নিয়ে নিরুপায় যাত্রীদের জিম্মি করে সিএনজি অটোরিক্সা চালকরা অতিরিক্তি ভাড়া আদায় করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

নাগরপুর সদর বাজারের ব্যবসায়ী আতোয়ার হোসেন বাংলানিউজকে জানান, সিএনজি চালকরা ৪০ টাকার বদলে ৬০ টাকা আদায় করছে। এছাড়া ভারীযান চলাচল বন্ধ থাকায় ব্যবসায়ীরা বাধ্য হয়ে অতিরিক্ত ভাড়া দিয়ে দৌলতপুর-মানিকগঞ্জ সড়ক পথে মালামাল পরিবহন করছেন। এতে পণ্যমূল্য বেড়ে যাচ্ছে।

এদিকে প্রতিদিন এ পথে সিরাজগঞ্জের চৌহালী, মানিকগঞ্জের দৌলতপুর ও সদর উপজেলার হাজার হাজার যাত্রী যাতায়াত করলেও ভেঙ্গে পড়া ব্রিজের মেরামত কাজ এখনও শুরু করেনি কর্তৃপ।

এ ব্যাপারে স্থানীয় সাংসদ খন্দকার আব্দুল বাতেন বলেন, ‘ভেঙ্গে পড়া ব্রিজের পাশে ছোট, মাঝারি যানবাহন চলাচলের জন্য ডাইভারশন রোড করা হচ্ছে। বুধবার থেকে বিকল্প সড়ক দিয়ে সিএনজি-টেম্পু  চলাচল করতে পারবে।’
 
এ ব্যাপারে যোগাযোগ করলে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী খন্দকার গোলাম মোস্তফা বাংলানিউজকে বলেন, ‘এখানে মাটি ভরাট করে ভারী যান চলাচল স্বাভাবিক করতে প্রায় দুই সপ্তাহ সময় লেগে যাবে।’

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্ট, জানুয়ারি ২৬, ২০১১

মেহেরপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু
আশুলিয়ায় জুয়া খেলার সময় আটক ৫
অসহায় তিন পরিবারের পাশে ঈশ্বরদীর ইউএনও   
ইউজিসির নির্দেশনা উপেক্ষা করে রাবিতে সান্ধ্য কোর্স চালু
রূপগঞ্জে চার প্রতিষ্ঠানে অবৈধ গাস সংযোগ বিচ্ছিন্ন


অবৈধ বালু উত্তোলন: ড্রেজার মেশিন ধ্বংস-জরিমানা
পুলিশের ভুলে একদিন জেল খাটলেন নিরপরাধ মিজান
মধুপুরে থাই রাষ্ট্রদূতের কৃষি খামার পরিদর্শন
কুষ্টিয়ায় যুবককে কুপিয়ে-পায়ের রগ কেটে হত্যা
ভৈরবে মাদকদ্রব্য অফিসে আগুনের ঘটনায় মামলা