এখনও ক্লু মেলেনি শ্যাওড়াপাড়া হত্যাকাণ্ডের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

রাজধানীর পশ্চিম শ্যাওড়াপাড়ার ফ্যাট বাড়িতে নির্মমভাবে খুনের ঘটনায় পুলিশ এখন পর্যন্ত কোনো ক্লু উদঘাটন করতে পারেনি। উদ্ধারকৃত লাশের পরিচয়ও মেলেনি, কে বা কারা খুনি-শনাক্ত করা যায়নি তাও।

ঢাকা : রাজধানীর পশ্চিম শ্যাওড়াপাড়ার ফ্যাট বাড়িতে নির্মমভাবে খুনের ঘটনায় পুলিশ এখন পর্যন্ত কোনো ক্লু উদঘাটন করতে পারেনি। উদ্ধারকৃত লাশের পরিচয়ও মেলেনি, কে বা কারা খুনি-শনাক্ত করা যায়নি তাও।

এদিকে শেরেবাংলানগর থানার পুলিশ নিশ্চিত হয়েছে- আনুমানিক ৪৫/৫০ বছর বয়সের মৃতদেহটি একজন পুরুষের এবং তার মুখে দাড়ি, পরনে জোব্বা ছিল। এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় পঁচা-গলা মৃতদেহটি উদ্ধারের সময় পুলিশ তা এক নারীর বলে ধারনা করেছিল।

ওই ফ্যাটের ভেতরে নির্মমভাবে হত্যাকাণ্ডের শিকার কে এই ব্যক্তি? আর্থিক লেনদেনের কারণে কী তাকে খুন করা হয়েছে? খুনিরা কি তার নিকটজন কেউ? তারা কি আদম ব্যবসার সঙ্গে জড়িত? এসব প্রশ্ন সামনে রেখে ও বাড়ি ভাড়া নেওয়া ব্যক্তির ভোটার আইডি কার্ডের সূত্র ধরে অনুসন্ধান শুরু করছে পুলিশ।

শেরেবাংলানগর থানার ওসি রিয়াজ হোসেন বলেন, ‘খুনের জন্য খুনিরা অভিনব কৌশল নিয়েছিল। বাড়ি ভাড়া করেছিল কিলিং মিশন চালানোর জন্যই। খুনিদের সঙ্গে নিহত ব্যক্তির ব্যবসায়িক সংযোগ থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। পরিল্পিতভাবে তাকে খুন করা হয়েছে।’

গত ৮ই ডিসেম্বর ২০ হাজার টাকা অগ্রিম দিয়ে শেরেবাংলা নগরের পশ্চিম শেওড়াপাড়ার ৫৪৯/এ হোল্ডিংয়ের রীনালয় ভবনের ৪র্থ তলার সি/৪ নম্বর ফাটটি মাসিক ১৬ হাজার চুক্তিতে ভাড়া নেয় তারা। জানুয়ারি মাসের ১ তারিখে তাদের ফ্যাটটিতে ওঠার কথা ছিল। কিন্তু এর আগেই বৃহস্পতিবার রাতে ফ্যাটটির একটি কক্ষে হাত-পা শিকলে বাঁধা, নাকে-মুখে ও চোখে কালো স্কচটেপ লাগানো অবস্থায় পুলিশ গলিত লাশ আবিস্কার করে। বাড়ির মালিক মোবিনুল হক বাদী হয়ে এ ব্যাপারে শুক্রবার শেরে বাংলানগর থানায় মামলা দায়ের করেছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, মাসুদ নামের এক ব্যক্তি গত ৮ই ডিসেম্বর ২০ হাজার টাকা অগ্রিম দিয়ে ভাড়া নেয়। ভাড়া নেওয়ার সময় মাসুদ জানিয়েছিল তার ভগ্নিপতি ইতালি প্রবাসী। সুমন ডিসেম্বরের শেষের দিকে দেশে ফিরে স্ত্রী সন্তান নিয়ে বাসায় উঠবে। সুমনের পিতার নাম আবদুর রশিদ, তার গ্রামের বাড়ি কেরানীগঞ্জের চান্দিপুরে। মাসুদের গ্রামের বাড়ি ফরিদপুর জেলার আলীপুর গ্রামে। এ ঠিকানা ফাট ভাড়া নেওয়ার সময় তারা ব্যবহার করেছে। এছাড়া সুমনের ভোটার আইডি কার্ড ও ২ কপি ছবি দিয়েছিল।

মোবিনুল পুলিশকে জানান, ওইদিনই মাসুদ বাসার চাবি নিয়ে যান। ১২ ডিসেম্বর মাসুদসহ কয়েকজন ওঠেন বাসায়। গত ২০ ডিসেম্বর পর্যন্ত মাসুদের সঙ্গে মোবাইল ফোনে তার যোগাযোগ ছিল। এরপর মাসুদের মোবাইল ফোন বিছিন্ন পান তিনি।

মামলার তদন্তকারী কর্মকর্তা শেরবাংলা থানার এসআই আবদুর রাজ্জাক বলেন, ২০ ডিসেম্বরের পরেই অজ্ঞাত ওই ব্যক্তিকে খুন করা হয়েছে। শুক্রবার বিকেলে ওই ফ্যাটে গিয়ে দেখা যায়- একটি বেডরুমে পড়ে আছে একটি তোষক। এছাড়া পুরো ফ্যাটে আর কোনো আসবাবপত্রেরও অস্তিত্ব দেখা যায়নি।

বাংলাদেশ সময় : ১৯১২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১০

কৃষি জমির মাটি যাচ্ছে ইটভাটায়, ফসল-সড়কের ক্ষতি
ঈশ্বরগঞ্জে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত
রাজধানীতে সড়ক দুর্ঘটনায় এক ব্যক্তি নিহত
কেরানীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪
আক্কেলপুরে ট্রেনের ধাক্কায় ব্যবসায়ী নিহত


না’গঞ্জে ব্যবসায়ীকে কুপিয়ে জখম
যশোরে গৃহবধূ ধর্ষণে সেই এসআইয়ের সম্পৃক্ততা পায়নি পিবিআই
‘এক মৃত ব্যক্তির অঙ্গদানে বাঁচতে পারেন আটজন’ 
তাবিথের ওপর হামলা: দারুস সালামের ওসিকে ব্যবস্থার নির্দেশ
আনিসুল হক ছিলেন অলরাউন্ডার: আতিক